ঈশান্ত আর রোহিত শর্মার জন্য অস্ট্রেলিয়া ক্রিকেট কী এখন বদলাবে নিয়ম, হতে পারে এমন 1

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা আর জোরে বোলার ঈশান্ত শর্মা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুটি টেস্ট ম্যাচে দলে থাকতে পারবেন না। কিন্তু এই দুই খেলোয়াড়কে সুযোগ দেওয়ার জন্য বিসিসিআই ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে বড়ো দাবি করছে। কিন্তু এর মধ্যে এটাও খবর আসছে যে এই দুই খেলোয়াড় টেস্ট সিরিজ থেকেই ছিটকে যেতে পারেন। যা নিয়ে অস্ট্রেলিয়া ক্রিকেট নিজেদের নিয়ম বদলাতে পারে।

বিসিসিআই করেছে ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে দাবি

ঈশান্ত আর রোহিত শর্মার জন্য অস্ট্রেলিয়া ক্রিকেট কী এখন বদলাবে নিয়ম, হতে পারে এমন 2

ইন্ডিয়ান এক্সপ্রেসে ছাপা একটি রিপোর্টের মোতাবেক বিসিসিআইয়ের এক আধিকারিক জানিয়েছেন যে বিসিসিআই এই সময় ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে যোগাযোগ রেখে চলেছে। যেখানে কোয়ারেন্টিন নিয়মে ছাড়ের কথাবার্তা চলছে। যদি এমনটা হয় তো রোহিত আর ঈশান্তকে টেস্ট সিরিজে খেলতে দেখা যেতে পারে। যদি ক্রিকেট অস্ট্রেলিয়া বিসিসিআইয়ের দাবি নাকচ করে দেয় তো তাহলে রোহিত আর ঈশান্ত শর্মাকে ১৪ দিন পর্যন্ত কোয়ারেন্টিনে থাকতে হবে আর এই দুই খেলোয়াড়ই কোনো ম্যাচ প্র্যাকটিস ছাড়া তৃতীয় টেস্ট খেলবেন। খবর এটাই আসছে যে ক্রিকেট অস্ট্রেলিয়া আর অস্ট্রেলিয়ান সরকার ছাড় দেওয়ার চেষ্টা করছে। রোহিত শর্মা আর ঈশান্ত শর্মা ইউএইতে খেলা হওয়া আইপিএল ২০২০ চলাকালীন আহত হয়ে গিয়েছিলেন। ঈশান্ত শর্মা তো আইপিএলের পুরো মরশুম খেলতে পারেননি অন্যদিকে রোহিত শর্মাকেও মুম্বাই ইন্ডিয়ান্স কিছু ম্যাচে বিশ্রাম দিয়েছিল।

আইপিএলের ফাইনাল রোহিত করেছিলেন দুর্দান্ত প্রদর্শন

ঈশান্ত আর রোহিত শর্মার জন্য অস্ট্রেলিয়া ক্রিকেট কী এখন বদলাবে নিয়ম, হতে পারে এমন 3

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ ২০২০র মরশুমে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা ফাইনাল ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে দুর্দান্ত ব্যাটিং করেছিলেন। তিনি এই ম্যাচে ৬৮ রানের একটি দুর্দান্ত আর গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন। যা দলের পক্ষে দামি প্রমানিত হয়। অন্যদিকে রোহিত শর্মা নিজের দল মুম্বাই ইন্ডিয়ান্সকে আইপিএলের পঞ্চম খেতাবও এবার জিতিয়েছেন। কিন্তু একটি ম্যাচে তিনি কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে হ্যামস্ট্রিংয়ে চোট পান। যার পর তাকে আইপিএলের কিছু ম্যাচ হাতছাড়া করতে হয়। কিন্তু তিনি এখন সম্পূর্ণ ঠিক রয়েছে, কিন্তু তাকে বিসিসিআই দ্বারা ২৬ অক্টোবর বিসিসিআই দ্বারা করা টিম ইন্ডিয়ার ঘোষণার সময় ওয়ানডে আর টি-২০ সিরিজে দলে রাখা হয়নি। কিন্তু তাকে টেস্ট সিরিজে শেষমেশ দলে জায়গা দেওয়া হয়।

চোটের কারণে রোহিতকে যেতে হয়েছে এনসিএ

ঈশান্ত আর রোহিত শর্মার জন্য অস্ট্রেলিয়া ক্রিকেট কী এখন বদলাবে নিয়ম, হতে পারে এমন 4

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মাকে আইপিএলে একটি ম্যাচ চলাকালীন পাওয়া চোটের কারণে ব্যাঙ্গালুরুতে অবস্থিত ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে পাঠানো হয়েছি। যেখানে তার সম্পূর্ণ ফিটনেস আর চোট নিয়ে কাজ করা হচ্ছিল। এখন রোহিত শর্মা আর ঈশান্ত শর্মার মতো টিম ইন্ডিয়ার অভিজ্ঞ খেলোয়াড়দের অস্ট্রেলিয়ার ফ্লাইটের দিকে নজর থাকবে, যাতে তারা দ্রুত টিম ইন্ডিয়ার অংশ হতে পারেন।

Leave a comment

Your email address will not be published.