রোহিত-কোহলির জুটি করল কামাল, গিলক্রিস্ট-হেডেনের ভাঙলেন এই ঐতিহাসিক রেকর্ড

ভারতীয় ক্রিকেট দল নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে দুর্দান্ত জয় হাসিল করেছে। তারা লাগাতার তিন ম্যাচে জিতে সিরিজ নিজেদের নামে করে নিয়েছে। ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলির এটি শেষ ম্যাচ ছিল। এরপর তিনি শেষ দুটি ম্যাচ আর টি-২০ সিরিজে দলের অংশ হবেন না। দলের নেতৃত্ব এখন ভারতীয় দলের সহঅধিনায়ক রোহিত শর্মার হাতে থাকবে।
আজকের খেলা ম্যাচে রোহিত শর্মা আর কোহলি দুর্দান্ত প্রদর্শন করেছেন। এই দুই খেলোয়াড় হাফসেঞ্চুরি করে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। এই দুজনে দ্বিতীয় উইকেটের জন্য ১১৩ রানের পার্টনারশিপ করেছেন। ভারতীয় দলের টপ অর্ডারে এই দুই খেলোয়াড়ের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকে। যদিও এই দুই খেলোয়াড় নিজেদের ইনিংসকে সেঞ্চুরিতে পরিবর্তন করতে পারেন নি।

রোহিত কোহলির জুটি এই দুর্দান্ত রেকর্ড নিজেদের নামে করেছেন

Indian cricket captain Virat Kohli(L) and Rohit Sharma run between the wickets during the 4th One Day International cricket match between Sri Lanka and India at the R Premadasa international cricket stadium at Colombo, Sri Lanka on Thursday 31 August 2017.
(Photo by Tharaka Basnayaka/NurPhoto via Getty Images)

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি আর সহঅধিনায়ক রোহিত শর্মা ওয়ানডে ম্যাচে ১৬ বার ১০০ রানের বেশি পার্টনারশিপ করেছেন। তারা গিলক্রিস্ট-হেডেনের রেকর্ড ছুঁয়ে ফেলেছেন। যেখানে গিলক্রিস্ট-হেডেন এই রেকর্ড ১১৭টি ম্যাচে করেছিলেন সেখানে কোহলি আর রোহিত এতদূর পৌঁছতে মাত্র ৭০টি ইনিংস খেলেছেন। এখন এই দুই খেলোয়াড়ের আগে দিলশান-সাঙ্গাকারা আর তেন্ডুলকর গাঙ্গুলী রয়েছেন।

দ্রুত ভাঙবেন শচীন-গাঙ্গুলীর রেকর্ড

India’s captain Virat Kohli (L) celebrates with India’s Rohit Sharma (R) after reaching his 50 during the ICC Champions Trophy semi-final cricket match between India and Bangladesh at Edgbaston in Birmingham on June 15, 2017. / AFP PHOTO / Paul ELLIS / RESTRICTED TO EDITORIAL USE (Photo credit should read PAUL ELLIS/AFP/Getty Images)

ভারতীয় ক্রিকেট দলের সবচেয়ে দুর্দান্ত জুটির কথা যদি বলা হয় তাহলে শচীন তেন্ডুলকর আর সৌরভ গাঙ্গুলীর নাম সবার উপরে আসে। এই দুই তারকা ব্যাটসম্যান ১৭৬টি ইনিংসে ২৬ বারের বেশি ১০০ রান বা তার বেশির পার্টনারশিপ গড়েছেন। অন্যদিকে দ্বিতীয় নম্বরে দিলশান-সাঙ্গাকারার জুটি রয়েছে। তারা এখনো পর্যন্ত ১০৮টি ইনিংসে ২০ বার ১০০ বা তার বেশি রানের পার্টনারশিপ করেছে। যে ধরনের ফর্মে এই খেলোয়াড় রয়েছেন দ্রুতই তারা বিশ্ব ক্রিকেটের সবচেয়ে দুর্দান্ত জুটি হয়ে উঠবেন। আর এই রেকর্ড ভাঙা এদের জন্য কোনো বড়ো ব্যাপার হবেনা।
BIRMINGHAM, ENGLAND – JUNE 15 : Virat Kohli embraces Rohit Sharma of India after India won the ICC Champions Trophy match between Bangladesh and India at Edgbaston cricket ground on June 15, 2017 in Birmingham, England. (Photo by Philip Brown/Getty Images)

আরও পড়ুন

এই তারকা ক্রিকেটারকে ধাক্কা মেরে নামানো হল প্লেন থেকে, করেছিলেন এই ব্যবহার

এই তারকা ক্রিকেটারকে ধাক্কা মেরে নামানো হল প্লেন থেকে, করেছিলেন এই ব্যবহার
অস্ট্রেলিয়া ক্রিকেট দলের বিশ্ব ক্রিকেটে যেমন কর্তৃত্ব থেকেছে ঠিক সের রকমভ ভাবেই তাদের খেলোয়াড়দের বিগড়োনো স্বভাবেও যথেষ্ট...

ইংল্যান্ড দ্বিতীয়বার ঘোষণা করল নিজেদের দল, ওয়েস্টইন্ডিজের এই খেলোয়ায়ড় পেলেন জায়গা

ইংল্যান্ড দ্বিতীয়বার ঘোষণা করল নিজেদের দল, ওয়েস্টইন্ডিজের এই খেলোয়ায়ড় পেলেন জায়গা
আইসিসি বিশ্বকাপ ২০১৯ এর জন্য ইংল্যান্ড গতমাসে নিজেদের দল ঘোষণা করে দিয়েছিল। তারপর ওপেনিং ব্যাটসম্যান অ্যালেক্স হেলসকে...

বিশ্বকাপের জন্য ভারতের ফাইনাল দল ঘোষিত, ফিরলেন তারকা খেলোয়াড়, ভাঙল এই খেলোয়াড়দের স্বপ্ন

বিশ্বকাপের জন্য ভারতের ফাইনাল দল ঘোষিত, ফিরলেন তারকা খেলোয়াড়, ভাঙল এই খেলোয়াড়দের স্বপ্ন
ইংল্যান্ড আর ওয়েলস ক্রিকেট বোর্ডের আতিথেয়তায় হতে চলা আইসিসি ক্রিকেট বিশ্বকাপের জন্য ভারতীয় দল বিরাট কোহলির নেতৃত্বে...

ওয়েস্টইন্ডিজের কিংবদন্তী ব্রায়ান লারা এই দেশ আর অধিনায়ককে বললেন এই বছরের বিশ্ববিজেতা

ওয়েস্টইন্ডিজের কিংবদন্তী ব্রায়ান লারা এই দেশ আর অধিনায়ককে বললেন এই বছরের বিশ্ববিজেতা
বিশ্বকাপ শুরু হতে এখন আর মাত্র ৮ দিন বাকি। এবারের বিশ্বকাপ ইংল্যান্ড আর ওয়েলসে হচ্ছে। যা ৩০...

অনিল কুম্বলের মতে ওয়েস্ট ইন্ডিজের এবারের বিশ্বকাপে ভাগ্য নির্ধারনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে চলেছে এই দুই ক্রিকেটার !

আগামী ৩০ শে মে থেকে ইংল‍্যান্ড এবং ওয়েলসে বসতে চলেছে এবারের বিশ্বকাপ ক্রিকেটের আসর। ঘরের মাঠে বিশ্বকাপ,...