নিউজিল্যাণ্ডে ঘরের দলের বিরুদ্ধে রোহিত শর্মার রেকর্ড যথেষ্ট খারাপ, এখনো পর্যন্ত করতে পেরেছেন মাত্র এত রান
NAPIER, NEW ZEALAND - JANUARY 23: Rohit Sharma of India during game one of the One Day International series between New Zealand and India at McLean Park on January 23, 2019 in Napier, New Zealand. (Photo by Kerry Marshall/Getty Images)

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডে ম্যাচে মাত্র ১১ রান করে আউট হয়ে গিয়েছিলেন। ভারতের সামনে জয়ের জন্য ছোটো লক্ষ্য ছিল কিন্তু রোহিত ইনিংস ব্রেকের দ্রুত পরেই ডগ ব্রেসওয়েলের বলে আউট হয়ে যান। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজে তিনি ভালো ফর্মে ছিলেন আর মহেন্দ্র সিং ধোনির পর ভারতের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান করা ব্যাটসম্যানও ছিলেন তিনি।

নিউজিল্যাণ্ডে ঘরের দলের বিরুদ্ধে শান্ত ব্যাট

নিউজিল্যাণ্ডে ঘরের দলের বিরুদ্ধে রোহিত শর্মার রেকর্ড যথেষ্ট খারাপ, এখনো পর্যন্ত করতে পেরেছেন মাত্র এত রান 1
NAPIER, NEW ZEALAND – JANUARY 19: Mitchell McClenaghan of New Zealand exchanges words with Rohit Sharma of India during the first One Day International match between New Zealand and India at McLean Park on January 19, 2014 in Napier, New Zealand. (Photo by Hagen Hopkins/Getty Images)

রোহিত শর্মা ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে সফল ওপেনিং ব্যাটসম্যানদের মধ্যে শামিল রয়েছেন। তা সত্ত্বেও নিউজিল্যাণ্ডে তার রেকর্ড খুব একটা ভালোনয়। তিনি নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে তাদের মাটিতে মোট ৮টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। এই ৮টি ম্যাচের ৭টি ইনিংসে রোহিত মাত্র ১৯৯ রানই করতে পেরেছেন। এর মধ্যে তার সর্বোচ্চ স্কোর ৭৯ রানের ছিল। এছাড়াও তিনি বিশ্বকাপে অ্যায়ারল্যাণ্ড আর জিম্বাবোয়ের বিরুদ্ধে নিউজিল্যাণ্ডে ব্যাটিং করেছিলেন।

তৃতীয়বার গিয়েছেন নিউজিল্যাণ্ড

নিউজিল্যাণ্ডে ঘরের দলের বিরুদ্ধে রোহিত শর্মার রেকর্ড যথেষ্ট খারাপ, এখনো পর্যন্ত করতে পেরেছেন মাত্র এত রান 2
AUCKLAND, NEW ZEALAND – MARCH 14: Rohit Sharma of India hits a four during the fifth one day international match between the New Zealand Black Caps and India at Eden Park on March 14, 2009 in Auckland, New Zealand. (Photo by Hannah Peters/Getty Images)

রোহিত শর্মা ২০০৯ এ ভারতীয় দলের সঙ্গে নিউজিল্যাণ্ড সফরে গিয়েছিলেন। সেখানে তিনি মাত্র ২টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছিলেন।একটি ম্যাচে তিনি ব্যাট করার সুযোগ পাননি আর দ্বিতীয় ম্যাচে তিনি চাপের মুখে ৭৪ বলে অপরাজিত ৪৩ রান করেছিলেন।
দ্বিতীয়বার রোহিত ওপেনিং ব্যাটসম্যান হিসেবে ২০১৪য় নিউজিল্যাণ্ড গিয়েছিলেন। সেখানে জোরে বোলারদের জন্য সাহায্যপূর্ণ পিচে তাকে লাগাতার সংঘর্ষ করতে দেখা যায়। মাত্র একটি ম্যাচে তিনি ৭৯ রানের ইনিংস খেলেছিলেন।

গত ১০টি সিরিজে করেছেন সেঞ্চুরি

নিউজিল্যাণ্ডে ঘরের দলের বিরুদ্ধে রোহিত শর্মার রেকর্ড যথেষ্ট খারাপ, এখনো পর্যন্ত করতে পেরেছেন মাত্র এত রান 3
NAPIER, NEW ZEALAND – JANUARY 23: Rohit Sharma of India plays a shot during game one of the One Day International series between New Zealand and India at McLean Park on January 23, 2019 in Napier, New Zealand. (Photo by Kerry Marshall/Getty Images)

রোহিত শর্মা গত কিছু সময় ধরে দুর্দান্ত ফর্মে রয়েছেন। চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৭ থেকে এখনো পর্যন্ত খেলা সমস্ত ওয়ানডে সিরিজে তার ব্যাট থেকে সেঞ্চুরি বেরিয়েছে। যদিও কিউইয়িদের মাটিতে তাদের বিরুদ্ধে তার স্ট্রাইক রেট ৭০ এরও কম। রোহিত শর্মার কাছে ওয়ানডে সিরিজের শেষ দুটি ম্যাচে অধিনায়কত্বও থাকবে। এই অবস্থায় আবারো তিনি সিরিজে সেঞ্চুরি করে লাগাতার ১১টি সিরিজে সেঞ্চুরি করা একমাত্র ব্যাটসম্যান হতে চাইবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *