পাঞ্জাবের বিরুদ্ধে জেতার পর রোহিত জানালেন কেন না চেয়েও কায়রণ পোলার্ডকে আজ দলে রেখেছিলেন

গত কাল মুম্বাইয়ের ওয়াঙ্খেড়ে স্টেডিয়ামে গত কাল মুম্বাইয়ের বিরুদ্ধে নেমেছিল কিংস ইলেভেন পাঞ্জাব। এই ম্যাচে টসে জিতে পাঞ্জাব অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। প্রথমে ব্যাট করার আমন্ত্রণ পেয়ে মুম্বাই এই গুরুত্বপুর্ণ ম্যাচে নির্ধারিত ২০ ওভারে ১৮৬ রান করে। জবাবে পাঞ্জাব লোকেশ রাহুলের দুরন্ত ইনিংস সত্ত্বেও তিন রানে এই ম্যাচ হেরে যায়।

পাঞ্জাবের বিরুদ্ধে জেতার পর রোহিত জানালেন কেন না চেয়েও কায়রণ পোলার্ডকে আজ দলে রেখেছিলেন 1
ছবি সৌজন্যে বিসিসিআই

প্রথমে ব্যাট করতে নেমে মুম্বাইয়ের দুই ওপেনার সূর্যকুমার যাদব এবং এভিন লুইস দারুণ শুরুয়াত দেন। কিন্তু অ্যান্ড্রু টাইয়ের দুরন্ত বোলিংয়ের সৌজন্য প্রথম দশ ওভার শেষে মুম্বাই ৭৪/৪ হয়ে যায়। কিন্তু পঞ্চম উইকেট জুটিতে কায়রণ পোলার্ড এবং ক্রুণাল পান্ডিয়া ৬৫ রানের গুরুত্বপূর্ণ পার্টনারশিপ গড়েন। শেষ পর্যন্ত পোলার্ডের ২২ বলে ৫০ এবং ক্রুণালের ৩২ রানের সাহায্যে মুম্বাই ২০ ওভারে ১৮৬ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে পাঞ্জাবের দুই ওপেনার ক্রিস গেইল এবং লোকেশ রাহুল শুরুটা ভাল করলেও গেইল ব্যক্তিগত ১৮ রানে এবং দলের ৩৪ রানের মাথায় আউট হয়ে যান।
পাঞ্জাবের বিরুদ্ধে জেতার পর রোহিত জানালেন কেন না চেয়েও কায়রণ পোলার্ডকে আজ দলে রেখেছিলেন 2
ছবি সৌজন্যে বিসিসিআই

এরপরই দলের রানকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব নেন কেএল রাহুল এবং অ্যারণ ফিঞ্চ। দ্বিতীয় উইকেট জুটিতে ফিঞ্চ এবং রাহুল ১১১ রানের পার্টনারশিপ গড়ে দলকে প্রায় জয়ের কাছাকাছি পৌঁছে দেন। কিন্তু শেষ দিকে বুমরাহ ফিঞ্চ এবং লোকেশ রাহুলসহ তিন উইকেট নিয়ে মুম্বাইকে এই ম্যাচে বাঁচিয়ে দেয়। শেষ পর্যন্ত ব্যক্তিগত ৯৪ রানে আউট হল লোকেশ রাহুল।
পাঞ্জাবের বিরুদ্ধে জেতার পর রোহিত জানালেন কেন না চেয়েও কায়রণ পোলার্ডকে আজ দলে রেখেছিলেন 3
ছবি সৌজন্যে বিসিসিআই

এই ম্যাচ জিতে উঠে পুরস্কার বিতরণী মঞ্চে দাঁড়িয়ে মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা জানান, “ ভীষণ ভাল লাগছে। এই ম্যাচ আমাদের জন্য গুরুত্বপূর্ণ ছিল। আমরা এই ম্যাচ জিতে টুর্নামেন্টে বেঁচে থাকতে চাইছিলাম। আমরা সঠিক ম্যাচ খেলেছি। যা বলা হয়েছিল ছেলেরা তাই করেছে। গত কয়েক বছরে এটা আমাদের জন্য সহজ ছিল না। আমরা জানতাম পিচ ভীষণই ভাল। এবং এটা একটা হাই স্কোরিং ম্যাচ হতে চলেছে। কিন্তু মাঝের ওভারে আমরা কিছু উইকেট হারিয়ে ফেলি। আরও ১৫-২০ রান বেশি হতে পারত। আমরা সবসময়ই জানতাম যে এই ধরনের পিচে বোলারদের জন্য ডিফেন্ড করা মুশকিল। ওদের সেলাম”।
পাঞ্জাবের বিরুদ্ধে জেতার পর রোহিত জানালেন কেন না চেয়েও কায়রণ পোলার্ডকে আজ দলে রেখেছিলেন 4
ছবি সৌজন্যে বিসিসিআই

পোলার্ডে চাপের মুখে ব্যাটিং নিয়ে বলেন, “পোলার্ড সবসময়ই আমাদের জন্য ম্যাচ উইনার থেকেছেন। ওকে বাইরে রাখা সব সময়ই কঠিন সিদ্ধান্ত। আমরা ভেবেছিলাম যে যেহেতু জেপি ডুমিনি শেষ দিকে ব্যাট করার সুযোগ পাচ্ছে না তাই ওকে আমরা দলে নিই। ও (ডুমিনি) ভীষণ হতাশ হয়েছিল দল থেকে বাদ পড়ে। তবে ওর জন্য সুযোগ শেষ হয়ে যায় নি। আমি পোলার্ডকে সুযোগ দেওয়ার সুযোগ খুঁজছিলাম। ও সবসময়ই চাপের মুখে ভাল খেলে”।
পাঞ্জাবের বিরুদ্ধে জেতার পর রোহিত জানালেন কেন না চেয়েও কায়রণ পোলার্ডকে আজ দলে রেখেছিলেন 5
ছবি সৌজন্য বিসিসিআই

অন্যদিকে ডেথ ওভারে দুরন্ত বোলিং করা বুমরাহকে নিয়ে রোহিত জানান, “ আমার মনে হয় গত কয়েক বছরে বুমরাহ অনেক দীর্ঘ সফর পার করে এসেছে। ও নিজের বোলিং নিয়ে কঠিন পরিশ্রম করেছে। ও যা করেছে তা খুব সহজ নয়। কিন্তু ও দায়িত্ব নিয়েছে। ও এসে সেট ব্যাটসম্যানদের বোলিং করেছে যারা এই ম্যাচ ফিনিশ করতে চাইছিলেন”।
পাঞ্জাবের বিরুদ্ধে জেতার পর রোহিত জানালেন কেন না চেয়েও কায়রণ পোলার্ডকে আজ দলে রেখেছিলেন 6
ছবি সৌজন্যে বিসিসিআই

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *