ভাঙার মুখে দাঁড়িয়ে শাহিদ আফ্রিদির সবচেয়ে দ্রুত ২০০ ছক্কার রেকর্ড, সবার আগে রয়েছেন এই ভারতীয় 1

ভারতীয় দলের তারকা ওপেনার ব্যাটসম্যান রোহিত শর্মা লম্বা লম্বা ছক্কা মারার জন্য পরিচিত। তিনি নিজের ছক্কা মারা সক্ষমতার জন্যই এক দুর্দান্ত রেকর্ড নিজের নামে করার মুখে রয়েছেন।

রোহিত হতে পারেন সবচেয়ে দ্রুত ২০০ ছক্কা মারার রেকর্ড
ভাঙার মুখে দাঁড়িয়ে শাহিদ আফ্রিদির সবচেয়ে দ্রুত ২০০ ছক্কার রেকর্ড, সবার আগে রয়েছেন এই ভারতীয় 2
বর্তমান সময়ে সীমিত ওভারের ক্রিকেট নিজের জনপ্রিয়তার শীর্ষে রয়েছে, আর এর একটি বিশেষ কারণ হল, যে মাঠে উপর আকাশে হওয়া ছক্কার বৃষ্টি। আর এই বৃষ্টি আরও দ্রুত হয়ে যায় যখন ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা ব্যাটিং করতে আসেন। রোহিত শর্মার কাছে ওয়ানডে ক্রিকেটে সবচেয়ে দ্রুত ২০০ ছক্কা মারার সুযোগ রয়েছে। তিনি এখনও পর্যন্ত ভারতীয় দলের হয়ে ১৮৮টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। যারমধ্যে ১৮২টি ইনিংসে তিনি ১৮৬টি ছক্কা মেরেছেন। তিনি তার ২০০ ওয়ানডে ছক্কা থেকে আর মাত্র ১৪টি ছক্কা দূরে রয়েছেন।

শাহিদ আফ্রিদিকে পেছনে ফেলে দিতে পারেন রোহিত
ভাঙার মুখে দাঁড়িয়ে শাহিদ আফ্রিদির সবচেয়ে দ্রুত ২০০ ছক্কার রেকর্ড, সবার আগে রয়েছেন এই ভারতীয় 3
প্রসঙ্গত রোহিত শর্মার কাছে পাকিস্থানের বিস্ফোরক ব্যাটসম্যান শাহিদ আফ্রিদিকে পেছনে ফেল দেওয়ার সুযোগ রয়েছে। জানিয়ে দিল আফ্রিদি ২০০ ছক্কা মারার জন্য ২০৫টি ম্যাচ খেলেছেন। যদিও রোহিত শর্মা ২০৫ এর কম ম্যাচে ২০০ ছক্কা মেরে দেন তো তিনি ওয়ানডে আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা মারা ব্যাটসম্যানও হয়ে যাবেন। জানিয়ে দিই রোহিত শর্মা ২১ নভেম্বর থেকে ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবেন। এই ওয়ানডে সিরিজে রোহিত শর্মা, শাহিদ আফ্রিদির এই রেকর্ড ভেঙে ফেলতে পারেন।

রোহিত শর্মার ক্রিকেট কেরিয়ার ছিল এতদিন পর্যন্ত দুর্দান্ত

রোহিত শর্মা এখনও পর্যন্ত ১৮৮টি ওয়ানডে ম্যাচ খেলে ফেলেছেন। যেখানে তিনি ৪৬.১৮র দুর্দান্ত গড়ে ৭০৬৫ রান করেছেন। এই ম্যাচের তার স্ট্রাইকরেট ছিল ৮৭.৪৫। এখনও পর্যন্ত তিনি ১৯টি সেঞ্চুরি আর ৩৬টি হাফ সেঞ্চুরি করেছেন। তার সর্বোচ্চ স্কোর হল ২৬৪। ভারতের এই তারকা ওপেনার ব্যাটসম্যান যেখানে ২৫টি টেস্টে ৩৯.৯৭ গড়ে ১৪৭৯ রান করেছেন। অন্যদিকে রোহিত শর্মা নিজের খেলা ৮৪টি টি২০ আন্তর্জাতিক ম্যাচে ৩২.৫৯ গড়ে ২০৮৬ রান করেছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *