এবছর বিশ্বকাপের শুরু থেকেই দারুণ ছন্দে আছেন ভারতীয় ক্রিকেট দলের সহ অধিনায়ক রোহিত শর্মা।গড়ে চলেছেন একের পর এক শতরানের পাশাপাশি দারুন সব রেকর্ড।ইতিমধ্যে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে গেছে ভারত।আজ গ্রুপ লিগের শেষ ম‍্যাচে শ্রীলঙ্কার মুখোমুখি হতে চলেছে বিরাটরা।আর এই ম‍্যাচে দুরন্ত রেকর্ড গড়ার হাতছানি রয়েছে রোহিতের সামনে।

India’s Rohit Sharma celebrates making his century during the 2019 Cricket World Cup group stage match between Bangladesh and India at Edgbaston in Birmingham, central England, on July 2, 2019. (Photo by Paul ELLIS / AFP) / RESTRICTED TO EDITORIAL USE (Photo credit should read PAUL ELLIS/AFP/Getty Images)

চলতি বিশ্বকাপে এই অবধি সাত ম‍্যাচে রোহিত করেছেন ৫৪৪ রান।গড় – ৯০.৬৬ ।এর মধ্যে আছে চারটি শতরান এবং একটি অর্ধশতরানের ইনিংস। এযাবৎ রোহিতর স্কোরের খাতাটি দিকে নজর রাখা যাক, ১২২*, ৫৭, ১৪০,১, ১৮, ১০২ এবং ১০৪ ।মূলত তার দুরন্ত ব্যাটিংয়ের উপর ভর করে ভারতের সেমিফাইনালে যাওয়ার পথ প্রশস্ত হয়েছে তা এক কথায় বলা যেতে পারে।

শনিবার, শ্রীলঙ্কার মুখোমুখি হতে চলেছে ভারত, আর এই ম‍্যাচ দুরন্ত কিছু রেকর্ড গড়ার হাতছানি রয়েছে রোহিতের কাছে।গতকাল পাকিস্তানের বিরুদ্ধে ম‍্যাচে এবারের বিশ্বকাপে ৬০০ রান করে ফেলেছিলেন বাংলাদেশের তারকা অলরাউন্ডার শাকিব আল হাসান।যা গ্রুপ পর্যায়ে করা কোনও ক্রিকেটারের সর্বাধিক রান।এর আগে এই রেকর্ড ছিলো শচীন তেন্ডুলকরের,২০০৩ বিশ্বকাপে প্রাথমিক পর্যায়ে ৫৮৬ রান করেছিলেন ভারতের এই কিংবদন্তী ব্যাটসম্যান।

এবছর বিশ্বকাপে দুরন্ত ফর্মে পাওয়া গেছে ,তার দেশ টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেও তিনি সকলের মনিকোঠায় জায়গা করে নিয়ছিলেন একের পর এক দারুন ইনিংস খেলে।টুর্নামেন্ট শেষ করলেন ৬০৬ রান করে।আজ ৬২ রান করতে পারলে সেই রেকর্ড ভেঙে ফেলতে পারেন রোহিত শর্মা। প্রসঙ্গত, একই রেকর্ড ভেঙে দিতে পারেন অস্ট্রেলিয়ার ওপেনার জুটি এ্যরন ফিন্চ এবং ডেভিড ওয়ার্নার। কারন একদিকে যখন শ্রীলঙ্কার বিপক্ষে গ্রুপ লিগের শেষ ম‍্যাচ খেলতে নামছে ভারত, ঠিক তেমন অন‍্যদিকে সাউথ আফ্রিকার বিপক্ষে খেলতে নামছে অস্ট্রেলিয়া।

শুধুমাত্র তাই নয়, রোহিতের কাছে সুযোগ রয়েছে বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রহের রেকর্ড ভেঙে ফেলার।২০০৩ এর বিশ্বকাপের ৬৭৩ রান করে শেষ করেছিলেন শচীন তেন্ডুলকর, আজ সেই রেকর্ড ভাঙতে হলে রোহিত কে করতে হবে ১৩০ রান।বর্তমানে রোহিত যা ফর্মে আছে এক্ষেত্রে এই রেকর্ড ভেঙে ফেলা তার পক্ষে অসম্ভব কোনও বিষয় নয়।প্রসঙ্গত, এখনো বিশ্বকাপে মাত্র তিন জন ব‍্যাটসম‍্যান ৬০০ রানের গন্ডি পেরিয়েছে ,শচীন তেন্ডুলকর ( ২০০৩ ), ম‍্যাথু হেডেন (২০০৭ ) এবং শাকিব আল হাসান( ২০১৯)।

SHARE

আরও পড়ুন

বিশ্বকাপ জিতেও হতাশ ইংল‍্যান্ড অধিনায়ক ইওন মর্গ‍্যান ! এই তার কারণ

দীর্ঘ প্রতীক্ষার অবসান। অবশেষে ঘরে এসেছে বিশ্বকাপ।তা কেন্দ্র করে যখন গোটা ইংল্যান্ড জুড়ে উৎসবের মরশুম।ঠিক তখন খানিকটা...

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে ভারতের দলে থাকছেন না এই তারকা ক্রিকেটার !

আরও একটি আন্তর্জাতিক সফর মিস করতে চলেছেন ভারতের উদীয়মান ক্রিকেট তারকা পৃথ্বী শাহ।এখনো চোট পুরোপুরি সেরে ওঠেনি...

বাংলাদেশ সফরের পর জাতীয় দলের কোচিং বিভাগে বড়োসড়ো রদবদল আনতে চলেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড

আসন্ন বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে একদিবসীয় সিরিজের পর কোচিং বিভাগে বদল আনার চিন্তা ভাবনা করে ফেলেছে শ্রীলঙ্কা...

বিরাট কোহলি নাকি রোহিত শর্মা , কে সবচেয়ে বড়ো অধিনায়ক ? জানালেন ব্রাড হগ

ইউ টিউবে চ‍্যানেল রয়েছে প্রাক্তন অস্ট্রেলিয় স্পিনার ব্রাড হগের।" ব্রাড হগ টিভি নামের সেই ইউটিউব চ‍্যানেলে আমরা...

ফের জাতীয় দলে ফেরার আশাবাদী এই ভারতীয় ক্রিকেটার !

ফের আন্তর্জাতিক দলে ফেরার জন্যে পূর্ণ উদ‍্যমে লেগে পড়লেন মনীশ পান্ডে। আশা রাখছেন ফর্মের ধারাবাহিকতা এবং দুরন্ত...