ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: তৃতীয় ওয়ানডেতে মাঠে নামতেই রোহিত শর্মা নিজের নামে করলেন এই বিশ্বরেকর্ড

ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মার গ্রহ নক্ষত্র আজকাল তুঙ্গে চলছে। প্রথমে অস্ট্রেলিয়া সফরের জন্য দলে প্রত্যাবর্তন, তারপর ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টি-২০তে দলের অধিনায়ক হিসেবে সুযোগ। এখন এই খেলোয়াড় আরও এক নতুন বিশ্বরেকর্ড নিজের নামে করে নিয়েছেন ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে মাঠে নামতেই।

এটি তার ৩০০ তম আন্তর্জাতিক ম্যাচ ছিল

ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: তৃতীয় ওয়ানডেতে মাঠে নামতেই রোহিত শর্মা নিজের নামে করলেন এই বিশ্বরেকর্ড 1
Indian cricket player Rohit Sharma celebrates his fifty during the fifth one-day international cricket match between India and Australia in Nagpur, India, Sunday, Oct. 1, 2017. (AP Photo/Rajanish Kakade)

রোহিত শর্মা এখনও পর্যন্ত ২৫টি টেস্ট, ৮৪টি টি-২০ আর ১৯১টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। সেই সঙ্গে রোহিত শর্মা মহেন্দ্র সিং ধোনি আর শচীন তেন্ডুলকরের মত তারকা খেলোয়াড়দের সঙ্গে ৩০০ আন্তর্জাতিক ম্যাচের ক্লাবে শামিল হয়ে গিয়েছেন। ভারত আর ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে চলতি ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচটি খেলার সঙ্গে সঙ্গেই রোহিত ৩০০ আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেললেন।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজে পেয়েছেন সুযোগ
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: তৃতীয় ওয়ানডেতে মাঠে নামতেই রোহিত শর্মা নিজের নামে করলেন এই বিশ্বরেকর্ড 2
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হতে চলা বহুপ্রতীক্ষিত সিরিজের জন্য বিসিসিআই ভারতীয় দলের ঘোষণা করে দিয়েছে। চার টেস্ট ম্যাচের এই সিরিজের জন্য শুক্রবার নির্বাচকরা ১৮ সদস্যের দলে শামিল খেলোয়াড়দের নাম ঘোষণা করেছে। রোহিত শর্মা টেস্ট দলে প্রায় ১১ মাস পরে ফিরলেন।

টিম ইন্ডিয়াকে নিজের অধিনায়কত্বে এনে দিয়েছেন এশিয়াকাপ
ভারত বনাম ওয়েস্টইন্ডিজ: তৃতীয় ওয়ানডেতে মাঠে নামতেই রোহিত শর্মা নিজের নামে করলেন এই বিশ্বরেকর্ড 3
রোহিত শর্মা ভারতকে সপ্তমবার এশিয়াকাপ জয়ী করেছেন। তিনি ব্যাটেও দুর্দান্ত ফর্ম দেখিয়েছেন। তা দেখেই ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজে ভারতের নিয়মিত অধিনায়ক বিরাট কোহলিকে বিশ্রাম দিয়ে রোহিত শর্মাকে অধিনায়ক করা হয়েছে। রোহিতের লাগাতার দুর্দান্ত প্রদর্শনের কারণে তাকে টেস্ট দলে ফিরিয়ে নেওয়াও হয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *