IPL2020, KXIPvsMI: রোহিত শর্মা গড়লেন বড়ো রেকর্ড, আইপিএলে এমনটা করা হলেন তৃতীয় খেলোয়াড় 1

আইপিএল ২০২০-র ত্রয়োদশ ম্যাচ কিংস ইলেভেন পাঞ্জাব আর মুম্বাই ইন্ডিয়ান্সের মধ্যে খেলা হচ্ছে। এই ম্যাচে টসে হেরে মুম্বাই ইন্ডিয়ান্স প্রথমে ব্যাট করতে নামে। যেখানে দলের অধিনায়ক এবং ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা নিজের ৫০০০ আইপিএল রান পূর্ণ করে ফেলেছেন। তার সতীর্থ ব্যাটসম্যান আউট হয়ে গেলেও রোহিত শর্মা ব্যাট করছেন।

রোহিত শর্মা পূর্ণ করলেন ৫০০০ আইপিএল রান

IPL2020, KXIPvsMI: রোহিত শর্মা গড়লেন বড়ো রেকর্ড, আইপিএলে এমনটা করা হলেন তৃতীয় খেলোয়াড় 2

মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মাকে আইপিএল ২০২০-তে বাউন্ডারি ওভারবাউন্ডারি মারতে দেখা যাচ্ছে। বৃহস্পতিবার কিংস ইলেভেন পাঞ্জাবের সঙ্গে চলা ম্যাচে রোহিত শর্মা নিজের ৫০০০ হাজার আইপিএল রান পূর্ণ করে ফেলেছেন। রয়্যালস চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে রোহিত ৮ রানের ইনিংস খেলেছেন। যার ফলে তিনি ৫০০০ রান থেকে মাত্র ২ রান দূরে থেকে গেছিলেন। এখন পাঞ্জাবের বিরুদ্ধে আবুধাবিতে কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে ইনিংসে তিনি প্রথম বলেই মহম্মদ শামির বিরুদ্ধে বাউন্ডারি মারতেই আইপিএলে ৫০০০ রান করা ব্যাটসম্যানদের তালিকায় ঢুকে পড়েছেন।

বিরাট-রায়না তালিকায় এগিয়ে

IPL2020, KXIPvsMI: রোহিত শর্মা গড়লেন বড়ো রেকর্ড, আইপিএলে এমনটা করা হলেন তৃতীয় খেলোয়াড় 3

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি যতই এখনো পর্যন্ত আরসিবিকে একটিও খেতাব জেতাতে না পারুন, কিন্তু তিনি প্রত্যেক মরশুমে দলে হয়ে প্রচুর রান করেন। বিরাট আইপিএলে সর্বাধিক রান করা ব্যাটসম্যান। তার নামে ১৮০টি ম্যাচে ৫৪৩০ রান রয়েছে। এর মধ্যে বিরাট ৫টি সেঞ্চুরি এবং ৩৬টি হাফসেঞ্চুরিও করেছে। এই তালিকায় দ্বিতীয় নম্বরে মিস্টার আইপিএল নামে জনপ্রিয় সুরেশ রায়নার নাম রয়েছে। আইপিএলে ১৯৩টি ম্যাচ খেলেছেন আর ৫৩৬৮ রান করেছেন। এর মধ্যে রায়না ১টি সেঞ্চুরি এবং ৩৮টি হাফসেঞ্চুরি করেছেন। এছাড়াও রায়না আইপিএলের ইতিহাসের একমাত্র ব্যাটসম্যান যিনি প্রত্যেক মরশুমে ৩৫০ রানের বেশি রান করার কৃতিত্ব দেখিয়েছেন।

টস হেরে প্রথমে ব্যাট করছে মুম্বাই ইন্ডিয়ান্স

IPL2020, KXIPvsMI: রোহিত শর্মা গড়লেন বড়ো রেকর্ড, আইপিএলে এমনটা করা হলেন তৃতীয় খেলোয়াড় 4

মুম্বাই ইন্ডিয়ান্সের দল এই টূর্নামেন্টে নিজেদের চতুর্থ ম্যাচ কিংস ইলেভেন পাঞ্জাবের সঙ্গে আবুধাবির মাঠে খেলতে নেমেছে। দুই দলই নিজেদের খেলা ৩টি ম্যাচে ১টি হার এবং ২টি জয় পেয়েছেন। এখন আজ জেতা দলের খাতায় তৃতীয় জয় লেখা হয়ে যাবে। কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়ক টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে। পরিণামস্বরূপ মুম্বাই ইন্ডিয়ান্স প্রথমে ব্যাট করছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *