অস্ট্রেলিয়া সফরেটেস্ট দলে নির্বাচিত হওয়া রোহিত শর্মাকে নিয়ে ভারতীয় দলের প্রাক্তণ অধিনায়ক এবং কিংবদন্তী ব্যাটসম্যান সৌরভ গাঙ্গুলীর প্রতিক্রিয়া এসেছে। তিনি বলেনযে বিরাট কোহলির উচিত ৬ নম্বরে ব্যাটিংয়ের জন্য রোহিত শর্মাকে দলে জায়গায় দেওয়া।

গাঙ্গুলী বলেন,

“আমাকে যদি প্রশ্ন করা হয়,তাহলে রোহিত শর্মাকে আমি ছয় নম্বরে নামাব আর তিন জোরে বোলার ছাড়াও একজন স্পিনারকে প্লেয়িং ইলেভেনে শামিল করব। রোহিত শর্মা ছ নম্বরে শ্রেষ্ঠ আর একজন ব্যাটসম্যানকে ভালো ব্যাটিং করার সময় দূরে রাখা উচিত নয়। রোহিত শর্মা স্কোয়ার অফ দ্যা উইকেট দুর্দান্ত খেলেন আর অস্ট্রেলিয়ার পিচে সফল হওয়ার জন্য এটা জরুরী”।

Kolkata: Former cricketer Sourav Ganguly after being announced as the new Brand Ambassador for Burnpur Cement in Kolkata on Wednesday. PTI Photo by Ashok Bhaumik (PTI5_4_2016_000099A)

জানিয়ে দিই, রোহিত শর্মার অস্ট্রেলিয়ার পিচে খেলার অভিঞ্জতা রয়েছে।এছাড়াও বল বাউন্স আর গতিতে আসে আর এই খেলোয়াড় এমন বল খেলা পছন্দ করেন। জানিয়ে দিই এখন যত খেলোয়াড় বিশ্ব ক্রিকেটে খেলছেন, তার মধ্যে শর্ট বলে রোহিতের ব্যাটিং বিশ্ব ক্রিকেটে শ্রেশঠ বলে মনে করা হয়।

ওয়ানডে ক্রিকেটে তিনি অস্ট্রেলিয়া যথেষ্ট রান করেছেন

ক্যাঙ্গারু বোলারদের শর্ট বোলিংয়ের জন্য রোহিত শর্মা ভারতের জন্য সঠিক বিকল্প প্রমানিত হতে পারেন। ওয়ানডে ক্রিকেটে তিনি অস্ট্রেলিয়া যথেষ্ট রান করেছেন। এইকারণে তার টেস্ট ক্রিকেটে সেখানকার পিচে ব্যাটিং করতে ফায়দা পাওয়ার আশা রয়েছে। সম্প্রতিই এশিয়া কাপার ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে হওয়া টেস্ট সিরিজে এই খেলোয়াড় দুর্দান্ত প্রদর্শন করেছেন।

নিউজিল্যান্ড সফরে বিশ্রাম দেওয়া হয়েছে

ভারত অধিনায়ক বিরাট কোহলি সৌরভ গাঙ্গুলীর কথা অনুযায়ী রোহিতকে ছ নম্বরে খেলতে নামান কি না সেটা তো টেস্ট সিরিজ শুরু হওয়ার পরই জানা যাবে। জানিয়ে দিই এই খেলোয়াড়কে ইন্ডিয়া এ দলের সঙ্গে নিউজিল্যান্ড সফরে যাওয়ার ছিল। কিন্তু এই খেলোয়াড় লাগাতার ভারতীয় দলের হয়ে খেলছেন।যে কারণে এই খেলোয়াড়কে শেষ মুহুর্তে নিউজিল্যান্ড সফর থেকে বিশ্রাম দেওয়া হয়।

আরও পড়ুন

দ্বিতীয় প্র্যাকটিস ম্যাচে ছন্দে ফিরতে দলে বড়োসড়ো পরিবর্তন কোহলির

দ্বিতীয় প্র্যাকটিস ম্যাচে ছন্দে ফিরতে দলে বড়োসড়ো পরিবর্তন কোহলির
বিশ্বকাপের ঢাকে কাঠি পড়ে গেছে। ইতিমধ্যেই বিশ্বকাপে অংশ নেওয়া ১০টি দলই ইংল্যাণ্ডে পৌঁছে গিয়েছে এবং প্রস্তুতিতে নেমে...

দীনেশ কার্তিকের হল ভুল, রোহিত শর্মা সোশ্যাল মিডিয়ায় সকলের সামনে করলেন ট্রোল

দীনেশ কার্তিকের হল ভুল, রোহিত শর্মা সোশ্যাল মিডিয়ায় সকলের সামনে করলেন ট্রোল
ভারতীয় ক্রিকেট দল বিশ্বকাপে অংশ নেওয়ার জন্য ইংল্যাণ্ডে পৌঁছে গিয়েছে। ২২মে সকালে দল ইংল্যান্ডে রওনা হয়ে গিয়েছে।...

প্র্যাকটিস ম্যাচ জিতে ভারতকে নিয়ে এই বড়ো বয়ান দিলেন কেন উইলিয়ামসন

বিশ্বকাপ ২০১৯ আগামি ৩০ মে থেকে ইংল্যাণ্ডে শুরু হতে চলেছে। তার আগেই ঢাকে কাঠি পড়ে গেল বিশ্বক্রিকেটের...

প্র্যাকটিস ম্যাচে হারের পর একে দোষ দিয়ে বিরাট বললেন এদের নিতে হবে গুরুত্বপূর্ণ ভূমিকা

দ্বিতীয় প্র্যাকটিস ম্যাচে ছন্দে ফিরতে দলে বড়োসড়ো পরিবর্তন কোহলির
আইসিসি বিশ্বকাপে শনিবার ওভালে ভারত আর নিউজিল্যাণ্ডের মধ্যে একটি প্র্যাকটিস ম্যাচ খেলা হয়েছে। এই ম্যাচে টিম ইন্ডিয়ার...

কাউন্টি ক্রিকেটে অভিষেকেই দুরন্ত রাহানে, করলেন শতরান ! ভক্তরা এই ভাবে দেখালেন খুশি

বুধবার নিউপোর্টের কাউন্টি গ্রাউন্ডে নটিংহ‍্যামশায়ারের বিপক্ষে কাউন্টি ক্রিকেটে নিজের প্রথম সেন্চুরি টি করে ফেললেন অজিঙ্কা রাহানে। ভারতের...