ভিডিয়ো: অদ্ভুতভাবে ছক্কা মারতে গিয়ে মাঠে পড়ে গেলেন রোহিত শর্মা, পরে দেখার মতো ছিল রিঅ্যাকশন

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা বিশাখাপট্টনমের মাঠে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে অসাধারণ সেঞ্চুরি করেছেন। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি করে রোহিত শর্মা ইতিহাস গড়ে ফেলেছেন। রোহিত শর্মা এক বছরে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে সবচেয়ে বেশি আন্তর্জাতিক সেঞ্চুরি করা বিশ্বের প্রথম খেলোয়াড় হয়ে গিয়েছেন।

রোহিত শর্মা ভাঙলেন শচীনের রেকর্ড

ভিডিয়ো: অদ্ভুতভাবে ছক্কা মারতে গিয়ে মাঠে পড়ে গেলেন রোহিত শর্মা, পরে দেখার মতো ছিল রিঅ্যাকশন 1

ডানহাতি ব্যাটসম্যান রোহিত শর্মা ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ১০৭ বলে ১১টি চার আর ২টি ছক্কার সাহায্যে নিজের ২৮তম ওয়ানডে আন্তর্জাতিক সেঞ্চুরি পূর্ণ করেন। অন্যদিকে ২০১৯ এ রোহিত শর্মার ব্যাট থেকে ওয়ানডেতে এটি সপ্তম সেঞ্চুরি বেরলো। এছাড়াও রোহিত শর্মার টেস্ট ক্রিকেটে ওপেনার হিসেবে তিনটি সেঞ্চুরি করেছেন, যার মধ্যে একটি ডবল সেঞ্চুরিও শামিল রয়েছে। এইভাবে রোহিত শর্মা এই বছর ১০টি আন্তর্জাতিক সেঞ্চুরি করে ফেলেছেন। এর আগে এই রেকর্ড শচীন তেন্ডুলকরের নাম ছিল যিনি ১৯৯৮তে ৯টি সেঞ্চুরি করেছিলেন।

রোহিত শর্মা মারলে অদ্ভুত ছক্কা

ভিডিয়ো: অদ্ভুতভাবে ছক্কা মারতে গিয়ে মাঠে পড়ে গেলেন রোহিত শর্মা, পরে দেখার মতো ছিল রিঅ্যাকশন 2

রোহিত শর্মা এমনিতে তো এই ম্যাচে বেশকিছু অসাধারণ ছক্কা মেরেছেন, কিন্তু রোহিত এমন একটা ছক্কা মেরেছেন যা দেখে সকলেই অবাক হয়ে যান। রোহিত এই ছক্কা মারার চক্করে মাঠেও পড়ে যান, কিন্তু রোহিত পড়তে পড়তেও বলকে সীমারেখার বাইরে পাঠিয়ে দেন।

এখানে দেখুন রোহিত শর্মা সেই ছক্কা

এক ক্যালেণ্ডার ইয়ারে হিটম্যান করেছেন কামাল

ভিডিয়ো: অদ্ভুতভাবে ছক্কা মারতে গিয়ে মাঠে পড়ে গেলেন রোহিত শর্মা, পরে দেখার মতো ছিল রিঅ্যাকশন 3

৩২ বছরের রোহিত শর্মা এখন বিশ্বের একমাত্র এমন ওপেনার হয়ে গিয়েছেন যিনি এক ক্যালেন্ডার ইয়ারে ১০টি আন্তর্জাতিক সেঞ্চুরি করেছেন। বিশ্বকাপ ২০১৯ এ রোহিত শর্মা ৫টি সেঞ্চুরি করেছিলেন যা একটা বিশ্বরেকর্ডও ছিল। এমনই এক বিশ্বরেকর্ড রোহিত শর্মা ২০১৯ এর শেষ হওয়ার আগে নিজের নামে করেছনে। এই বিষয়ে মাস্টার ব্লাস্টার শচীন তেন্ডুলকর, বিস্ফোরক ওপেনার থাকা বীরেন্দ্র সেহবাগ, ডেভিড ওয়ার্নার আর সমস্ত তারকাও তার থেকে পেছনে রয়েছেন। হিটম্যান রোহিত শর্মার ওয়ানডে কেরিয়ারের এটি ২৮তম সেঞ্চুরি। সবচেয়ে বেশি ওয়ানডে সেঞ্চুরির করার ব্যাপারে তিনি দক্ষিণ আফ্রিকার হাসিম আমলাকে পেছনে ফেলে দিয়েছেন আর শ্রীলঙ্কান তারকা সনৎ জয়সূর্যাকে ছুঁয়ে ফেলেছেন। যদিও সবচেয়ে বেশি ওয়ানডে সেঞ্চুরির বিশ্বরেকর্ড শচীন তেন্ডুলকরের নামে রয়েছে যিনি ৪৯টি সেঞ্চুরি এই ফর্ম্যাটে করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *