রেকর্ড: হ্যামিলটনে ৪৮ রান করার সঙ্গে রোহিত শর্মা গড়লেন ইতিহাস, গাভাস্কার হেডেনকে ফেললেন পেছনে 1

ভারতীয় দল হ্যামিলটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের তৃতীয় ম্যাচ খেলছে। কিউয়ি দল টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয়। ভারতীয় দল এই সিরিজের প্রথম দুটি ম্যাচ জিতেছিল। এই দুটি ম্যাচেই রোহিত শর্মা ব্যাট শানতই থেকেছেন। কিন্তু তৃতীয় ম্যাচে তিনি বিস্ফোরক শুরু করেন।

১০ হাজার রান পূর্ণ করলেন

রেকর্ড: হ্যামিলটনে ৪৮ রান করার সঙ্গে রোহিত শর্মা গড়লেন ইতিহাস, গাভাস্কার হেডেনকে ফেললেন পেছনে 2

রোহিত শর্মা ওপেনিং ব্যাটসম্যান হিসেবে নিজের ১০ হাজার রান পুর্ণ করলেন। এই ম্যাচে ১০ হাজার রান পূর্ণ করার জন্য রোহিতের ৪৮ রানের প্রয়োজন ছিল। প্রথম ম্যাচে ৭ আর দ্বিতীয় ম্যাচে ৮ রানের ইনিংস খেলা রোহিত আজ ২৩ বলে হাফসেঞ্চুরি পূর্ণ করেন। ষষ্ঠ ওভারের শেষ বলে তিনি ছক্কা মেরে নিজের ৫০ রান পুর্ণ করেন আর সেই সঙ্গে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে নিজের ১০ হাজার আন্তর্জাতিক রানও পূর্ণ করে ফেলেন। নিউজিল্যাণ্ডের মাটিতে এটি তার দ্বিতীয় টি-২০ হাফসেঞ্চুরি।

এমন থেকেছে পরিসংখ্যান

রেকর্ড: হ্যামিলটনে ৪৮ রান করার সঙ্গে রোহিত শর্মা গড়লেন ইতিহাস, গাভাস্কার হেডেনকে ফেললেন পেছনে 3

রোহিত শর্মা ২০১৩র পর ওয়ানডে আর টি-২০তে নিয়মিতভাবে ভারতের হয়ে ওপেনিং করছেন। তার আগে কিছু জায়গায় তিনি এই দায়িত্ব কাঁধে নিয়েছিলেন। গত বছর থেকে তিনি টেস্টেও ওপেনিং করছেন। তিনি এখনো পর্যন্ত টেস্ট ক্রিকেটে ওপেনার হিসেবে ৫৫৬ রান করেছেন। ওয়ানডেতে তার ব্যাট থেকে ৭১৪৮ রান বেরিয়েছে আর এই ম্যাচের আগে টি-২০ আন্তর্জাতিকে তার ব্যাট থেকে ওপেনার হিসেবে ২২৪৮ বেরিয়েছিল।

দ্বিতীয় সবচেয়ে দ্রুততম ব্যাটসম্যান হলেন

রেকর্ড: হ্যামিলটনে ৪৮ রান করার সঙ্গে রোহিত শর্মা গড়লেন ইতিহাস, গাভাস্কার হেডেনকে ফেললেন পেছনে 4

রোহিত শর্মা আন্তর্জাতিক ক্রিকেটে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে সবচেয়ে দ্রুত ১০ হাজার রান করার ব্যাপারে দ্বিতীয় স্থানে উঠে এলেন। তিনি ২১৯টি ইনিংসে এই কৃতিত্ব দেখিয়েছেন অন্যদিকে শচীন তেন্ডুলকর ২১৪টি ইনিংসে ১০ হাজার রান করেছিলেন। ভারতীয় ওলেনার সুনীল গাভাস্কারও এই কৃতিত্ব দেখিয়েছিলেন। তিনি ২৩৩টি ইনিংসে এমনটা করেছিলেন। ওয়েস্টইন্ডিজের গর্ডন গিনিজ ২৩৫টি ইনিংসের সঙ্গে চতুর্থ এবং ম্যাথিউ হেডেন ২৩৬টি ইনিংসে এই রান করে পঞ্চম স্থানে রয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *