এশিয়া কাপ ২০১৮: রোহিত শর্মা আর উপুল থরঙ্গার মধ্যে ৭০০০ রান পূর্ণ করা নিয়ে বাঁধল লড়াই, জানুন প্রথমে কার নামে নথিভূক্ত হতে পারে এই রেকর্ড 1

ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা আর শ্রীলঙ্কা দলের তারকা অভিজ্ঞ ওপেনার উপুল থরঙ্গা দুজনেই ওয়ানডে ক্রিকেটে ৭০০০ রান করার একদম কাছাকাছি দাঁড়িয়ে রয়েছেন। আজ আমরা এই দুই খেলোয়াড়ের এখনও পর্যন্ত ক্রিকেট পরিসংখ্যানের তুলনা করবে আর জানার চেষ্টা করব যে দুজনের মধ্যে কে বেশি ভালো ব্যাটসম্যান।

উপুল থরঙ্গা করেছেন ৬৯০০ রান
এশিয়া কাপ ২০১৮: রোহিত শর্মা আর উপুল থরঙ্গার মধ্যে ৭০০০ রান পূর্ণ করা নিয়ে বাঁধল লড়াই, জানুন প্রথমে কার নামে নথিভূক্ত হতে পারে এই রেকর্ড 2
উপুল থরঙ্গা শ্রীলঙ্কার সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড়দের একজন। তিনি এখনও পর্যন্ত ২২৯টি ওয়ানডে ম্যাচে ৩৪.৩২ গড়ে ৬৯০০ রান করেছেন। থরঙ্গা শ্রীলঙ্কা দলের হয়ে এখনও পর্যন্ত ১৫টি সেঞ্চুরি এবং ৩৭টি হাফ সেঞ্চুরি করে ফেলেছেন। ওয়ানডেতে তার সর্বোচ্চ স্কোর অপরাজিত ১৭৪ রান। তার ওয়ানডেতে ৭০০০ রান পূর্ণ করতে আর মাত্র ১০০ রানে প্রয়োজন।

রোহিত করে ফেলেছেন ৬৭৪৮ রান
এশিয়া কাপ ২০১৮: রোহিত শর্মা আর উপুল থরঙ্গার মধ্যে ৭০০০ রান পূর্ণ করা নিয়ে বাঁধল লড়াই, জানুন প্রথমে কার নামে নথিভূক্ত হতে পারে এই রেকর্ড 3
রোহিত শর্মা এখনও পর্যন্ত মোট ১৮৩টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। যেখানে তিনি ৪৪.৯৮ এর দুর্দান্ত গড়ে ৬৭৪৮ রান করেছেন। রোহিত শর্মা স্ট্রাইক রেট এই মুহুর্তে ৮৭.১৮। এখনও পর্যন্ত তিনি ১৮টি সেঞ্চুরি এবং ৩৪টি হাফ সেঞ্চুরি করেছেন। তার সর্বোচ্চ স্কোর হল ২৬৪ রান। ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মার কাছে এই সিরিজে ৭০০০ রান পূর্ণ করার সম্পুর্ণ সুযোগ রয়েছে। তিনি নিজের ৭০০০ রান থেকে মাত্র ২৫২ রান দূরে রয়েছেন।
এখন দেখা মজাদার হবে যে রোহিত শর্মা আর উপুল থরঙ্গার মধ্যে কে প্রথম ওয়ানডে ক্রিকেটে নিজের ৭০০০ রান পুর্ণ করতে পারেন।

টেস্ট ক্রিকেটে করতে পারেন নি দুজনেই নিজেকে প্রমান

জানিয়ে দিই যে উপুল থরঙ্গা আর রোহিত শর্মা দুজনেই নিজেদের টেস্ট ক্রিকেটে প্রমান করতে পারেন নি। রোহিত যেখানে ২৫টি টেস্টে এখনও পর্যন্ত ৩৯.৯৭ গড়ে ১৪৭৯ রান করেছেন, অন্যদিকে উপুল থরঙ্গা নিজের খেলা ৩১টি টেস্ট ম্যাচে ৩১. ৮৯ গড়ে ১৭৫৪ রান করেছেন।
থরঙ্গা ২৬টি টি২০ ম্যাচে যেখানে ১৬.২৮ গড়ে এবং ১২৩.৩৩ স্ট্রাইক রেটে ৪০৭ রান করেছেন সেখানে রোহিত শর্মা নিজের খেলা ৮৪টি টি২০ ম্যাচে ৩২.৫৯ গড়ে ২০৮৬ রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *