রোহিত শর্মা বললেন এই ১৫জন খেলোয়াড়কে নিয়ে গড়া ভারতীয় দল জিতবে বিশ্বকাপ

হিটম্যান রোহিত শর্মার জন্য এই বছর কতটা দারুণ থেকেছে, এটা তিনি নিজেও কবুল করেছেন। যদিও বিশ্বকাপ ২০১৯এ ৫টি সেঞ্চুরি করা সত্ত্বেও টিম ইন্ডিয়াকে খেতাব এনে দিতে না পারার আফসোস রয়েছে তার, কিন্তু ওভারঅল দেখা গেলে রোহিত শর্মার জন্য এই বছর একটা স্বপ্নের মতো গিয়েছে। শুধু ব্যাটসম্যান হিসেবেই নয় রোহিত শর্মা অধিনায়ক হিসেবেও নিজেকে প্রমান করেছেন।

রোহিত শর্মা সহজেই খেলতে পারেন বড়ো শট

রোহিত শর্মা বললেন এই ১৫জন খেলোয়াড়কে নিয়ে গড়া ভারতীয় দল জিতবে বিশ্বকাপ 1

রোহিত শর্মা এত সফল ওপেনিং ব্যাটসম্যান হওয়ার আগে ভারতীয় দলের হয়ে মিডল অর্ডারে ব্যাটিং করতেন। রোহিত দলের হয়ে বেশিরভাগই সেই সময় ব্যাটিং করতেন যখন শেষের দিকের ওভার হতো। এই কারণে রোহিত শর্মা বর্তমান ভারতীয় দলের এমন একজন খেলোয়াড় বড়ো বড়ো ছক্কাও সহজভাবে মারেন। রোহিত হাওয়ায় শট খেলতে একদমই সংকোচ করেন না।

উঁচুতে শট খেলা কোনো অপরাধ নয়

রোহিত শর্মা বললেন এই ১৫জন খেলোয়াড়কে নিয়ে গড়া ভারতীয় দল জিতবে বিশ্বকাপ 2

ক্রিকেটের কোচেরা সবসময়ই খেলোয়াড়দের এটাই শেখান যে বলকে মাটিতে রেখে মারো হাওয়ায় কম শট খেলো। কিন্তু এর বিপরীতে রোহিত শর্মা নিজের ক্রিকেট অ্যাকাডেমির বাচ্চাদের সবসময়ই তাদের স্বাভাবিক খেলা খেলার পরামর্শ দেন। রোহিতের বক্তব্য যে হাওয়ায় শট খেলা কোনো অপরাধ নয়। আসলে রোহিত আজ নিজের ক্রিকেট অ্যাকাডেমিতে গিয়েছেন, যেখানে তিনি কোচিং নেওয়া তরুণ খেলোয়াড়দের সঙ্গে কথা বলেছেন তথা তাদের ব্যাটিংয়ের কৌশল শিখিয়েছেন।

রোহিত তরুণ খেলোয়াড়দের ব্যাটিংয়ের ব্যাপারে বলতে গিয়ে বলেছেন –

রোহিত শর্মা বললেন এই ১৫জন খেলোয়াড়কে নিয়ে গড়া ভারতীয় দল জিতবে বিশ্বকাপ 3

“বড়ো শট খেলায় খারাপ কিছুই নেই। কভারের উপর দিয়ে ড্রাইভ খেলার চেষ্টা করা ভুল নয়। যখন আমরা ছোট ছিলাম আর হাওয়ায় শট খেলতাম, আমাদের নেট থেকে বার করে দেওয়া হতো, যা সঠিক ছিল না, কারণ আপনার শেষে ভালো পরিণাম চাই তা সে বড়ো শট খেলে আসুক বা সিঙ্গল-ডবল নিয়ে। যদি ছেলেরা বড়ো শট খেলে আপনাকে পরিণাম এনে দেয় তো তাতে ভুল কিছু নেই”।

রোহিত শর্মা আগে বলেন,

“একজন তরুণ হিসেবে আপনার উপর নির্ভর করে যে আপনারা কেমন শট খেলে ভালো পরিণাম দিতে পারেন। আমি উৎসাহিত করব সেই ব্যাটসম্যানদের যারা বড়ো শট খেলতে পছন্দ করেন, কিন্তু সেই সঙ্গে তাদের এটাও বোঝার প্রয়োজন রয়েছে যে তাদের খেলার পরিণামকে নিজেদের পক্ষে আনার প্রয়োজন রয়েছে, এটাই খেলা। আপনি ৫০ বলে নাকি ২০০ বলে ১০০ রান করবেন এতে কোনো প্রভাব পড়েনা, এটা এখনো একটা সেঞ্চুরি।

রোহিত শর্মা ইন্ডিয়া অনুর্ধ্ব ১৯ দল নিয়ে বললেন কথা

রোহিত শর্মা বললেন এই ১৫জন খেলোয়াড়কে নিয়ে গড়া ভারতীয় দল জিতবে বিশ্বকাপ 4

রোহিত শর্মা আগে বলেন,

আম্যাডের দলকে সবসময়ের মতোই এবারও ভীষণ শক্তিশালী দেখাচ্ছে। আমরা গতবার জিতেছিলাম। আমি এটা বলব না যে আমরা এবারও জিতব। কিন্তু আমার একটা বিশ্বাস রয়েছে যে ওরা সকলেই বাস্তবে কড়া মেহনত করতে চলেছে। ওরা দুর্দান্ত কোচিং স্টাফ পেয়েছে। নিঃসন্দেহে এটা বড়ো মঞ্চ, আর বড়ো প্ল্যাটফর্মে ভারতের দল সাধারণত ভালো প্রদর্শন করে। আমার আশা যে ওরা কাপকে দেশে ফেরত আনবে।

ভারতীয় অনুর্ধ্ব ১৯ বিশ্বকাপ দল: প্রিয়ম গর্গ (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, তিলক বর্মা, দিব্যাংশ সাক্সেনা, ধ্রুব চন্দ জুয়েল (সহঅধিনায়ক-উইকেটকিপার), শাশ্বত রাওয়াত, দিব্যাংশ যোশী, শুভাঙ্গ হেগড়ে, রবি বিষ্ণোই, আকাশ সিং, কার্তিক ত্যাগী, অথর্ব অঙ্কোলেকর, কুমার কুশাগ্র (উইকেটকিপার), সুশান্ত মিশ্রা, বিদ্যাধর পাটিল

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *