ভারত বনাম অস্ট্রেলিয়া, ভিডিয়ো: ভারতের হারের কারণ হয়ে উঠছেন ঋষভ পন্থ, ৬৬.২ ওভারে এই কাজ করায় হারের দিকে ঘুরল ম্যাচ
India's Rishabh Pant runs in the field during the second day of the third cricket test match between England and India at Trent Bridge in Nottingham, England, Sunday, Aug. 19, 2018. (AP Photo/Rui Vieira)

অস্ট্রেলিয়ার আতিথেয়তায় খেলা হুয়া চার ম্যাচের টেস্ট সিরিজ বর্ডার-গাভাস্কার ট্রফি নিজের চরমে রয়েছে, যার দ্বিতীয় টেস্ট পার্থে খেলা হচ্ছে। পার্থে খেলা হওয়া দ্বিতীয় টেস্ট ম্যাচের প্রথম দিন অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ২৭৭ রান তুলে ফেলেছে।

অস্ট্রেলিয়া প্রথম দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত করেছে ৭ উইকেটে ২৭৭ রান

ভারতীয় দল অ্যাডিলেডে খেলা প্রথম টেস্ট ম্যাচে দুর্দান্ত প্রদর্শন করে ৩১ রানে জুতেছিল। সেই জয়ের সঙ্গেই অস্ট্রেলিয়াকে ভারতীয় দলে সিরিজে ১-০ পেছিয়ে দিয়েছে।

ভারত বনাম অস্ট্রেলিয়া, ভিডিয়ো: ভারতের হারের কারণ হয়ে উঠছেন ঋষভ পন্থ, ৬৬.২ ওভারে এই কাজ করায় হারের দিকে ঘুরল ম্যাচ 1
India’s bowler Hanuma Vihari (C) celebrates with teammates the dismissal of Australia’s batsman Marcus Harris during day one of the second Test cricket match between Australia and India in Perth on December 14, 2018. (Photo by WILLIAM WEST / AFP) / — IMAGE RESTRICTED TO EDITORIAL USE – STRICTLY NO COMMERCIAL USE — (Photo credit should read WILLIAM WEST/AFP/Getty Images)

এমনটা মনে করা হচ্ছিল যে দ্বিতীয় টেস্ট ম্যাচে আত্মবিশ্বাস কম হওয়ার কারণে ভারতীয় দল অস্ট্রেলিয়ার উপর চাপ তৈরি করবে, কিন্তু অস্ট্রেলিয়া প্রথম দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত সম্মানজনক স্কোর তুলে ফেলছে।

পার্থ টেস্ট ম্যাচে ভারতীয় দলের প্রত্যাবর্তনের ঋষভের এই ভুল লাগাল ব্রেক

ভারতীয় দল দ্বিতীয় টেস্ট ম্যাচে লাঞ্চের পর দুর্দান্ত প্রত্যাবর্তন করে অস্ট্রেলিয়ার দলের লাগাতার ব্যবধানে উইকেট তুলে নেয়। প্রথম সেশন পর্যন্ত ভারতীয় দল একটিও সফলতা পায়নি,কিন্তু দ্বিতীয় সেশনে ভারতীয় দল দারুণ বোলিং করে দলকে ম্যাচে ফিরিয়ে আনে।
ভারত বনাম অস্ট্রেলিয়া, ভিডিয়ো: ভারতের হারের কারণ হয়ে উঠছেন ঋষভ পন্থ, ৬৬.২ ওভারে এই কাজ করায় হারের দিকে ঘুরল ম্যাচ 2
ভারতীয় দল পার্থ টেস্টে আরো দুর্দান্ত স্থিতিতে হতে পারত, কিন্তু গত ম্যাচে বিশ্বরেকর্ড ছোঁয়া উইকেটকিপার ঋষভ পন্থ একটি বড়ো ভুল করে বসেন।

ঋষভ পন্থ শন মার্শকে দেন সহজ সুযোগ

অস্ট্রেলিয়া দুর্দান্ত শুরুয়াতের পরও ভারতীয় দল অস্ট্রেলিয়ার ১৪৮ রানে ৪ উইকেট তুলে নেয় আর ১৮৬ রানের স্কোরে পঞ্চম উইকেট পাওয়ার সুযোগ আসে। কিন্তু ঋষভ পন্থ ইনিংসের ৬৭তম ওভারের দ্বিতীয় বলে একটি ভীষণই সহজ ক্যাচ ছেড়ে দেন।

এই ওভারে হনুমা বিহারীর বলে ক্রিজে জমে যাওয়া শন মার্শকে আউট করার সুযোগ হাতে আসে কিন্তু ঋষভ পন্থ একটি সহজ ক্যাচ ছেড়ে দিয়ে ভারতীয় দলকে পঞ্চম উইকেটের জন্য বেশ কিছুক্ষণ অপেক্ষা করায়। এরপর ভারত ২৩২ রানের স্কোরে শন মার্শের উইকেট তুলতে পারে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *