বিশ্বের সবচেয়ে বড়ো সিক্সার কিং হলেন রোহিত শর্মা, লাগাতার ৩ বছর ধরে করছেন এই কৃতিত্ব

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা গত এক বছর ধরে ভীষণই ভালো প্রদর্শন করছেন। যে কারণে তিনি লাগাতার রেকর্ডের পর রেকর্ড গড়ছেন। এখন যে ম্যাচেই রোহিত শর্মা ব্যাটিং করছেন তাতে কোনো না কোনো রেকর্ড গড়েই ফেলছেন। এখন বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টি-২০ চলাকালীনও তিনি একটি বড়ো রেকর্ড গড়ে ফেলেছেন।

রোহিত শর্মা গড়লেন আরো একটি বড়ো রেকর্ড

বিশ্বের সবচেয়ে বড়ো সিক্সার কিং হলেন রোহিত শর্মা, লাগাতার ৩ বছর ধরে করছেন এই কৃতিত্ব 1

রাজকোটের ম্যাচে যখন রোহিত শর্মা মাঠে নামেন তো তিনি ১০০ টি-২০ খেলা প্রথম ভারতীয় পুরুষ খেলোয়াড় হয়ে যান। এই ম্যাচে রোহিত শর্মা ৬টি ছক্কা মারেন। যে কারণে তিনি এই বছর তিন ফর্ম্যাট মিলিয়ে সবচেয়ে বেশি ছক্কা মেরেছেন। এই বছর এখনো পর্যন্ত রোহিত শর্মা ৬৫টি ছক্কা মেরেছেন। গত তিন বছরে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ডও রোহিত শর্মার নামেই রয়েছে। গত তিন বছরে রোহিত সবচেয়ে বেশি ছক্কা মারা খেলোয়াড় থেকেছেন। ২০১৭য় তিনি ৬৬টি, ২০১৮য় ৭৪টি আর এই বছর এখনো পর্যন্ত তিনি ৬৫টি ছক্কা মেরেছেন। যদিও এখনো এই বছর তাকে আরো বেশকিছু ম্যাচ খেলতে হবে।

২০১৯ থেকেছে রোহিত শর্মার নামে

বিশ্বের সবচেয়ে বড়ো সিক্সার কিং হলেন রোহিত শর্মা, লাগাতার ৩ বছর ধরে করছেন এই কৃতিত্ব 2

গত বছর রোহিত শর্মা অবশ্যই রান করেছিলেন, কিন্তু তিনি নিজের মেজাজে ছিলেন না। কিন্তু ২০১৯এ হিটম্যান প্রথমে বিশ্বকাপে ৫টি দুর্দান্ত সেঞ্চুরি করেন, এরপর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ চলাকালীন ৩টি সেঞ্চুরি করেন। যে কারণে কোথাও না কোথাও এই বছর সম্পূর্ণভাবে হিটম্যানের নামে থেকেছে। এখনো তার সামনে একটি টি-২০ ম্যাচ, ২টি টেস্ট ম্যাচ আর ৩টি একদিনের ম্যাচ বাকি রয়েছে যেকনা এ তিনি আরো কিছু বড়ো রেকর্ড গড়তে পারেন। বাংলাদেশের বিরুদ্ধে এই সিরিজে রোহিত অধিনায়ক হিসেবেও খেলছেন।

এখন নাগপুরে খেলবেন রোহিত

বিশ্বের সবচেয়ে বড়ো সিক্সার কিং হলেন রোহিত শর্মা, লাগাতার ৩ বছর ধরে করছেন এই কৃতিত্ব 3

বাংলাদেশের বিরুদ্ধে চলা বর্তমান সিরিজে রোহিত তৃতীয় আর ফাইনাল ম্যাচ আজ ১৯ নভেম্বর নাগপুরে খেলবেন। এই ম্যাচে যদি রোহিত আরো ২টি ছক্কা মারতে পারেন তো তিনি নিজের ৪০০ আন্তর্জাতিক ছক্কা পূর্ণ করে ফেলবেন। এমনটা করা তিনি বিশ্বের মস্ত্র তৃতীয় খেলোয়াড় হয়ে যাবেন। তার আগে ক্রিস গেইল আর শাহিদ আফ্রিদি এই কৃতিত্ব করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *