ভারত পেল বর্তমান সময়ের ডন ব্র্যাডম্যান, ভারতে গড় বিরাট কোহলির চেয়েও বেশি

ভারতীয় দলের তারকা ওপেনার রোহিত শর্মা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি করে সমস্ত ক্রিকেট প্রেমীদের মন জিতে নিয়েছেন। তিনি বর্তমানে ১৭৪ বলে ১১৫ রানের দুর্দান্ত সেঞ্চুরি করে ক্রিজে উপস্থিত রয়েহচে। তিনি নিজের এই ইনিংসে দুর্দান্ত ১২টি চার আর গগণচুম্বি ৫টি ছক্কা মারেন।

ভারতের মাটিতে রোহিতের পরিসংখ্যান দুর্দান্ত

ভারত পেল বর্তমান সময়ের ডন ব্র্যাডম্যান, ভারতে গড় বিরাট কোহলির চেয়েও বেশি 1

ভারতের মাটিতে রোহিত শর্মার পরিসংখ্যান ডন ব্র্যাডম্যানের মত। তিনি ঘরের মাটিতে মোট ১০টি ম্যাচ খেলেছেন। যেখানে তিনি ৯৮.২২ এর দুর্দান্ত গড়ে মোট ৮৮৪ রান করেছেন। তিনি এখনো পর্যন্ত ভারতের মাটিতে মোট ৪টি সেঞ্চুরি করেছেন। ঘরের মাটিতে রোহতের বিরাট কোহলির চেয়েও গড় বেশি। ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি ঘরের ম্যাচে ৩৫টি ম্যাচে ৩৪.৬৮ র দুর্দান্ত গড়ে ৩১০৫ রান করেছেন।

নিজের ঘরের ডন ব্র্যাডম্যানের সমান সমান গড়

ভারত পেল বর্তমান সময়ের ডন ব্র্যাডম্যান, ভারতে গড় বিরাট কোহলির চেয়েও বেশি 2

জানিয়ে দিই যে নিজেদের দেশে কম সে কম ১০ ইনিংসের উপর এখনো পর্যন্ত সবচেয়ে ভাল গড়ো ডন ব্র্যাডম্যানের ছিল, যিনি নিজের দেশ অস্ট্রেলিয়ায় ৯৮.২২ গড়ে ব্যাটিং করতেন। তার সমান সমান হয়ে গিয়েছেন এখন রোহিত শর্মা। তিনিও নিজের দেশের মাটিতে নিজের গড় ৯৮.২২ করে ফেলেছেন। এই নম্বরে তৃতীয় স্থানে অস্ট্রেলিয়ারই অ্যাডাম ভোজেস ৮১.৬৬ গড় নিয়ে রয়েছেন। অন্যদিকে চতুর্থ স্থান ডগলাস জার্ডিন ৮১.৬৬ গড় নিয়ে রয়েছেন। অন্যদিকে পঞ্চম স্থানে ৭৭.৫৬ গড় নিয়ে রয়েছে জর্জ হাডলে।

তিন ফর্ম্যাটেই দুর্দান্ত রেকর্ড

ভারত পেল বর্তমান সময়ের ডন ব্র্যাডম্যান, ভারতে গড় বিরাট কোহলির চেয়েও বেশি 3

রোহিত শর্মা এখনো পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে মোট ২১৮টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। যেখানে তিনি ৪৮.৫১ র দুর্দান্ত গড়ে ৮৬৮৬ রান করেছেন। এর মধ্যে তার স্ট্রাইকরেট ৮৮.৫৭ থেকেছে। তিনি এখনো পর্যন্ত ২৭টি সেঞ্চুরি আর ৪২টি হাফসেঞ্চুরি করেছেন। তার কেরিয়ায়রের বেস্ট স্কোর ২৬৪ রান। ভারতের এই তারকা ব্যাটসম্যান যেখানে ২৮টি টেস্ট ম্যাচের ৪৮টি ইনিংসে এখনো পর্যন্ত ৪২.৫০ গড়ে ১৭০০ রান করেছেন। অন্যদিকে রোহিত শর্মা নিজের ৯৮টি টি-২০ আন্তর্জাতিক ম্যাচে ৩২.১৪ গড়ে ২৪৪৩ রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *