[cwa id='h1']
WIvsIND: এমন পরিসংখ্যান সত্ত্বেও কি প্রথম টেস্টে বাদ পড়বেন রোহিত?

JCC
পেশাদার ক্রিকেটার হতে চান?
এখানে রেজিস্টার করুন

*T&C Apply

ওয়েস্টইন্ডিজ আর ভারতের মধ্যে টেস্ত সিরিজের শুরু ২২ আগস্ট থেকে হচ্ছে। সিরিজের প্রথম ম্যাচ অ্যান্টিগার স্যার ভিভিয়ান রিচার্ডস স্টেডিয়ামে খেলা হবে। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে এটি এই দুই দলের প্রথম ম্যাচ। ভারত এর আগে ২০০০ সালে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে কোনো টেস্ট ম্যাচ হেরেছিল। আর এই কারণে দলের জন্য এই সিরিজ সহজ মনে করা হচ্ছে।

রোহিত, রাহানে নাকি বিহারী?

WIvsIND: এমন পরিসংখ্যান সত্ত্বেও কি প্রথম টেস্টে বাদ পড়বেন রোহিত? 1

ভারতীয় দল প্রথম টেস্ট ৪জন প্রধান বোলারের সঙ্গে মাঠে নামতে পারে। এই অবস্থায় রোহিত শর্মা, অজিঙ্ক রাহানে আর হনুমা বিহারীর মধ্যে কোনো একজনই সুযোগ পেতে পারে। এই তিন ব্যাটসম্যানই প্র্যাকটিস ম্যাচে হাফসেঞ্চুরি করেছিলেন। রোহিতের ব্যাট থেকে প্রথম ইনিংসে ৬৮ রান বেরিয়েছিল অন্যদিকে হনুমা বিহারী দ্বিতীয় ইনিংসে ৬৪ এবং প্র্যাকটিস ম্যাচে অধিনায়কত্ব করা অজিঙ্ক রাহানে ৫৪ রানের ইনিংস খেলেছিলেন।

রোহিতের রেকর্ড ভাল

WIvsIND: এমন পরিসংখ্যান সত্ত্বেও কি প্রথম টেস্টে বাদ পড়বেন রোহিত? 2

রোহিত শর্মা টেস্ট ক্রিকেটে যতই ৪০ গড়ে রান করুন কিন্তু ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে তার ব্যাটিং গড় ১১২.৬৭। তিনি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ৪টি ম্যাচের ৪টি ইনিংসে ৩৩৮ রান করেছেন। যার মধ্যে ২টি সেঞ্চুরিও রয়েছে। তিনি ২০১৩য় টেস্টে ডেবিউ ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধেই করেছিলেন। প্রথম দুটি টেস্ট ম্যাচে রোহিতের ব্যাট থেকে সেঞ্চুরি বেরিয়েছিল। প্রথম ম্যাচে তিনি ১৭৭ আর দ্বিতীয় ম্যাচে ১১১ রানের ইনিংস খেলেছিলেন। তাকে প্লেয়ার অফ দ্যা ম্যাচের পুরস্কারও দেওয়া হয়েছিল।

বর্তমান ফর্মও দুর্দান্ত

WIvsIND: এমন পরিসংখ্যান সত্ত্বেও কি প্রথম টেস্টে বাদ পড়বেন রোহিত? 3

রোহিত শর্মা গত কিছু সময় ধরে দুর্দান্ত ফর্মে রয়েছেন। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের একটি ম্যাচে তিনি বড়ো ইনিংস খেলতে পারেননি অন্যদিকে দ্বিতীয় ম্যাচে তাকে ভাল ছন্দে দেখাচ্ছিল কিন্তু তিনি রান আউট হয়ে যান। ভারতীয় টিম ম্যানেজমেন্ট কাকে সুযোগ দেবে সেটা তো ম্যাচের দিন টসের সময়ই জানা যাবে কিন্তু রোহিতের দাবীদারী যথেষ্ট মজবুত। অজিঙ্ক রাহানে টেস্ট ক্রিকেটে লাগাতার ফর্ম নিয়ে সংঘর্ষ করছেন। এটাই কারণ যে রোহিত শর্মা সুযোগ পেতে পারেন।

[cwa id='moreat']