India's Rohit Sharma celebrates making his century during the 2019 Cricket World Cup group stage match between Bangladesh and India at Edgbaston in Birmingham, central England, on July 2, 2019. (Photo by Paul ELLIS / AFP) / RESTRICTED TO EDITORIAL USE (Photo credit should read PAUL ELLIS/AFP/Getty Images)

২০১১ এর বিশ্বকাপের কথা।গোটা ভারতীয় ক্রিকেট দল সেইবার ঘরের মাঠে আয়োজিত ক্রিকেটের জগৎসেরা হওয়ার টুর্নামেন্টটি জেতার একটা বাড়তি তাগিদ অনুভব করেছিল, কারন সেই সময় ইতিমধ্যে কেরিয়ারে সায়াহ্নে এসে পৌছে ছিলেন দীর্ঘ কয়েক দশক ধরে দেশকে সেবা করে আসা শচীন তেন্ডুলকর।এই একই ব‍্যাপার আরও একবার ফিরে এসেছে এইবার, যার কেন্দ্র বিন্দু ২০১১ এর বিশ্বকাপ জয়ী ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।তার জন‍্যই কাপ জেতার এক বাড়তি তাগিদ লক্ষ‍্য করা যাচ্ছে রোহিত শর্মার মধ্যে।এমনটাই মনে করছেন তার ছোটোবেলার কোচ দীনেশ লাড।

প্রসঙ্গত, এবারের বিশ্বকাপের শুরু থেকেই দুরন্ত এক ফর্মে আছেন রোহিত শর্মা।ইতিমধ্যে আট ইনিংসে করে ফেলেছেন ৫ টি শতরান।ভাঙছেন একের পর এক রেকর্ড ।ইতিমধ্যে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গেছে ভারত,সেমিফাইনালে বিরাটরা মুখোমুখি হতে চলেছে নিউজিল্যান্ডের বিপক্ষে।

এমন দুরন্ত ফর্মে থাকার দরূন ইতিমধ্যে রেকর্ড বুকে শচীনের পাশে বসেছেন রোহিত।দ্বিতীয় ভারতীয় ব‍্যাটসম‍্যান হিসেবে বিশ্বকাপে ৬০০ রানের লক্ষ‍্যমাত্রা পেরোলেন এই ভারতীয় ব‍্যাটসম‍্যান‌।আজ তার কাছে সুযোগ রয়েছে শচীন কে টপকে যাওয়ার।আর মাত্র ২৭ রান ক‍রতে পারলেই বিশ্বকাপের সবচেয়ে সফল ব‍্যাটসম‍্যান হিসেবে নিজের নাম লেখানোর সুযোগ রয়েছে রোহিতের কাছে।

এটাই কেরিয়ারের শেষ বিশ্বকাপ মহেন্দ্র সিং ধোনির।অনেকেই মনে করছেন চলতি বিশ্বকাপের পরই হয়তো ক্রিকেট থেকে অবসর নিতে চলেছেন ধোনি।তাই তার জন্য কাপটা জিততে মরিয়া রোহিত শর্মা।মনে করছেন তার ছোটোবেলার কোচ।এদিন ছাত্রের এমন দুরন্ত ফর্মের প্রশংসায় মাতলেন তার গুরু।এখন অনেক ম‍্যাচুরিটির সাথে নিজের ইনিংস এগিয়ে নিয়ে যাচ্ছে রোহিত।বুঝতে পারছে ক্রিজে ১০ – ১২ ওভার থাকলে চাপে পড়বে বিপক্ষ।আর এই বিষয়টি দারুণ উপভোগ করছেন তার ছোটোবেলার কোচ।

একসময় ধোনি ওপেন করতে পাঠিয়েছিল রোহিত কে।এরপর ক্রমশ পরিশ্রমের মধ্যে দিয়ে টিমে নিজের জায়গা পোক্ত করেছিলেন এই ভারতীয় ব‍্যাটসম‍্যান।একারনেই ধোনিকে এই কাপটা উপহার দিতে নিজের সেরাটা দিতে উদগ্রীব হিটম‍্যান, এমনটাই মনে করছেন তার কোচ।

আগামী ৯ ই জুলাই ,মঙ্গলবার ম‍্যান্চেষ্টারের প্রথম সেমিফাইনাল খেলতে নামছে ভারত – নিউজিল্যান্ড।অন‍্যদিকে ১১ ই জুলাই , বৃহস্পতিবার এজবাস্টনে দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হতে চলেছে অস্ট্রেলিয়া – ইংল্যান্ড।দুই ম‍্যাচের জয়ী দল আগামী ১৪ ই রোববার লর্ডসে মুখোমুখি হতে চলেছে মেগাফাইনাল ম‍্যাচে।

SHARE

আরও পড়ুন

আম্বাতি রায়ডুকে বিশ্বকাপ দলে সুযোগ না দেওয়ায় মহম্মদ আজহারউদ্ধিন একে করলেন দায়ী

আম্বাতি রায়ডুকে বিশ্বকাপ দলে সুযোগ না দেওয়ায় মহম্মদ আজহারউদ্ধিন একে করলেন দায়ী
বিশ্বকাপ ২০১৯ ভারতীয় দলের জন্য যথেষ্ট রোমাঞ্চকর থেকেছে, এখন আপনি ভাবছেন বিশ্বকাপ শেষ হয়েছে এক সপ্তাহ হয়ে...

বিশ্বকাপ ফাইনাল নিয়ে অ্যাম্পায়ার কুমার ধর্মসেনার বড়ো খোলসা, বললেন ইংল্যান্ড বলছে মিথ্যে কথা

বিশ্বকাপ ফাইনাল নিয়ে অ্যাম্পায়ার কুমার ধর্মসেনার বড়ো খোলসা, বললেন ইংল্যান্ড বলছে মিথ্যে কথা
ইংল্যান্ড কিরকেট দল বিশ্বকাপ ২০১৯এর খেতাব তো জিতে নিয়েছে, কিন্তু এই টুর্নামেন্ট শেষ হওয়ার পরও ওই বিতর্কিত...

এমএস ধোনির অবসর নিয়ে বললেন এমএসকে প্রসাদ, ঋষভ পন্থকে করছেন ভবিষ্যতের জন্য তৈরি

মুম্বাইতে হওয়া বৈঠকে নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ জানিয়েছেন যে টিম ম্যানেজমেন্ট ঋষভ পন্থের মত তরুণদের ভবিষ্যতের জন্য...

ওয়েস্টইন্ডিজ সফরে এই তিন খেলোয়াড় যদি ফ্লপ হন, তো আর কখনো পাবেন না টিম ইন্ডিয়ায় জায়গা

ওয়েস্টইন্ডিজ সফরে এই তিন খেলোয়াড় যদি ফ্লপ হন, তো আর কখনো পাবেন না টিম ইন্ডিয়ায় জায়গা
বিশ্বকাপ শেষ হওয়ার পর এখন সকলের নজর ওয়েস্টইন্ডিজ সফরের দিকে রয়েছে যা ৩ আগস্ট থেকে শুরু হতে...

ওয়েস্ট ইন্ডিজের সফরের আগে ক্রিকেট কেরিয়ার নিয়ে বড়সড়ো সিদ্ধান্ত মহেন্দ্র সিং ধোনির

সমস্ত জল্পনার অবসান ঘটালেন মহেন্দ্র সিং ধোনি।একদিকে যখন তার একদিকে তার অবসর নিয়ে আলোচনা তুঙ্গে ভারতীয় ক্রিকেট...