আফগানিস্তানের বিরুদ্ধে ৫০রান করতেই রোহিত গড়বেন এই স্পেশাল রেকর্ড, যা নেই কোহলির নামে 1

ভারতীয় দলের তারকা ওপেনার রোহিত শর্মা ভারতীয় দলের হয়ে বিশ্বকাপ ২০১৯ এ দুর্দান্ত প্রদর্শন করছেন। তার দুর্দান্ত প্রদর্শনের দমে ভারতীয় দলের পয়েন্টস টেবিলে বর্তমানে তিন জয় আর একটি রদ ম্যাচ নিয়ে ৭ পয়েন্টস রয়েছে আর ভারতীয় দলের শেষ ৪ এ পৌঁছনোর আশা যথেষ্ট বেশি প্রবল হয়ে গিয়েছে।

টুর্নামেন্টে লাতার তিন ইনিংসে করেছেন ৫০ এর বেশি রান

আফগানিস্তানের বিরুদ্ধে ৫০রান করতেই রোহিত গড়বেন এই স্পেশাল রেকর্ড, যা নেই কোহলির নামে 2

আপনাদের জানিয়ে দিই যে ভারতীয় দলের তারকা ওপেনার রোহিত শর্মা এখনো পর্যন্ত এই টুর্নামেন্টে লাগাতার তিনটি ৫০এর বেশি রানের স্কোর করে ফেলেছেন। তিনি এই বিশ্বকাপে এখনো পর্যন্ত ২টি সেঞ্চুরি আর একটি হাফসেঞ্চুরি করেছেন। তিনি দক্ষিন আফ্রিকার বিরুদ্ধে ১৪৪ বলে ১২২ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন। অন্যদিকে এর পর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনি ৫৭ রানের একটি ইনিংস খেলেন। পাকিস্তানের বিরুদ্ধে তিনি ১১৩ বলে ১৪০ রানের বিস্ফোরক ইনিংস খেলেন আর দলকে জয় এনে দেন।

লাগাতার চারটি ইনিংসে ৫০ এর বেশি রানের করতে পারেন এই বিশেষ রেকর্ড

আফগানিস্তানের বিরুদ্ধে ৫০রান করতেই রোহিত গড়বেন এই স্পেশাল রেকর্ড, যা নেই কোহলির নামে 3

ভারতের পরের ম্যাচ ২২ জুন আফগানিস্তানের বিরুদ্ধে হবে। এই ম্যাচে রোহিত শর্মার কাছে একটি ভীষণই স্পেশাল রেকর্ড গড়ার সুযোগ থাকবে। আসলে রোহিত শর্মা লাগাতার চারবার ৫০ এর বেশি স্কোর করতে পারেন। জানিয়ে দিই যে এখনো পর্যন্ত বিশ্বকাপে ভারতীয় দলের হয়ে স্রেফ নভজ্যোত সিং সিধু আর শচীন তেন্ডুলকরই লাগাতার চারটি ইনিংসে ৫০ এর বেশি স্কোর করতে পেরেছেন। নভজ্যোত সিং সিধু চারবার ৫০ এর বেশি রান ১৯৮৭র বিশ্বকাপে করেছিলেন। অন্যদিকে শচীন তেন্ডুলকর লাগাতার ৪ বার ৫০ এর বেশি স্কর ১৯৯৬ আর ২০০৩ বিশ্বকাপে করেছিলেন।

এখনো পর্যন্ত বেশ কিছু দুর্দান্ত কৃতিত্ব করেছেন হাসিল

আফগানিস্তানের বিরুদ্ধে ৫০রান করতেই রোহিত গড়বেন এই স্পেশাল রেকর্ড, যা নেই কোহলির নামে 4

রোহিত শর্মা নিজের দুর্দান্ত ব্যাটিংয়ের সৌজন্যে নিজের কোটি কোটি সমর্থক বানিয়ে ফেলেছেন। তিনি ক্রিকেটে বেশ কিছু দুর্দান্ত কৃতিত্ব হাসিল করেছেন। নিজের বিস্ফোরক ব্যাটিংয়ে তিনি সমর্থকদের ভরপুর মনোরঞ্জনও করেন। রোহিত শর্মাকে ভারতীয় সরকার দ্বারা ২০১৫তে অর্জুন পুরস্কার দেওয়া হয়েছিল। অন্যদিকে ২১৫য় তিনি সর্বশ্রেষ্ঠ টি-২০ ব্যাটসম্যানও ঘোষিত হয়েছিলেন। তিনি ওয়ানডে ক্রিকেটে মোট ৩টি ডবল সেঞ্চুরিও করেছেন। দুটি ডবল সেঞ্চুরি তিনি শ্রীলঙ্কার দলের বিরুদ্ধে এবং একটি ডবল সেঞ্চুরি তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে করেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *