রোহিত শর্মা শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে ভেঙে দেবেন এই তিন রেকর্ড 1

ভারতীয় দল বিশ্বকাপের ১২তম সংস্করণে ইংল্যাণ্ড আর ওয়েলসে খেলছে। ভারতীয় দল বাংলাদেশকে হারিয়ে সেমিফাইনালে নিজেদের জায়গা পাকা করে ফেলেছে। শিখর ধবনের আহত হওয়ার পর সকলেই দমে গিয়েছিলেন। এরপর তার জায়গায় কেএল রাহুলকে জায়গা দেওয়া হয়। এই সমস্ত কিছুর পর হিটম্যান রোহিত শর্মা দলকে মজবুতভাবে সামলেছে আর নিজের সেঞ্চুরিতে দলের জয়ে সহযোগীতা করেছেন। এখন যদি রোহিত শ্রীলঙ্কার বিরুদ্ধে আরো একটি সেঞ্চুরি করেন তো তিনি একবারেই তিনটি রেকর্ড ভেঙে দেবেন।

এক বিশ্বকাপে সবচেয়ে বেশি রান করা খেলোয়াড় হয়ে যাবেন রোহিত

রোহিত শর্মা শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে ভেঙে দেবেন এই তিন রেকর্ড 2

রোহিত শর্মা, শচীন তেন্ডুলকরের আরো একটি রেকর্ড ভাঙার কাছে পৌঁছে গিয়েছেন। এই রেকর্ড হল কোনো একটি বিশ্বকাপের গ্রুপ স্টেজে সবচেয়ে বেশি রান করার। শচীন ২০০৩ এ নটি ইনিংসে ৫৮৬ রান করেছিলেন আর অন্যদিকে রোহিত শর্মা এই বিশ্বকাপে এখনো পর্যন্ত ৫৪৪ রান করেছেন। আর শ্রীলঙ্কার বিরুদ্ধে একটি ইনিংসে ৪৩ রান করতে পারলে তিনি শচীনের এই রেকর্ড ভেঙে দেবেন। কিন্তু তার ঘনিষ্ঠ প্রতিদ্বন্ধী সাকিব আল হাসান আর অস্ট্রেলিয়ান জুটি ডেভিড ওয়ার্নার আর অ্যারন ফিঞ্চ ক্রমশ ৫৪২, ৫১৬ আর ৫০৪ রান করে রোহিতের পেছনেই রয়েছেন। ৬ জুন শনিবার রোহিত শর্মা এখন শ্রীলঙ্কার বিরুদ্ধে মাঠে নামবেন। রোহিত বিশ্বকাপের ইতিহাসে একমাত্র এমন খেলোয়াড় যিনি শ্রীলঙ্কার বিরুদ্ধে দুটি ডবল সেঞ্চুরি করেছেন। তিনি ২০১৪য় শ্রীলঙ্কার বিরুদ্ধে নিজের সর্বোচ্চ একদিনের স্কোর ২৬৪ আর ২০১৭য় দ্বিতীয়বার ২০৮ রান করেছিলেন।

এক বিশ্বকাপে সর্বাধিক রান করতে পারেন রোহিত শর্মা

রোহিত শর্মা শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে ভেঙে দেবেন এই তিন রেকর্ড 3

এখনো পর্যন্ত বিশ্বকাপের ইতিহাএ শচীন তেন্ডুলকর এই রেকর্ডে সবচেয়ে উপরের দিকে রয়েছেন। কারণ তিনি ২০০৩ বিশ্বকাপে ৬৭৩ রান করেছিলেন। যদিও রোহিত এখনো পর্যন্ত ৫৪৪ রান করেছেন আর তার কাছে এখনো আর ম্যাচ বাকি রয়েছে। ভারতকে এখনো আরো দুটি ম্যাচ খেলতে হবে। যদি রোহিত শর্মা যে কোনো দুটি ম্যাচে এত রান করেন নেন তো তিনি শচীন তেন্ডুলকরের এই রেকর্ডও আরামসে ভাঙতে পারেন। ডবল সেঞ্চুরি করা রোহিতের জন্য এই রেকর্ড ভাঙে কোনো বড়ো চ্যালেঞ্জ নয়।

এক বিশ্বকাপে সর্বাধিক সেঞ্চুরি

রোহিত শর্মা শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে ভেঙে দেবেন এই তিন রেকর্ড 4

এখনো পর্যন্ত রোহিত শর্মা বিশ্বকাপ ২০১৯ এ তিনটি সেঞ্চুরি করেছিলেন আর মঙ্গলবার বাংলাদেশের বিরুদ্ধে আরো একটি সেঞ্চুরি পূর্ণ করার পর রোহিত শর্মা এই বিশ্বকাপে নিজের চারটি সেঞ্চুরি পূর্ণ করেহচেন আর শ্রীলঙ্কার প্রাক্তন খেলোয়াড় কুমার সাঙ্গাকারার সঙ্গে চারটি সেঞ্চুরির রেকর্ড যুগ্মভাবে শেয়ার করছেন। সাঙ্গাকারা ২০১৫ বিশ্বকাপে চারটি সেঞ্চুরি করেছিলেন। এখন এই অবস্থায় যদি শনিবার বা নিজদের সেমিফাইনাল ম্যাচে রোহিত আরো একটি সেঞ্চুরি করে দেন তো তিনি বিশ্বকাপের ইতিহাসের একমাত্র খেলোয়াড় হয়ে যাবেন যিনি বিশ্বকাপে পাঁচটি সেঞ্চুরি করবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *