রোহিত শর্মাকে ভারতীয় দলের অধিনায়ক না করায় গৌতম গম্ভীর দিলেন এই বিতর্কিত বড় বয়ান

মুম্বাই ইন্ডিয়ান্স আইপিএল ২০২০-র ফাইনাল ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে ৫ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচে প্রথমে ব্যাট করে দিল্লির ক্যাপিটালসের দল নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৬ রানের স্কোর করে। এই লক্ষ্যকে মুম্বাই ইন্ডিয়ান্সের দল ১৮.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে হাসিল করে নেয়।

রোহিত শর্মা পঞ্চমবার জেতালেন মুম্বাই ইন্ডিয়ানসকে খেতাব

রোহিত শর্মাকে ভারতীয় দলের অধিনায়ক না করায় গৌতম গম্ভীর দিলেন এই বিতর্কিত বড় বয়ান 1

রোহিত শর্মা নিজের অধিনায়ক পঞ্চমবার মুম্বাই ইন্ডিয়ান্সকে চ্যাম্পিয়ন করেছেন। তিনি আইপিএলে সবচেয়ে বেশি খেতাব জেতা অধিনায়ক হয়ে গিয়েছেন। রোহিত শর্মা আইপিএলের ইতিহাসের একমাত্র এমন খেলোয়াড় হয়েছেন যিনি ৬ বার আইপিএলের খেতাব জিতে নিয়েছেন। প্রত্যেকেই তার অধিনায়কত্বের জমিয়ে প্রশংসা করছেন।

রোহিত শর্মার অধিনায়ক না হওয়া ভারতীয় দলের দুর্ভাগ্য

রোহিত শর্মাকে ভারতীয় দলের অধিনায়ক না করায় গৌতম গম্ভীর দিলেন এই বিতর্কিত বড় বয়ান 2

প্রাক্তন তারকা ভারতীয় খেলোয়াড় গৌতম গম্ভীর নিজের বয়ানে বলেছেন, “যদি আগে সাদা বলের ক্রিকেটে টিম ইন্ডিয়ার করার ব্যাপারে রোহিত শর্মার নাম বিচার না করা হয় তো এটা লজ্জাজনক আর ভারতীয় ক্রিকেট দলের দুর্ভাগ্য হবে। যদি রোহিতকে টিম ইন্ডিয়ার অধিনায়ক না করা হয় তো এতে দলের লোকসান হবে, রোহিত শর্মার নয়”।

এর চেয়ে বেশি রোহিত আর কিছু করার নেই

রোহিত শর্মাকে ভারতীয় দলের অধিনায়ক না করায় গৌতম গম্ভীর দিলেন এই বিতর্কিত বড় বয়ান 3

গৌতম গম্ভীর আগে নিজের বয়ানে বলেন, “একজন অধিনায়ক ততটাই ভালো হয় যতটা তার দল ভালো হয়। এতে কোনো সন্দেহ নেই, কিন্তু শেষমেশ একজন অধিনায়ককে পরখ করার কী মাপদণ্ড থাকে যে কে ভালো আর কে নয়। রোহিত নিজের অধিনায়কত্বে দলকে পাঁচবার খেতাব দিয়েছেন। এমএস ধোনিকে সবচেয়ে সফল ভারতীয় অধিনায়ক এই কারণে মনে করা হয় কারণ তিনি দেশকে দুবার বিশ্ব চ্যাম্পিয়ন করেছেন। চেন্নাই সুপার কিংসকে তিনবার খেতাব দিয়েছেন। রোহিত ৫ বার আইপিএল জিতেছেন। যদি আগে ওকে সাদা বলের ক্রিকেটের জন্য দলের নেতৃত্ব না দেওয়া হয় তো এটা লজ্জার ব্যাপার হবে, কারণ এর চেয়ে বেশি ওর আর কিছু করার নেই যে দলের অধিনায়কত্ব করছেন তাকে জেতাচ্ছেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *