অস্ট্রেলিয়া সফরে রোহিত শর্মাকে ওপেনার হিসেবে নয় বরং এই জায়গায় প্লেয়িং ইলেভেনে দেখতে চান সৌরভ গাঙ্গুলী 1

অস্ট্রেলিয়া সফরেটেস্ট দলে নির্বাচিত হওয়া রোহিত শর্মাকে নিয়ে ভারতীয় দলের প্রাক্তণ অধিনায়ক এবং কিংবদন্তী ব্যাটসম্যান সৌরভ গাঙ্গুলীর প্রতিক্রিয়া এসেছে। তিনি বলেনযে বিরাট কোহলির উচিত ৬ নম্বরে ব্যাটিংয়ের জন্য রোহিত শর্মাকে দলে জায়গায় দেওয়া।

গাঙ্গুলী বলেন,

“আমাকে যদি প্রশ্ন করা হয়,তাহলে রোহিত শর্মাকে আমি ছয় নম্বরে নামাব আর তিন জোরে বোলার ছাড়াও একজন স্পিনারকে প্লেয়িং ইলেভেনে শামিল করব। রোহিত শর্মা ছ নম্বরে শ্রেষ্ঠ আর একজন ব্যাটসম্যানকে ভালো ব্যাটিং করার সময় দূরে রাখা উচিত নয়। রোহিত শর্মা স্কোয়ার অফ দ্যা উইকেট দুর্দান্ত খেলেন আর অস্ট্রেলিয়ার পিচে সফল হওয়ার জন্য এটা জরুরী”।

অস্ট্রেলিয়া সফরে রোহিত শর্মাকে ওপেনার হিসেবে নয় বরং এই জায়গায় প্লেয়িং ইলেভেনে দেখতে চান সৌরভ গাঙ্গুলী 2
Kolkata: Former cricketer Sourav Ganguly after being announced as the new Brand Ambassador for Burnpur Cement in Kolkata on Wednesday. PTI Photo by Ashok Bhaumik (PTI5_4_2016_000099A)

জানিয়ে দিই, রোহিত শর্মার অস্ট্রেলিয়ার পিচে খেলার অভিঞ্জতা রয়েছে।এছাড়াও বল বাউন্স আর গতিতে আসে আর এই খেলোয়াড় এমন বল খেলা পছন্দ করেন। জানিয়ে দিই এখন যত খেলোয়াড় বিশ্ব ক্রিকেটে খেলছেন, তার মধ্যে শর্ট বলে রোহিতের ব্যাটিং বিশ্ব ক্রিকেটে শ্রেশঠ বলে মনে করা হয়।

ওয়ানডে ক্রিকেটে তিনি অস্ট্রেলিয়া যথেষ্ট রান করেছেন

ক্যাঙ্গারু বোলারদের শর্ট বোলিংয়ের জন্য রোহিত শর্মা ভারতের জন্য সঠিক বিকল্প প্রমানিত হতে পারেন। ওয়ানডে ক্রিকেটে তিনি অস্ট্রেলিয়া যথেষ্ট রান করেছেন। এইকারণে তার টেস্ট ক্রিকেটে সেখানকার পিচে ব্যাটিং করতে ফায়দা পাওয়ার আশা রয়েছে। সম্প্রতিই এশিয়া কাপার ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে হওয়া টেস্ট সিরিজে এই খেলোয়াড় দুর্দান্ত প্রদর্শন করেছেন।
অস্ট্রেলিয়া সফরে রোহিত শর্মাকে ওপেনার হিসেবে নয় বরং এই জায়গায় প্লেয়িং ইলেভেনে দেখতে চান সৌরভ গাঙ্গুলী 3
নিউজিল্যান্ড সফরে বিশ্রাম দেওয়া হয়েছে

ভারত অধিনায়ক বিরাট কোহলি সৌরভ গাঙ্গুলীর কথা অনুযায়ী রোহিতকে ছ নম্বরে খেলতে নামান কি না সেটা তো টেস্ট সিরিজ শুরু হওয়ার পরই জানা যাবে। জানিয়ে দিই এই খেলোয়াড়কে ইন্ডিয়া এ দলের সঙ্গে নিউজিল্যান্ড সফরে যাওয়ার ছিল। কিন্তু এই খেলোয়াড় লাগাতার ভারতীয় দলের হয়ে খেলছেন।যে কারণে এই খেলোয়াড়কে শেষ মুহুর্তে নিউজিল্যান্ড সফর থেকে বিশ্রাম দেওয়া হয়।
অস্ট্রেলিয়া সফরে রোহিত শর্মাকে ওপেনার হিসেবে নয় বরং এই জায়গায় প্লেয়িং ইলেভেনে দেখতে চান সৌরভ গাঙ্গুলী 4

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *