রোহিত শর্মা ১৫৯ রানের ইনিংস খেলে গড়লেন বেশকিছু কৃতিত্ব, হলেন এমনটা করা একমাত্র ভারতীয়

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ফ্লপ থাকা হিটম্যান রোহিত শর্মা ভাইজাগে একটি দুর্দান্ত সেঞ্চুরি করেছেন। আপনাদের জানিয়ে দিই যে ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ বিশাখাপট্টনমের ওয়াইএস রাজশেখর রেড্ডি এসিএ-ডিডিসিএ স্টেডিয়ামে খেলা হচ্ছে। রোহিতের এটি ওয়ানডে আন্তর্জাতিক কেরিয়ারের ২৮তম সেঞ্চুরি। তিনি ৩৪তম ওভারের চতুর্থ বলে নিজের সেঞ্চুরি পূর্ণ করেন। তিনি ১০৭ বলে ১১টি চার আর দুটি ছক্কার সাহায্যে নিজের সেঞ্চুরি পূর্ণ করেন।

রোহিত ওয়ানডেতে করলেন নিজের ২৮তম আন্তর্জাতিক সেঞ্চুরি

রোহিত শর্মা ১৫৯ রানের ইনিংস খেলে গড়লেন বেশকিছু কৃতিত্ব, হলেন এমনটা করা একমাত্র ভারতীয় 1

গত ম্যাচে রোহিত বিশেষ কিছুই করতে পারেননি আর ৩৬ রান করে আউট হয়ে যান। এই ম্যাচে রোহিত ভালো শুরু করেন আর নিজের ইনিংসকে সেঞ্চুরিতে পরিবর্তন করেন। রোহিত নিজের ওয়ানডে কেরিয়ারের ২৮তম সেঞ্চুরি করেছেন। রোহিত নিজের সেঞ্চুরি ১০৭ বলে পূর্ণ করেন ১১টি চার এবং দুটি ছক্কার সাহায্যে। জানিয়ে দিই যে রোহিতের ব্যাট থেকে শেষ ওয়ানডে সেঞ্চুরি বিশ্বকাপে শ্রীলঙ্কার বিরুদ্ধে জুলাইতে এসেছি; তখন রোহিত শ্রীলঙ্কার বিরুদ্ধে লীডসে ১০৩ রানের ইনিংস খেলেছিলেন।

রোহিত ১০৭ বলে পূর্ণ করেন নিজের সেঞ্চুরি

রোহিত শর্মা ১৫৯ রানের ইনিংস খেলে গড়লেন বেশকিছু কৃতিত্ব, হলেন এমনটা করা একমাত্র ভারতীয় 2

রোহিত শর্মা ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে বিশাখাপট্টনমে ভীষণই ধৈর্য্যপূর্ণ ইনিংস খেলেন। তিনি নিজের শট মারতে কোনো তাড়াহুড়ো করেননি আর খারাপ বলকে বাউন্ডারিতে পাঠাতে কোনো ভুল করেননি। রোহিত নিজের এই সেঞ্চুরি ১০৭বলে পূর্ণ করেন। রোহিত এই ম্যাচে ইনিংসের শুরু কেএল রাহুলের সঙ্গেই করেন আর প্রথম উইকেটের হয়ে দুর্দান্ত পার্টানারশিপ করেন। এই ম্যাচে প্রথম উইকেটের হয়ে কেএল রাহুল আর রোহিত শর্মার মধ্যে ২২৭ রানের পার্টনারশিপ হয়। রোহিত এই ম্যাচে ১৩৮ বলে ১৫৯ রান করেন। তিনি নিজের ইনিংসে ১৭টি চার আর পাঁচটি ছক্কা মারেন।

রোহিত শর্মা ভারতের হয়ে করলেন সবচেয়ে বেশি ১৫০র বেশি স্কোর

রোহিত শর্মা ১৫৯ রানের ইনিংস খেলে গড়লেন বেশকিছু কৃতিত্ব, হলেন এমনটা করা একমাত্র ভারতীয় 3

ভারতের হয়ে সবচেয়ে বেশিবার ১৫০র বেশি রান করার রেকর্ড রোহিত শর্মার নামেই রয়েছে। তিনি এখনো পর্যন্ত ভারতের হয়ে ৭বার ১৫০ বা তার বেশি রানের ইনিংস খেলেছেন।

এই হল তার ৭ বার ১৫০র বেশি রানের পরিসংখ্যান

২০১৩: রোহিত শর্মা (২০৯)

২০১৪: রোহিত শর্মা (২৬৪)

২০১৫: রোহিত শর্মা (১৫০)

২০১৬: রোহিত শর্মা (১৭১*)

২০১৭: রোহিত শর্মা (২০৮*)

২০১৮: রোহিত শর্মা (১৬২)

২০১৯: রোহিত শর্মা (১৫৯)

ভারত ওয়েস্টইন্ডিজের সামনে রেখেছে ৩৮৮ রানের বড়ো লক্ষ্য

রোহিত শর্মা ১৫৯ রানের ইনিংস খেলে গড়লেন বেশকিছু কৃতিত্ব, হলেন এমনটা করা একমাত্র ভারতীয় 4

ভারত এই ম্যাচে রোহিত এবং রাহুলের সেঞ্চুরির সৌজন্যে মোট ৩৮৭ রান করে। এখন ওয়েস্টইন্ডিজের সামনে বিশাল লক্ষ্য রয়েছে। ওয়েস্টইন্ডিজ কি এই বিশাল লক্ষ্য হাসুল করে ইতিহাস গড় নাকি ভারত সিরিজে ১-১ সমতা ফেরাবে তা দেখা যথেষ্ট ইন্টারেস্টিং হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *