মুম্বাইয়ের ব্র্যাবোন স্টেডিয়ামে বিশাল সেঞ্চুরি ইনিংস খেলে রোহিত নিজের নামে করেছেন এই বিশেষ রেকর্ড 1

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে মুম্বাইয়ের ব্র্যাবোন স্টেডিয়ামে খেলা হওয়া ওয়ানডেতে রোহিত শর্মা আরও একবার হিট শো দেখা গিয়েছে। রোহিত শুরুয়াতে স্লো খেলেন কিন্তু একবার হাফ সেঞ্চুরি পূর্ণ করার পর তিনি নিজের গিয়ার বদলান আর বোলারদের মারতে শুরু করে দেন। বিস্ফোরক ব্যাটিং করে তিনি ৯৯ বলে নিজের ওয়ানডে কেরিয়ারের ২১তম সেঞ্চুরি করেছেন। সেঞ্চুরি করার পর রোহিত নিজের ধামাকেদার ব্যাটিং জারি রাখেয়ার ১৩৭ বলে ১৬২ রানের ইনিংস খেলেন।এমন মনে হচ্ছিল যে তিনি নিজের আরও একটি ডবল সেঞ্চুরির দিকে এগোচ্ছেন, কিন্তু তখনই নার্সের বলে চন্দ্রপল হেমরাজকে ক্যাচ দিয়ে তিনি আউট হয়ে যান। অন্যদিকে তিনি এই বিশাল ইনিংসের সৌজন্যে আরও একটি দুর্দান্ত রেকর্ড নিজের নামে করে ফেলেছেন।

ব্র্যাবোন স্টেডিয়ামে করলেন রেকর্ড
মুম্বাইয়ের ব্র্যাবোন স্টেডিয়ামে বিশাল সেঞ্চুরি ইনিংস খেলে রোহিত নিজের নামে করেছেন এই বিশেষ রেকর্ড 2
রোহিত মুম্বাইয়ের ব্র্যাবোন স্টেডিয়ামে টি-২০ সেঞ্চুরি করা প্রথম ভারতীয় ব্যাটসম্যান। অন্যদিকে প্রথম শ্রেণীর ক্রিকেটে ত্রিপল সেঞ্চুরি করা এই স্টেডিয়ামে দ্বিতীয় ব্যাটসম্যান। অন্যদিকে এখন এই স্টেডিয়ামে প্রথম ওয়ানডে সেঞ্চুরিও রোহিতের ব্যাট থেকে বেরিয়েছে। রোহিত ১৬২ রানের ইনিংসে ২০টি চার আর ৪টি ছক্কা মেরেছেন। রোহিত নিজের ২১তম ওয়ানডে সেঞ্চুরি ১৮৬টি ইনিংসে করেছেন। সবচেয়ে কম ইনিংসে এই কৃতিত্বে পৌঁছনোর ব্যাপারে তিনি চতুর্থ ব্যাটসম্যানও হয়ে গিয়েছেন। এক নম্বরে হাসিম আমলা রয়েছেন যিনি ১১৬টি ইনিংসে এই কৃতিত্ব করেছিলেন। দ্বিতীয় নম্বরে ১৩৮টি ইনিংসে সঙ্গে রয়েছেন বিরাট কোহলি আর তৃতীয় স্থানে ১৮৩টি ইনিংসে এই কৃতিত্ব করে দেখিয়েছেন এবি ডেভিলিয়র্স।

রোহিতের ইনিংসের সাহায্যে ভারত দাঁড় করাল পাহাড়ের মত স্কোর
মুম্বাইয়ের ব্র্যাবোন স্টেডিয়ামে বিশাল সেঞ্চুরি ইনিংস খেলে রোহিত নিজের নামে করেছেন এই বিশেষ রেকর্ড 3
রোহিত শর্মার বিশাল ইনিংসের সাহায্যে ভারতীয় দল ৫০ ওভারে ৫উইকেট হারিয়ে ৩৭৭ রানের পাহাড় প্রমান স্কোর দাঁড় করাতে সফল হয়। রোহিত ছাড়াও আম্বাতি রায়ডু ৮১ বলে ১০০ রানের ইনিংস খেলেন। তিনি ৮টি চার আর ৪টি ছক্কা মারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *