ভারতীয় ক্রিকেট দলকে ইংল্যাণ্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় হতে চলা আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর জন্য সবচেয়ে ফেবারিট মনে করা হচ্ছে। ভারতীয় দলের কাছ থেকে ভারতের ক্রিকেট ভক্তদের যথেষ্ট আশা তৈরি হয়ে রয়েছে। কিন্তু সেই সঙ্গে ভারতীয় ভক্তদের আইপিএলে নিজেদের খেলোয়াড়দের ফিটনেসেরও একটা বড়ো ভয় রয়েছে।

আইপিএলে ভারতীয় দলের খেলোয়াড়দের চোটের ভয়

আইপিএল একটা দীর্ঘ টুর্নামেন্ট আর আইপিএলের দ্রুত পরেই ইংল্যাণ্ডে বিশ্বকাপের রূপে একটা মেগা ইভেন্ট হবে। এই অবস্থায় আইপিএলে ভারতীয় দলের খেলোয়াড়দের অংশ নেওয়াও আলোচনার বিষয় হয়ে রয়েছে।

কারণ ভারতীয় দলের প্রধান খেলোয়াড়দের মধ্যে কারোরই যদি আইপিএল চলাকালীন চোট লাগে তো সেই খেলোয়াড়ের ফিটনেসের উপর সমস্যা চলে আসবে আর বিশ্বকাপে দলের সামনে মুশকিল তৈরি করে দেবে।

ভারতীয় দলের খেলোয়াড়রা বিশ্বকাপ সত্তেও নেননি ব্রেক

এমনিতে তো এবার আইপিএলে বিশ্বের বেশ কিছু বড়ো বড়ো খেলোয়ায়ড় নিজের নাম ফেরত নিয়ে নিয়েছেন, অন্যদিকে এমন কিছু খেলোয়াড়ও রয়েছেন যারা এই টুর্নামেন্টের মাঝ পথেই দেশে ফিরে যাবেন। কিন্তু ভারতীয় দলের খেলোয়াড়দের পুরো টুর্নামেন্ট খেলতে হবে।

যদিও বিসিসিআই চায় যে ভারতীয় খেলোয়াড়রা আইপিএলের পুরো টুর্নামেন্ট খেলুক, কিন্তু অন্যদিকে বিষয়টা তারা খেলোয়াদের উপরই ছেড়েছে যে তারা টুর্নামেন্টে বিশ্বকাপকে মাথায় রেখে কি সিদ্ধান্ত নিতে চান।

আইপিএলের মধ্যে নিজের বিশ্রাম নিয়ে রোহিত শর্মা বললেন নিজের কথা

যখন এই কথা ভারতীয় দলের সবচেয়ে স্পেশাল খেলোয়াড়দের মধ্যে একজন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মাকে প্রশ্ন করা হয় তো তিনি পরিস্কার করে দিয়েছেন যে যদি তার শরীরের দাবী থাকে তো তিনি বিশ্রাম নিতে পারেন।

রোহিত শর্মা আইপিএলের প্রি মরশুম প্রেস কনফারেন্সে বলেছেন যে,

“আমরা গত কিছু বছর ধরে নিজেদের রাস্তায় রয়েছি। আপনাকে নিজের শরীরের কথা শুনতে হবে। যদি এর বিশ্রামের প্রয়োজন হয় তো আমি বিশ্রাম অবশ্যই নেব। আমরা এখানে বিশ্বের সবচেয়ে বড়ো লীগের জন্য রয়েছি এই আক্রণে আমরা নিজেদের প্রাথমিকতা কোনটা তা জানি”।

আরও পড়ুন

ফাইনালে ” ম‍্যান অফ দ‍্য টুর্নামেন্ট ” এর পুরস্কার পাওয়ার কি বলেছিলেন উইলিয়ামসনকে, তা জানালেন শচীন তেন্ডুলকর

২০১৯ এর বিশ্বকাপে " ম‍্যান অফ দ‍্য টুর্নামেন্ট " নির্বাচিত হয়েছিলেন কেন উইলিয়ামসন।নিউজিল্যান্ডকে ফের আরেক বার বিশ্বকাপের...

এই তারকা ক্রিকেটার কে পাকিস্তানের অধিনায়ক হিসেবে চান জাভেদ মিয়াদাঁদ !

সাম্প্রতিক কয়েক বছরে ক্রিকেটার হিসেবে দারুণ উন্নতি করেছেন বাবর আজম।ইতিমধ্যে তাকে ডাকা হচ্ছে "পাকিস্তানের বিরাট কোহলি" নামে।বিভিন্ন...

বিশ্বকাপে সুযোগ পেয়েও বিশেষ কিছু করে উঠতে পারেনি তাই ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে ছাঁটাইয়ের পথে এই ভারতীয় ক্রিকেটার

সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে খারাপ ফলাফলের জের।ওয়েস্ট ইন্ডিজ সফরের ভারতীয় ক্রিকেট দলে না থাকার সম্ভাবনা জোড়ালো হয়ে উঠলো...

হঠাৎই ” ইউ টার্ন ” ! কলকাতা নাইট রাইডার্স নয় বরং এই আইপিএল জয়ী দলের কোচের পদে সই করলেন বিশ্বকাপ জয়ী কোচ ট্রেভর বেলিস

ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী কোচ ট্রেভর বেলিস সই করলেন " সানরাইজার্স হায়দ্রাবাদ " দলের কোচের পদে। ১৮ ই...

কোচ নির্বাচনের বিষয়ে কোনও কিছু বলতে পারবেন না কোহলি !

ভারতের পরবর্তী কোচ নির্বাচনের বিষয়ে কোনও কিছু বলতে পারবেন না কোহলি, এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বিসিসিআই তরফে।প্রসঙ্গত,...