ভারতীয় নির্বাচক দলেন ইঙ্গিত রোহিত শর্মা করতে পারেন টেস্টে ইনিংস শুরু, এই খেলোয়াড়ের হবে ছুটি 1

ভারতীয় ক্রিকেট দল ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে দুর্দান্ত প্রদর্শন করার পর এখন দক্ষিণ আফ্রিকার শিকার করার জন্য প্রস্তুত। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দলকে নিজেদের মাটিতেই ১৫ সেপ্টেম্বর থেকে তিন ম্যাচের টি-২০ সিরিজের সঙ্গে ৩ ম্যাচের টেস্ট সিরিজও খেলতে হবে। টেস্ট সিরিজের দল নিয়ে সবচেয়ে বেশি উৎসুকতা দেখা যাচ্ছে।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কি রোহিত শর্মা পাবেন সুযোগ?

ভারতীয় নির্বাচক দলেন ইঙ্গিত রোহিত শর্মা করতে পারেন টেস্টে ইনিংস শুরু, এই খেলোয়াড়ের হবে ছুটি 2

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের টি-২০ দল তো কিছুদিন আগেই বেছে নেওয়া হয়েছে কিন্তু এখন আগামী কিছু দিনের মধ্যেই তিন ম্যাচের টেস্ট সিরিজের জন্য ভারতীয় দলের ঘোষণা হয়ে যাবে যেদিকে সকলেরই নজর রয়েছে। কারণ সকলেই জানতে আর দেখতে চান যে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজে সুপার ফ্লপ কেএল রাহুলকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সুযোগ দেওয়া হবে নাকি রোহিত শর্মার উপর ওপেনার হিসেবে ভরসা দেখানো হবে।

কেএল রাহুলের ব্যর্থতার পর রোহিতকে ওপেনার হিসেবে সুযোগ দেওয়ার দাবী

ভারতীয় নির্বাচক দলেন ইঙ্গিত রোহিত শর্মা করতে পারেন টেস্টে ইনিংস শুরু, এই খেলোয়াড়ের হবে ছুটি 3

কারণ ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে ব্যর্থ হওয়া কেএল রাহুলের জায়গা রোহিত শর্মাকে সুযোগ দেওয়ার দাবী গত কিছুদিন ধরে বেশ কিছু প্রাক্তন খেলোয়াড় করেছেন। যাদের মধ্যে সৌরভ গাঙ্গুলী, ভিভিএস লক্ষ্মণ আর গৌতম গম্ভীরের মত তারকারা শামিল রয়েছেন। ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজে রোহিত শর্মাকে একটিও ম্যাচ খেলার সুযোগ দেওয়া হয়নি অন্যদিকে কেএল রাহুল দুটি টেস্ট ম্যাচের চার ইনিংসে বিশেষ কিছুই করতে পারেননি। শুধু তাই নয় টেস্ট ক্রিকেটে রাহুলের ব্যাট থেকে শেষবার ৫০ এর বেশি রানের ইনিংস গত বছর ইংল্যান্ডের বিরুদ্ধে বেরিয়েছিল।

চিফ নির্বাচকের ঈশারা, রোহিত পেতে পারেন টেস্টে ওপেনার হিসেবে সুযোগ

ভারতীয় নির্বাচক দলেন ইঙ্গিত রোহিত শর্মা করতে পারেন টেস্টে ইনিংস শুরু, এই খেলোয়াড়ের হবে ছুটি 4

এই অবস্থায় এখন ঈঙ্গিত পাওয়া যাচ্ছে যে রোহিত শর্মাকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে ওপেনার হিসেবে সুযোগ দেওয়া হতে পারে। ভারতীয় দলের নির্বাচক প্রধান এমএসকে শর্মা এই বিষয়ে ঈশারা করেছেন যে তারা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে রোহিত শর্মাকে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে সুযোগ দেওয়ার কথা ভাবছেন। ইন্ডিয়া টুডের সঙ্গে নিজের বিশেষ কথাবার্তায় এমএসকে প্রসাদ বলেছেন যে,

“সিলেকশন কমিটি ওয়েস্টইন্ডিজ সফর শেষ হওয়ার পর কোনো বৈঠক করেনি, আমরা অবশ্যই রোহিত শর্মার নাম টেস্ট ওপেনিং ব্যাটসম্যান হিসেবে বিচার করব”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *