INDvsSA: ওপেনার হিসেবে প্রথম সেঞ্চুরি করতেই রোহিত শর্মা তারকা রাহুল দ্রাবিড়কে ছুঁলেন 1

ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে কেএল রাহুলের অসফলতার পর রোহিত শর্মাকে টেস্ট ক্রিকেটে ওপেনার হিসেবে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সুযোগ দেওয়া হয়। যার ফায়দা রোহিত শর্মা প্রথম টেস্টে তুলছেনও। এখনো পর্যন্ত তিনি দক্ষিণ আফ্রিকার বোলারদের ভীষণই সমস্যায় ফেলেছেন। যে কারণে তিনি রাহুল দ্রাবিড়ের রেকর্ড ছুঁয়ে ফেলেছেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রোহিত, রাহুল দ্রাবিড়ের রেকর্ড ছুঁলেন

INDvsSA: ওপেনার হিসেবে প্রথম সেঞ্চুরি করতেই রোহিত শর্মা তারকা রাহুল দ্রাবিড়কে ছুঁলেন 2

বিশাখাপত্তনমে চলতি টেস্টে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রোহিত শর্মা এখনো পর্যন্ত ভীষণই ভাল ব্যাটিং করেছেন আর ওপেনার হিসেবে দীর্ঘ ফর্ম্যাটে শুরুটাও ভাল করেছেন। এই ম্যাচে হাফ সেঞ্চুরি করতেই রোহিত শর্মা রাহুল দ্রাবিড়ের বড়ো রেকর্ড ছুঁয়ে ফেলেছেন। রোহিত শর্মা রাহুল দ্রাবিড়ের পর দ্বিতীয় ভারতীয় খেলোয়াড় হয়েছেন যিনি ঘরের মাঠে টেস্ট ক্রিকেটে লাগাতার ৬টি ইনিংসে হাফসেঞ্চুরি করলেন। রাহুল দ্রাবিড় ১৯৯৮তে এটা করেছিলেন। অন্যদিকে রোহিত শর্মা এর আগে শ্রীলঙ্কার বিরুদ্ধে ২০১৭য় হওয়া সিরিজে নিজের ব্যাটে প্রচুর রান করেছিলেন। যার পর তিনি এখন সুযোগ পেয়েছেন, আর এখন তার ব্যাট থেকে রানও বেরচ্ছে।

ভারতীয় দল মজবুত স্কোরের দিকে এগোচ্ছে

INDvsSA: ওপেনার হিসেবে প্রথম সেঞ্চুরি করতেই রোহিত শর্মা তারকা রাহুল দ্রাবিড়কে ছুঁলেন 3

আজ প্রথম টেস্ট ম্যাচে ভারতীয় দল টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। যারপর দুই ব্যাটসম্যান এই সিদ্ধান্তকে সঠিক প্রমান করেন। রোহিত শর্মা আর ময়ঙ্ক আগরওয়াল দুজনে ২৪ ইনিংস পর সেঞ্চুরি পার্টনারশিপ গড়ে দলকে বড়ো স্কোরের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এখনো পর্যন্ত ভারতীয় দল ৫৪ ওভারে কোনো উইকেট না হারিয়ে ২০০ রান করে ফেলেছে। যেখানে প্রথমবার ওপেনিং করা রোহিত শর্মা অপরাজিত ১০০ আর ময়ঙ্ক আগরওয়াল অপরাজিত ৮৪ রান করে খেলছেন। যে কারণে ভার এই ম্যাচে নিজেদের কব্জা মজবুত করছে। রোহিতের ব্যাট থেকে টেস্ট কেরিয়ারে তার চতুর্থ সেঞ্চুরি বেরিয়েছে।

জয়ের জন্য দক্ষিণ আফ্রিকার চাই উইকেট

INDvsSA: ওপেনার হিসেবে প্রথম সেঞ্চুরি করতেই রোহিত শর্মা তারকা রাহুল দ্রাবিড়কে ছুঁলেন 4

অতিথি দলের শক্তি জোরে বোলিং, কিন্তু এই ম্যাচে তারা মাত্র ২জন জোরে বোলার খেলিয়েছে। অন্যদিকে দলে ৩ স্পিনার উপস্থিত রয়েছেন। ভারতীয় দল কিছু বড়ো পরিবর্তন করেছে। যেখানে ঋদ্ধিমান সাহা আর রবিচন্দ্রন অশ্বিনকে দলে ফের শামিল করা হয়েছে। দক্ষিণ আফ্রিকাকে যদি এই ম্যাচে প্রত্যাবর্তন করত্রে হয় তো তাদের নিয়মিতভাবে উইকেট নিতে হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *