এশিয়া কাপ ২০১৮: টুর্নামেন্ট জয়ের পর রোহিত শর্মা অধিনায়কত্ব নিয়ে দিলেন এমন জবাব, যা আজ পর্যন্ত বিরাটও কখনও বলেন নি
Indian cricket captain Rohit Sharma plays a shot during the 1st cricket match of the Super four group of Asia Cup 2018 between India and Bangaldesh at Dubai International cricket stadium,Dubai, United Arab Emirates. 09-21-2018 (Photo by Tharaka Basnayaka/NurPhoto via Getty Images)

ভারত আর বাংলাদেশের মধ্যে এশিয়া কাপ ২০১৮র ফাইনাল ম্যাচ গতকাল দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে খেলা হল। এই ম্যাচ ৩ উইকেটে জিতে ভারতীয় দল ৭বার এশিয়া কাপে নিজেদের কব্জা করে নিল। গত চারটি এশিয়া কাপে বাংলাদেশ দল তৃতীয়বার ফাইনাল ম্যাচে হারের মুখোমুখি হল। গতকালের ম্যাচে ভারত অধিনায়ক রোহিত শর্মা টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয়। ভারতীয় দলে গতকাল পাঁচটি পরিবর্তন করা হয়েছিল।দল আজ সেই খেলোয়াড়দের সঙ্গেই মাঠে নামে যাদের সঙ্গে তারা পাকিস্থানের বিরুদ্ধে সুপার ৪ ম্যাচে নেমেছিল। বাংলাদেশ দলও নিজেদের দলে একটি পরিবর্তন করে।

জয়ের পর খুশি ভারত অধিনায়ক

এশিয়া কাপ ২০১৮: টুর্নামেন্ট জয়ের পর রোহিত শর্মা অধিনায়কত্ব নিয়ে দিলেন এমন জবাব, যা আজ পর্যন্ত বিরাটও কখনও বলেন নি 1
Indian Cricket team celebrates after won during the final one day international (ODI) Asia Cup cricket match between Bangladesh and India at the Dubai International Cricket Stadium in Dubai on September 28, 2018. (Photo by ISHARA S. KODIKARA / AFP) (Photo credit should read ISHARA S. KODIKARA/AFP/Getty Images)

ভারতীয় দল এশিয়া কাপে কব্জা করে নিয়েছে আর তারপর দলের অধিনায়ক রোহিত শর্মাকে যথেষ্ট খুশি দেখিয়েছে। তিনি এই প্রদর্শনের ক্রেডিট সম্পূর্ণ দলকে দিয়েছেন। ম্যাচের পর রোহিত শর্মা বলেন,

“ আমরা এই টুর্নামেন্টে ভালো ক্রিকেট খেলেছি আর এই জয় কড়া মেহনতের ফলাফল। আমি আগেও এই রকম ম্যাচের অংশ থেকেছি। আপনাকে বাংলাদেশ দলকেও ক্রেডিট দিতে হবে। ওরা আমাদের প্রথম ১০ ওভারেই চাপে ফেলে দিয়েছিল। আমরা ভেবেছিল বল পুরোনো হওয়ার পর স্পিনাররা সাহায্য পাবে, আর তেমনটাই হয়েছে”।

অধিনায়কত্ব নিয়েও বলেন রোহিত

এশিয়া কাপ ২০১৮: টুর্নামেন্ট জয়ের পর রোহিত শর্মা অধিনায়কত্ব নিয়ে দিলেন এমন জবাব, যা আজ পর্যন্ত বিরাটও কখনও বলেন নি 2
Indian cricket fans cheer in support of their national team during the final one day international (ODI) Asia Cup cricket match between Bangladesh and India at the Dubai International Cricket Stadium in Dubai on September 28, 2018. (Photo by ISHARA S. KODIKARA / AFP) (Photo credit should read ISHARA S. KODIKARA/AFP/Getty Images)

বিরাট কোহলিকে বিশ্রাম দিয়ে এশিয়া কাপে রোহিত শর্মাকে ভারতীয় দলের অধিনায়কত্ব দেওয়া হয়েছিল। এটা রোহিতের অধিনায়কত্বে ভারতীয় দলের দ্বিতীয় বড় খেতাব। এর আগে রোহিতের অধিনায়কত্বে ভারতীয় দল নিদাহাস ট্রফি উপরও কব্জা করেছিল। অধিনায়কত্বের সঙ্গেই তিনি ব্যাট হাতের দারুণ প্রদর্শন করেছেন। সেই সঙ্গে রোহিত এশিয়া কাপে লাগাতার লাগাতার সাপোর্ট করার জন্য দর্শকদেরও ধন্যবাদ জানিয়েছেন। অধিনায়কত্ব নিয়ে তিনি বলেন,

“ যদি দল ভালো হয়, তখনই অধিনায়কত্বও ভালও হয়। এটা কখনওই সম্ভব হত না যদি বাকি ১০ জন খেলোয়াড় সম্পূর্ণ সুযোগ না দিত”।

ব্যাট হাতেও হিট হিটম্যান

এশিয়া কাপ ২০১৮: টুর্নামেন্ট জয়ের পর রোহিত শর্মা অধিনায়কত্ব নিয়ে দিলেন এমন জবাব, যা আজ পর্যন্ত বিরাটও কখনও বলেন নি 3
Indian cricket captain Rohit Sharma celebrates after scoring 100 runs during the Asia Cup 2018 cricket match between India and Pakistan at Dubai International cricket stadium,Dubai, United Arab Emirates. 09-23-2018 (Photo by Tharaka Basnayaka/NurPhoto via Getty Images)

ভারত অধিনায়ক রোহিত শর্মা এই টুর্নামেন্টে ব্যাট হাতেও দুর্দান্ত প্রদর্শন করেন। তিনি নিজের ৫টি ম্যাচে ১০৫.৬৬ গড়ে ৩১৭ রান করেন। তিনি শিখর ধবনের পর সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানও হয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *