২০১১ এর বিশ্বকাপের কথা।গোটা ভারতীয় ক্রিকেট দল সেইবার ঘরের মাঠে আয়োজিত ক্রিকেটের জগৎসেরা হওয়ার টুর্নামেন্টটি জেতার একটা বাড়তি তাগিদ অনুভব করেছিল, কারন সেই সময় ইতিমধ্যে কেরিয়ারে সায়াহ্নে এসে পৌছে ছিলেন দীর্ঘ কয়েক দশক ধরে দেশকে সেবা করে আসা শচীন তেন্ডুলকর।এই একই ব‍্যাপার আরও একবার ফিরে এসেছে এইবার, যার কেন্দ্র বিন্দু ২০১১ এর বিশ্বকাপ জয়ী ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।তার জন‍্যই কাপ জেতার এক বাড়তি তাগিদ লক্ষ‍্য করা যাচ্ছে রোহিত শর্মার মধ্যে।এমনটাই মনে করছেন তার ছোটোবেলার কোচ দীনেশ লাড।

প্রসঙ্গত, এবারের বিশ্বকাপের শুরু থেকেই দুরন্ত এক ফর্মে আছেন রোহিত শর্মা।ইতিমধ্যে আট ইনিংসে করে ফেলেছেন ৫ টি শতরান।ভাঙছেন একের পর এক রেকর্ড ।ইতিমধ্যে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গেছে ভারত,সেমিফাইনালে বিরাটরা মুখোমুখি হতে চলেছে নিউজিল্যান্ডের বিপক্ষে।

এমন দুরন্ত ফর্মে থাকার দরূন ইতিমধ্যে রেকর্ড বুকে শচীনের পাশে বসেছেন রোহিত।দ্বিতীয় ভারতীয় ব‍্যাটসম‍্যান হিসেবে বিশ্বকাপে ৬০০ রানের লক্ষ‍্যমাত্রা পেরোলেন এই ভারতীয় ব‍্যাটসম‍্যান‌।আজ তার কাছে সুযোগ রয়েছে শচীন কে টপকে যাওয়ার।আর মাত্র ২৭ রান ক‍রতে পারলেই বিশ্বকাপের সবচেয়ে সফল ব‍্যাটসম‍্যান হিসেবে নিজের নাম লেখানোর সুযোগ রয়েছে রোহিতের কাছে।

এটাই কেরিয়ারের শেষ বিশ্বকাপ মহেন্দ্র সিং ধোনির।অনেকেই মনে করছেন চলতি বিশ্বকাপের পরই হয়তো ক্রিকেট থেকে অবসর নিতে চলেছেন ধোনি।তাই তার জন্য কাপটা জিততে মরিয়া রোহিত শর্মা।মনে করছেন তার ছোটোবেলার কোচ।এদিন ছাত্রের এমন দুরন্ত ফর্মের প্রশংসায় মাতলেন তার গুরু।এখন অনেক ম‍্যাচুরিটির সাথে নিজের ইনিংস এগিয়ে নিয়ে যাচ্ছে রোহিত।বুঝতে পারছে ক্রিজে ১০ – ১২ ওভার থাকলে চাপে পড়বে বিপক্ষ।আর এই বিষয়টি দারুণ উপভোগ করছেন তার ছোটোবেলার কোচ।

একসময় ধোনি ওপেন করতে পাঠিয়েছিল রোহিত কে।এরপর ক্রমশ পরিশ্রমের মধ্যে দিয়ে টিমে নিজের জায়গা পোক্ত করেছিলেন এই ভারতীয় ব‍্যাটসম‍্যান।একারনেই ধোনিকে এই কাপটা উপহার দিতে নিজের সেরাটা দিতে উদগ্রীব হিটম‍্যান, এমনটাই মনে করছেন তার কোচ।

আগামী ৯ ই জুলাই ,মঙ্গলবার ম‍্যান্চেষ্টারের প্রথম সেমিফাইনাল খেলতে নামছে ভারত – নিউজিল্যান্ড।অন‍্যদিকে ১১ ই জুলাই , বৃহস্পতিবার এজবাস্টনে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হতে চলেছে অস্ট্রেলিয়া – ইংল্যান্ড।দুই ম‍্যাচের জয়ী দল আগামী ১৪ ই রোববার লর্ডসে মুখোমুখি হতে চলেছে মেগাফাইনাল ম‍্যাচে।

SHARE

আরও পড়ুন

INDvsWI: বিরাট কোহলির দুর্দান্ত ইনিংসের দমে ভারত ওয়েস্টইন্ডিজকে ৬ উইকেটে হারাল

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম টি-২০ ম্যাচ হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে...

রবি শাস্ত্রী কতদিন পর্যন্ত থাকবেন ভারতীয় দলের কোচ? সৌরভ গাঙ্গুলী দিলেন এই জবাব

কিছু মাস আগেই ভারতীয় দলের নতুন কোচের জন্য রবি শাস্ত্রী, মাইক হেসন, রবিন সিং, লালচন্দ রাজপুত আর...

ঋষভ পন্থের বিষয়ে বিরাট কোহলির সঙ্গে অসহমত হলেন সৌরভ গাঙ্গুলী, দিলেন এই বয়ান

ঋষভ পন্থের বিষয়ে বিরাট কোহলির সঙ্গে অসহমত হলেন সৌরভ গাঙ্গুলী, দিলেন এই বয়ান
ভারতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ খারাপ ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছেন। ওয়েস্টইন্ডিজ সফরের পর হওয়া ৫টি ঘরোয়া...

সৌরভ গাঙ্গুলীর ছাপা হয়েছিল ভুল বয়ান, এখন সৌরভ গাঙ্গুলী দিলেন এই প্রতিক্রিয়া

সৌরভ গাঙ্গুলীর ছাপা হয়েছিল ভুল বয়ান, এখন সৌরভ গাঙ্গুলী দিলেন এই প্রতিক্রিয়া
টাইমস অফ ইন্ডিয়ায় সৌরভ গাঙ্গুলীর একটি বয়ান ছাপা হয়েছিল। যেখানে তিনি বলেছিলেন যে তিনি অস্ট্রেলিয়ায় হতে চলা...

WIvsIND: টি-২০ সিরিজ জেতার পরও ভারতের র‍্যাঙ্কিংয়ে কম ফায়দা, হারলে হবে এই বড়ো লোকসান

WIvsIND: টি-২০ সিরিজ জেতার পরও ভারতের র‍্যাঙ্কিংয়ে কম ফায়দা, হারলে হবে এই বড়ো লোকসান
ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে টি-২০ সিরিজের শুরু আজ থেকে হচ্ছে। সিরিজের প্রথম ম্যাচ হায়দ্রাবাদে খেলা হবে। এরপর...