মাত্র ৩ রান যদি বানিয়ে ফেলতেন রোহিত শর্মা, তাহলে এই বিশ্বরেকর্ড করা বিশ্বের একমাত্র প্লেয়ার হতেন হিটম্যান

ভারত এবং আয়ারল্যান্ডের মত গতকাল দুটি ম্যাচের টি২০ সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে। ওই ম্যাচে ভারতীয় দল ৭৬ রানে জয় লাভ করেছে। ভারতের হয়ে ওপেনিং জুটি শিখর ধবন এবং রোহিত শর্মা দুর্দান্ত ব্যাটিং করেছেন। এরপরই কুলদীপ যাদব এবং যজুবেন্দ্র চহেল নিজেদের স্পিনের ফাঁদে ফেলে আয়ারল্যান্ডের ব্যাটসম্যানদের ধরাশায়ী করে দেন।

রোহিত শর্মা খেলেন ৯৭ রানের অতুলনীয় ইনিংস

মাত্র ৩ রান যদি বানিয়ে ফেলতেন রোহিত শর্মা, তাহলে এই বিশ্বরেকর্ড করা বিশ্বের একমাত্র প্লেয়ার হতেন হিটম্যান 1
PERTH, AUSTRALIA – JANUARY 12: Rohit Sharma of India celebrates his century during the Victoria Bitter One Day International Series match between Australia and India at WACA on January 12, 2016 in Perth, Australia. (Photo by Paul Kane/Getty Images)

টসে হেরে প্রথমে ব্যাট করা ভারতীয় দলের শুরুয়াত করেন নিয়মিত ওপেনিং জুটি শিখর ধবন এবং রোহিত শর্মা। এই দুই ব্যাটসম্যান প্রথম উইকেট জুটিতে ১৬০ রান তুলে দলকে মজবুত স্থিতিতে পৌঁছে দেন। এই দুজনের বিস্ফোরক ইনিংসের সৌজন্যেই ভারতীয় দল নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৮ রানের বিশাল লক্ষ্য দাঁড়া করায়। ভারতের হয়ে শিখর ধবন ৪৫ বলে পাঁচটি চার এবং পাঁচটি ছক্কার সাহায্যে ৭৫ রানের ইনিংস খেলেন। অন্যদিকে রোহিত শর্মা আইপিএলের খারাপ ফর্মকে পেছনে ফেলে ফর্মে ফিরে এসে এই ম্যাচে ৬১ বলে ৮টি চার এবং ৫টি ছক্কার সাহায্যে ৯৭ রান করেন। কিন্তু এরমধ্যেই রোহিত মাত্র ৩ রানের জন্য নিজের নামে একটি বড় রেকর্ড করতে ব্যর্থ হন।

কলিন মুনরোকে ছোঁয়ার থেকে আটকে যান রোহিত
মাত্র ৩ রান যদি বানিয়ে ফেলতেন রোহিত শর্মা, তাহলে এই বিশ্বরেকর্ড করা বিশ্বের একমাত্র প্লেয়ার হতেন হিটম্যান 2
রোহিত গতকালের ম্যাচে নিজের ৯৭ রানের ইনিংসে মাত্র ৩ রানের জন্য একটি বড় রেকর্ড গড়তে ব্যর্থ হন। যদি রোহিত শর্মা আর মাত্র ৩ রান করতে পারতেন তাহলে টি২০ আন্তর্জাতিক ফর্ম্যাটে তিনি নিজের নামের পাশে ৩টি সেঞ্চুরি নথিভূক্ত করে ফেলতে পারতেন। এর আগেই রোহিত শর্মার নামের পাশে ৩টি ওয়ানডে ডবল সেঞ্চুরি রয়েছে। যদি টি২০ ফর্ম্যাটে ৩টি সেঞ্চুরির কথা বলা হয়, তাহলে এই রেকর্ড এখনও পর্যন্ত খালি কলিন মুনরোর নামেই রয়েছে। মুনরো নিউজিল্যান্ডের হয়ে টি২০ আন্তর্জাতিককে ৩টি সেঞ্চুরি করেছেন। অন্যদিকে রোহিত ভারতের হয়ে এখনও পর্যন্ত ২টি টি২০ সেঞ্চুরি করেছেন। ফলে কাল যদি রোহিত আরও তিন রান করে ফেলতে তাহলে তিনি মুনরোকে ছুঁয়ে ফেলতে পারতেন।

খালি হিটম্যানের নামেই হত এই রেকর্ড
মাত্র ৩ রান যদি বানিয়ে ফেলতেন রোহিত শর্মা, তাহলে এই বিশ্বরেকর্ড করা বিশ্বের একমাত্র প্লেয়ার হতেন হিটম্যান 3
যদি রোহিত শর্মা কাল আরও তিন রান করে ফেলতেন তাহলে তিনি টি২০তে তিনটি সেঞ্চুরি এবং ওয়ানডেতে তিনটি ডবল সেঞ্চুরি করা বিশ্বের এক মাত্র প্লেয়ার হতে পারতেন। এই রেকর্ড বিশ্বের আর কোনও ব্যাটসম্যানের নামেই নেই।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *