IPL2020, KKRvsRR: রবিন উথাপ্পা ভাঙলেন আইসিসির নিয়ম, মাঠে পেলেন ওয়ার্নিং, দেখুন ভিডিও

রাজস্থান রয়্যালস আর কলকাতা নাইট রাইডার্সের মধ্যে দুবাইয়ের মাঠে ভীষণই রোমাঞ্চকর ম্যাচ খেলা হচ্ছে। যেখানে রাজস্থান রয়্যালসের দল টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। কিন্তু এর মধ্যে রাজস্থানের অভিজ্ঞ ব্যাটসম্যান রবিন উথাপ্পা ফিল্ডিং চলাকালীন থুতুর ব্যবহার করেছেন। যারপর অ্যাম্পায়ার তাকে ওয়ার্নিংও দেন।

রবিন উথাপ্পা করলেন থুতুর ব্যবহার

রাজস্থান রয়্যালস আর কলকাতা নাইট রাইডার্সের মধ্যে আইপিএল ২০২০র দ্বাদশ ম্যাচ খেলা হচ্ছে। এই ম্যাচে রাজস্থানের দল প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। কিন্তু এর মধ্যে দলের সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড়দের মধ্যে একজনের এমন একটা ভুল হয় যার জন্য অ্যাম্পায়ার তাকে ওয়ার্নিং দেন।
আসলে রবিন উথাপ্পা বলের উপর থুতুর ব্যবহার করেছেন, যারপর অ্যাম্পায়ার তাকে ওয়ার্নিং দিয়ে ছেড়ে দেন। করোনা ভাইরাসের পর যখন থেকে ক্রিকেট শুরু হয়েছে তখন থেকেই আইসিসি খেলোয়াড়দের বলে থুতুর ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ করেছে। এখন বোলার ঘাম দিয়ে বল চমকাতে পারেন, বলকে চমকানোর জন্য তারা থুতুর ব্যবহার করতে পারবেন না।

আইসিসি করেছে থুতুর ব্যবহার নিষিদ্ধ

IPL2020, KKRvsRR: রবিন উথাপ্পা ভাঙলেন আইসিসির নিয়ম, মাঠে পেলেন ওয়ার্নিং, দেখুন ভিডিও 1

করোনা ভাইরাসের কারণে দীর্ঘ সময় পর্যন্ত ক্রিকেটে বিরাম থেকেছে। কিন্তু যখন আগষ্ট থেকে দ্বিতীয়বার ক্রিকেট খেলা শুরু হয়েছে, তো আইসিসি বলকে চমকানোর জন্য থুতুর ব্যবহারে সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি করেছিল। আসলে বিশ্ব স্বাস্থ্য সংগঠন জানিয়েছে যে করোনা ভাইরাসি থুতুর মাধ্যমে ছড়া। এই কারণে বলে যদি থুতুর ব্যবহার হয় তো খেলোয়াড়দের সুরক্ষার ব্যাপারে রিস্ক থাকবে। এটাই কারণ যে আইসিসি থুতুর ব্যবহার নিষিদ্ধ করেছে। প্রসঙ্গত রাজস্থানের দল গত ২টি ম্যাচে পরপর জয়লাভ করেছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *