INDvsWI: দ্বিতীয় ওয়ানডেতে রোহিতের নজর থাকবে নিজেরই বিশ্বরেকর্ড ভাঙার দিকে 1

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে বিশাখাপট্টনমে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলা হবে। ৩ ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ চেন্নাইতে খেলা হয়েছে। সেই ম্যাচ ওয়েস্টইন্ডিজ দল ৮ উইকেটে নিজেদের নামে করেছিল। রোহিত শর্মা আর বিরাট কোহলির ফ্লপ হওয়া সত্ত্বেও ভারতীয় দল ২৮৭ রান করেছিল, তার ওই ম্যাচে তাদের হারতে হয়।

বিশ্বরেকর্ডের দিকে নজর

INDvsWI: দ্বিতীয় ওয়ানডেতে রোহিতের নজর থাকবে নিজেরই বিশ্বরেকর্ড ভাঙার দিকে 2

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মার নজর বিশ্বরেকর্ডের দিকে থাকবে। এই ম্যাচে রোহিত শর্মা ৩টি ছক্কা মারতে পারলেই তিনি এক ক্যালেণ্ডার ইয়ারে ৭৫টি ছক্কা পূর্ণ করা প্রথম ব্যাটসম্যান হয়ে যাবেন। এই বছর এখনো পর্যন্ত তিনি টেস্ট ক্রিকেটে ২০টি, ওয়ানডেতে ৩০টি আর টি-২০ আন্তর্জাতিক ক্রিকেটে ২২টি ছক্কা মেরেছেন। সবমিলিয়ে তার মোট ছক্কার সংখ্যা ৭২টি। প্রথম ম্যাচে তিনি ৩৬ রানের ইনিংস খেলেছিলেন কিন্তু তাতে কোনো ছক্কা ছিল না।

রোহিত শর্মার নামেই রয়েছে রেকর্ড

INDvsWI: দ্বিতীয় ওয়ানডেতে রোহিতের নজর থাকবে নিজেরই বিশ্বরেকর্ড ভাঙার দিকে 3

এক বছরে সবচেয়ে বেশি আন্তর্জাতিক ছক্কা মারার বিশ্বরেকর্ডও রোহিত শর্মার নামেই নথিভুক্ত রয়েছে। তিনি গত বছর অর্থাৎ ২০১৮তেই তিনি ৭২টি ছক্কা মেরেছিলেন। তার আগে তিনি ২০১৭য় ৬৫টি ছক্কা মেরেছিলেন। এই ভাবে এক ক্যালেন্ডার ইয়ারে সবচেয়ে বেশি ছক্কা মারার ব্যাপারে প্রথম, দ্বিতীয় আর তৃতীয় স্থানে রোহিত শর্মাই রয়েছেন। তার আগে এই রেকর্ড এবি ডেভিলিয়র্সের নামে ছিল। এবি ২০১৫য় ৬৩টি ছক্কা মেরেছিলেন।

ভারতের জন্য গুরুত্বপূর্ণ ম্যাচ

INDvsWI: দ্বিতীয় ওয়ানডেতে রোহিতের নজর থাকবে নিজেরই বিশ্বরেকর্ড ভাঙার দিকে 4

বিশাখাপট্টনমে হতে চলা সিরিজের দ্বিতীয় ম্যাচ ভারতীয় দলের জন্য যথেষ্ট গুরুত্বপূর্ণ। এই কারণে সহঅধিনায়ক রোহিত শর্মা আর অধিনায়ক বিরাট কোহলির ব্যাটে রান করার বড়ো দায়িত্ব থাকতে চলেছে। শিখর ধবনের অনুপস্থিতিতে রোহিতের সঙ্গে কেএল রাহুল ইনিংসের শুরু করছেন। রাহুলের কাছে ওয়ানডে ক্রিকেটের বেশি অভিজ্ঞতা নেই, আর এই কারণে রোহিত শর্মার উপর বড়ো দায়িত্ব থাকবে। ভারত যদি এই ম্যাচে হেরে যায় তো ২০০৬ এর পর ওয়েস্টইন্ডিজের হাতে তাদের প্রথম দ্বিপাক্ষিক সিরিজ হার হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *