CSKvsMI: রোহিত জানালেন সেই কারণ যে কারনে শেষের ওভারে ধোনি খেলতে পারেননি

আইপিএলের প্রথম কোয়ালিফায়র ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের দল চেন্নাই সুপার কিংসের দলকে ৬উইকেটের ব্যবধানে হারিয়ে দিয়েছে আর আইপিএল ২০১৯এর ফাইনালে নিজেদের জায়গা করে ফেলেছে। প্রথমে ব্যাট করে চেন্নাই সুপার কিংস নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেত হারিয়ে ১৩১ রান করে। এই লক্ষ্যকে মুম্বাই ইন্ডিয়ান্স দল ১৮.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে হাসিল করে নেয়।

এখন তিন দিন আমরা সামান্য বিশ্রাম নেব

CSKvsMI: রোহিত জানালেন সেই কারণ যে কারনে শেষের ওভারে ধোনি খেলতে পারেননি 1

মুম্বাই ইন্ডিয়ান্সের জয়ের পর নিজের পোষ্ট ম্যাচ প্রেজেন্টেশনে অধিনায়ক রোহিত শর্মা বলেন,

“এটা জেনে ভীষণই ভাল লাগছে যে আমরা ফাইনাল খেলব। এটা আমাদের দলের একটা ভীষণই ভাল প্রয়াস ছিল। এখন তিনদিন আমরা সামান্য বিশ্রাম নেব আর আমাদের ব্রেকের ভীষণই প্রয়োজনও ছিল।
আমি জানতাম যে আমাদের কাছে ওদের কম স্কোরে আটকানোর জন্য ভাল বোলার রয়েছে। আমাদের ব্যাটসম্যানদের মধ্যেও ভাল আত্মবিশ্বাস ছিল আর আমরা সহজেই এই লক্ষ্য তাড়া করেছি”।

আমরা ভেবে চিন্তে দলে একটা পরিবর্তন করেছি

CSKvsMI: রোহিত জানালেন সেই কারণ যে কারনে শেষের ওভারে ধোনি খেলতে পারেননি 2

মুম্বাই ইন্ডিয়ান অধিনায়ক রোহিত শর্মা আগে নিজের বয়ানে আরো বলেন যে,

“ওদের কম সে কম রানে আউট করা আমাদের জন্য গুরুত্বপূর্ণ ছিল, কারণ ওদের কোয়ালিটি স্পিনারদের বিরুদ্ধে আমরা মুশকিলে পড়তে পারতাম।
আমাদের দলের প্লেয়িং ইলেভেন গত ম্যাচে সঠিক খেলেছিল। কিন্তু এটা জেনেও আজ আমরা একটা পরিবর্তন করেছি। এটা একটা স্পিন উইকেট ছিল, এই কারণে আমরা এই পিচে জয়ন্ত যাদবের মত একজন কোয়ালিটি স্পিনারকে সুযোগ দেওয়ার ব্যাপারে ভাবি। আমরা ভেবেছিলামযে এই উইকেটে একজন ফিঙ্গার স্পিনার, রিস্ট স্পিনারের চেয়ে বেশি প্রভাবি হতে পারে”।

এমএস ধোনির জন্য আমাদের পরিকল্পনা স্পষ্ট ছিল

CSKvsMI: রোহিত জানালেন সেই কারণ যে কারনে শেষের ওভারে ধোনি খেলতে পারেননি 3

এমএস ধোনিকে নিয়ে রোহিত আগে নিজের বয়ানে বলেন,

“এমএস ধোনি শেষে নিজের দলের জন্য ভাল করছিল, কিন্তু আমাদের পরিকল্পনাও ওর জন্য স্পষ্ট ছিল। তার উপর ধ্যান দেওয়ার জন্যও আমাদের বোলারদের শ্রেয় দিতে হবে আর সম্ভবত তাই আমরা ওদের ১৪০এর কমের স্কোরে আটকাতে সফল হয়েছি”।

সূর্যকুমার যাদব সম্ভবত স্পিনের বিরুদ্ধে আমাদের সর্বশ্রেষ্ঠ ব্যাটসম্যান

CSKvsMI: রোহিত জানালেন সেই কারণ যে কারনে শেষের ওভারে ধোনি খেলতে পারেননি 4

সূর্যকুমার যাদবের দুর্দান্ত ব্যাটিংয়ের ব্যাপারে কথা বলতে গিয়ে রোহিত শর্মা আগে বলেন,

“সূর্যকুমার যাদব সম্ভবত স্পিনের বিরুদ্ধে আমাদের সর্বশ্রেষ্ঠ বোলারদের মধ্যে একজন। আমরা জানতাম যে ওদের কাছে স্পিনের বিপদ অনেক বড় কারণ হবে। সূর্য স্পিনের বিরুদ্ধে ভীষণই ভাল খেলে, আমি ওকে কাছ থেকে দেখেছি।
উইকেটের পেছনে ও যে শটস খেলেছে, তা সহজ শটস ছিল না। সবসময়ই আমরা জানতাম যে ও কোনো ম্যাচে আমাদের জন্য ভীষণই ভাল হতে পারে। আমরা একটা ভারসাম্য পেয়েছ। যে পরিস্থিতিই আমরা পেয়েছি তার আধারেই আমরা নিজেদের দল বাছি”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *