টেস্টেও সিক্সার কিং হলেন রোহিত শর্মা, বেশ কিছু তারকাকে পেছনে ফেলে করলেন বিশ্বরেকর্ড

যখনই রোহিত শর্মার নাম নেওয়া হয় তো সীমিত ওভারের ক্রিকেটে তার ইনিংস মনে পড়ে যায়। কিন্তু এখন এমনটা আর নেই। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে তার খেলা ইনিংসকে স্মরণ করা হতে থাকবে। এই ম্যাচে হিটম্যান নামে জনপ্রিয় রোহিত শর্মা একটা ভীষণই বড়ো রেকর্ড গড়েছেন। যা টেস্ট ক্রিকেট একমাত্র তার নামেই রয়েছে।

রোহিত শর্মা গড়লেন বড় বিশ্বরেকর্ড

টেস্টেও সিক্সার কিং হলেন রোহিত শর্মা, বেশ কিছু তারকাকে পেছনে ফেলে করলেন বিশ্বরেকর্ড 1

বিশাখাপট্টনমে ভারত আর দক্ষিণ আফ্রিকার মধ্যে চলতি প্রথম টেস্টে রেকর্ডের বৃষ্টি হচ্ছে। এই ম্যাচে প্রথমবার ওপেনিং করা রোহিত শর্মা দুই ইনিংসে দুর্দান্ত সেঞ্চুরি করেছেন। এর সঙ্গেই নতুন সিক্সার কিং হয়েও সামনে আসা রোহিত শর্মা এই টেস্ট ম্যাচে মোট ১৩টি ছক্কা মেরেছেন। যা টেস্ট ক্রিকেটে একটা ভীষণই বড়ো রেকর্ড। এর আগে টেস্ট ম্যাচে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ড ওয়াসিম আক্রমের নামে ছিল। যিনি জিম্বাবোয়ের বিরুদ্ধে ১২টি ছক্কা মেরেছিলেন। রোহিত শর্মা প্রথম ইনিংসে ৬টি এবং দ্বিতীয় ইনিংসে ৭টি ছক্কা মেরেছেন, যা পরিস্কার জানান দেয় যে তিনি টেস্ট ক্রিকেটকে সীমিত ওভারের খেলার মতই খেলেছেন।

ভারতীয় দলের কব্জা ভীষণই মজবুত

টেস্টেও সিক্সার কিং হলেন রোহিত শর্মা, বেশ কিছু তারকাকে পেছনে ফেলে করলেন বিশ্বরেকর্ড 2

এই ম্যাচে ভারতীয় দল প্রথম ইনিংসে ৭ উইকেট হারিয়ে ৫০২ রান করে ইনিংস সমাপ্তি ঘোষণা করেছিল। এই স্কোরের জবাবে দক্ষিণ আফ্রিকা নিজেদের প্রথম ইনিংসে ৪৩১ রান করে। এখন ভারতীয় দল চতুর্থ দিন নিজেদের দ্বিতীয় ইনিংস চার উইকেট হারিয়ে ৩২৩ রানে সমাপ্তি ঘোষণা করে। জয়ের জন্য ভারতীয় দল দ্রুত রান তোলে। যাতে তারা সফল হয়। রোহিত শর্মা এই ইনিংসে ১২৭ রান করে। অন্যদিকে চেতেশ্বর পুজারা ৮১ রান করেন। অলরাউন্ডার রবীন্দ্র আজদেজা ৪০ রান আর অধিনায়ক কোহলি ২৪ রান যোগ করেন।

দক্ষিণ আফ্রিকা করবে পঞ্চম দিন ব্যাটিং

টেস্টেও সিক্সার কিং হলেন রোহিত শর্মা, বেশ কিছু তারকাকে পেছনে ফেলে করলেন বিশ্বরেকর্ড 3

ভারতীয় দল এখন দ্রুত রান এই কারণে করেছে যাতে তারা পঞ্চমদিন দক্ষিণ আফ্রিকাকে বড়ো লক্ষ্য দিতে পারে। ভারতীয় দলের কাছে রবীন্দ্র জাদেজা আর রবিচন্দ্রন অশ্বিনের মত দুজন স্পিনার মজুত রয়েছে, যারা ভারতকে যে কোনো টেস্তের পঞ্চম দিন ভয়ঙ্কর হয়ে উঠে জয় এনে দিতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *