রোহিত শর্মা রানের বৃষ্টি করে ভাঙলেন জয়সূর্যের ২২ বছরের পুরোনো রেকর্ড

ভারতীয় সহঅধিনায়ক এবং ওপেনার রোহিত শর্মা ওয়ানডে ক্রিকেটে ২২ বছরের পুরোনো রেকর্ড নিজের নামে করেছেন। আপনাদের জানিয়ে দিই যে ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শেষ আর নির্ণায়ক ম্যাচ কটকের বারবাটি স্টেডিয়ামে খেলা হচ্ছে।

রোহিত ভাঙলে সনত জয়সূর্যের ২২ বছরের পুরোনো রেকর্ড

রোহিত শর্মা রানের বৃষ্টি করে ভাঙলেন জয়সূর্যের ২২ বছরের পুরোনো রেকর্ড 1

এর মধ্যে ভারতের জন্য ভালো খবর হলো ভারতীয় দলের ওপেনিং জুটি রোহিত শর্মা আর লোকেশ রাহুল এই সময় নিজেদের দুর্দান্ত ফর্মে রয়েছেন। দুজনে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ভারতের হয়ে প্রথম উইকেটে ২২৭ রানের রেকর্ড পার্টনারশিপ গড়েছিলেন। রোহিত এই সিরিজের দুটি ম্যাচে এখনো পরযন্ত ৩৬ আর ১৫৯ রানের ইনিংস খেলেছেন অন্যদিকে রাহুল ছয় আর ১০২ রানের ইনিংস খেলেছন। সিরিজের দ্বিতীয় ম্যাচে বিস্ফোরক ১৫৯ রানের ইনিংস খেলা রোহিত এই ম্যাচে ৯ রান করতেই শ্রীলঙ্কার প্রাক্তন ওপেনার সনৎ জয়সূর্যের ২২ বছরের পুরোনো রেকর্ড ভেঙে দিয়েছেন।

রোহিত শর্মা হলেন ২০১৯ এর সবচেয়ে বেশি রান করা খেলোয়াড়

রোহিত শর্মা রানের বৃষ্টি করে ভাঙলেন জয়সূর্যের ২২ বছরের পুরোনো রেকর্ড 2

জানিয়ে দিই যে ওপেনার হিসেবে এক বছরে সবচেয়ে বেশি রান করার বিষয়ে রোহিত শ্রীলঙ্কার প্রকাতন ওপেনারকে পেছনে ফেলে দিয়েছেন। রোহিত এই ম্যাচের আগে ২৩৭৯ রানে ছিলেন অন্যদিকে ১৯৯৭তে জয়সূর্য ২৩৮৭ রান করেছিলেন। এই অবস্থায় রোহিত শর্মা ৮ রান করতেই জয়সূর্যকে ছুঁয়ে ফেলেছিলেন তথা নিজের ৯ রান করতেই তিনি এই রেকর্ড নিজের নামে করে নেন। এই বছর রোহিত ওয়ানডেতে এখনো পর্যন্ত ১৪৭০, টি-২০তে ৩৯৬ অন্যদিকে টেস্টে ৫৫৬ রান করেছেন।

এই রকম হল ভারত বনাম ওয়েস্টইন্ডিজ ম্যাচের হাল

রোহিত শর্মা রানের বৃষ্টি করে ভাঙলেন জয়সূর্যের ২২ বছরের পুরোনো রেকর্ড 3

টস হেরে প্রথমে ব্যাট করতে নামা ওয়েস্টইন্ডিজ দল ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩১৫ রান করেছেন। ওয়েস্টইন্ডিজ ম্যাচ আর সিরিজ জেতার জন্য ভারতকে ৩১৬ রানের লক্ষ্য দিয়েছে। জবাবে ভারত ৩২ ওভারে 3 উইকেট হারিয়ে ১৮8 রান করে ফেলেছে। এই ম্যাচে রোহিত শর্মা ৬৩ বলে ৮টি চার এবং একটি ছক্কার সাহায্যে ৬৩ রান করেছেন অন্যদিকে কেএল রাহুল ৮৯ বলে ৮টি চার এবং একটি ছক্কার সাহায্যে ৭৭ রান করে আউট হয়েছেন। শ্রেয়স আইয়ার ৭ রানে আউট হয়েছেন। দুই দলই এই সিরিজে একটি করে ম্যাচ জিতেছে এই অবস্থায় সিরিজ জেতার জন্য দুই দলের জন্যই এই ম্যাচ জেতা ভীষণই জরুরী।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *