RECORD: ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে সেঞ্চুরি করতেই এই তারকাদের পেছনে ফেলে ইতিহাস গড়বেন রোহিত

বিশ্বকাপ ২০১৯এর ৩৪তম ম্যাচ ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্র্যাফোর্ড ক্রিকেট স্টেডিয়ামে ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে খেলা হবে। এই ম্যাচ ভারতের সঙ্গে সঙ্গে ওয়েস্টইন্ডিজের জন্যও ভীষণই জরুরী। ভারত এই ম্যাচ জিতে নিজেদের সেমিফাইনালের রাস্তা পরিস্কার করতে চায়। অন্যদিকে ওয়েস্টইন্ডিজ এই টুর্নামেন্টে নিজেদের সফর আগে বাড়ানোর জন্য এই ম্যাচ জিততে চাইবে। ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মার জন্য এই ম্যাচও বিশেষ স্পেশাল।

রোহিত শর্মা গড়তে পারেন এই রেকর্ড

RECORD: ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে সেঞ্চুরি করতেই এই তারকাদের পেছনে ফেলে ইতিহাস গড়বেন রোহিত 1

২০১৯ বিশ্বকা শুরু হওয়ার আগেও ভারতীয় সমর্থকরা ভারতীয় সমর্থকরা দুটি সেঞ্চুরি ইনিংস চেয়েছিলেন। এখনো পর্যন্ত রোহিত শর্মা এই টুর্নামেন্টে মাত্র একটিই ম্যাচে ফ্লপ হয়েছে, এছাড়া তিনি দুটি ম্যাচে দুটি সেঞ্চুরি করেছেন আর একটি ম্যাচে হাফসেঞ্চুরি করেছেন। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ম্যাঞ্চেস্টারের মাঠে রোহিতের ব্যাট থেকে সেঞ্চুরি বেরলে তা একটি বড়ো রেকর্ডে পরিবর্তন হয়ে যাবে। এখনো পর্যন্ত ইংল্যান্ডে সবচেয়ে বেশি সেঞ্চুরি করা ব্যাটসম্যানদের তালিকায় লক্ষ্য করলে দেখা যাবে যে এতে এখন চারজন ব্যাটসম্যানের নাম রয়েছে আর এই চারজনই চারটি করে সেঞ্চুরি করেছেন। শিখর ধবন, ভিভিয়ান রিচার্ডস, রোহিত শর্মা আর কেন উইলিয়ামসন। এই চার খেলোয়াড়রাই এখনো পর্যন্ত ইংল্যাণ্ডে চারটি সেঞ্চুরি করেছেন, এই অবস্থায় যদি রোহিত পরের ম্যাচে সেঞ্চুরি করেন তো তিনি এই তালিকার শীর্ষে পৌঁছে যাবেন।

ইংল্যাণ্ডে এমন থেকেছে রোহিতের প্রদর্শন

RECORD: ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে সেঞ্চুরি করতেই এই তারকাদের পেছনে ফেলে ইতিহাস গড়বেন রোহিত 2

রোহিত শর্মা ইংল্যাণ্ডে ১৯টি ম্যাচ খেলেছেন, এর মধ্যে তিনি ৬৭.১৩র গড়ে ১০০৭ রান করেছেন। গড়ের বিষয়ে রোহিত নিউজিল্যাণ্ডের অধিনায়ক কেন উইলিয়ামসনের পেছনে রয়েছেন। বিশ্বকাপে রোহিত ভারতীয় দলে সবচেয়ে বেশি ৩২০ রান করেছেন। পাকিস্তানের বিরুদ্ধে তিনি ১৪০ রান করেছিলেন আর নিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনি ১২২ রানের অপরাজিত ইনিংস খেলেছিলেন। যদি ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধেও তিনি সেঞ্চুরি করেন তো এই রেকর্ড তার নামে হয়ে যাবে।

ভারতীয় দলের রোহিত শর্মার সঙ্গে আগের সফর

RECORD: ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে সেঞ্চুরি করতেই এই তারকাদের পেছনে ফেলে ইতিহাস গড়বেন রোহিত 3

ভারত এখনো পর্যন্ত ৫টি ম্যাচ এই বিশ্বকাপে খেলেছে আর তারা এর মধ্যে ৪টি ম্যাচ জিতেছে। একটি ম্যাচ বৃষ্টির কারণে রদ হয়ে যায়। এই অবস্থায় আফগানিস্তানকে হারানোর পর ভারত ৯ প্লাস পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় তিন নম্বরে রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *