INDvsWI: ঋষভ পন্থকে নয় বরং এই ব্যাটসম্যানকে চার নম্বরে ব্যাটিং করতে দেখতে চান গৌতম গম্ভীর 1

ভারতীয় ক্রিকেট দল চার নম্বরের ব্যাটিং ক্রম গত দু বছর ধরে নিজের পাকাপোক্ত দাবীদারের সন্ধান করছে। এর মধ্যেই প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর চান যে ভারতীয় টিম ম্যানেজমেন্টের শ্রেয়স আইয়ারকে চার নম্বরে খেলানো উচিত কারণ তিনি প্রতিভাবান তরুণ খেলোয়াড় আর তিনি দলের দীর্ঘ সময় ধরে চলে আসা সমস্যার সমাধান হতে পারেন।

শ্রেয়স আইয়ারের হয়েছে দলে প্রত্যাবর্তন
INDvsWI: ঋষভ পন্থকে নয় বরং এই ব্যাটসম্যানকে চার নম্বরে ব্যাটিং করতে দেখতে চান গৌতম গম্ভীর 2

শ্রেয়স আইয়ার যিনি গত বছর দল থেকে বাদ পড়ার পর দলে প্রত্যাবর্তন করেছেন। যদিও টি-২০ সিরিজ চলাকালীন তিনি বেঞ্চেই বসে থেকেছেন আর ওয়ানডেতে যখন তাকে প্লেয়িং ইলেভেনে জায়গা দেওয়া হয় তো গায়নাতে খেলা হওয়া প্রথম ম্যাচ বৃষ্টির কারণে রদ হয়ে যায় যে কারণে তিনি ব্যাটিংয়ের সুযোগ পাননি। কিন্তু তার কাছে এখন রবিবার দ্বিতীয় আর বুধবার তৃতীয় ওয়ানডেতে মজবুত প্রদর্শন করে দলে নিজের জায়গা পাকা করার সুযোগ রয়েছে।

চতুর্থ নম্বরে আইয়ারকে ব্যাটিং করতে দেখতে চান গম্ভীর

INDvsWI: ঋষভ পন্থকে নয় বরং এই ব্যাটসম্যানকে চার নম্বরে ব্যাটিং করতে দেখতে চান গৌতম গম্ভীর 3

গম্ভীর টাইমস অফ ইন্ডিয়ার হয়ে নিজের কলামে লিখেছেন যে

“চার নম্বর ক্রমে ভারতীয় ব্যাটিংয়ে এই মাথা ব্যাথা এখনো বজায় রয়েছে আর এই জায়গায় দলের সমস্ত খেলোয়াড়দের পরীক্ষা করে দেখার সুযোগ দেওয়া হচ্ছে। গত ম্যাচে এই জায়গার জন্য শ্রেয়স আইয়ারকে নির্বাচিত করা হয়েছিল কিন্তু এই ম্যাচ বৃষ্টিতে ধুয়ে যায়। এখন ত্রিনিদাদে তাকে আরো একবার এই জায়গায় সুযোগ দেওয়া হবে। যখন আমি দিল্লি ক্যাপিটালসের অংশ ছিলাম তো আমি শ্রেয়সের সঙ্গে দীর্ঘ সময়ে কাটিয়েছি। এই স্তরে প্রদর্শন করে সফল হওয়ার জন্য ওর কাছে পরিকল্পনা রয়েছে। আমি খালি আশা করছি যে ও লাগাতার রান করতে সফল হোক”।

গম্ভীর করলেন শামিরও প্রশংসা

INDvsWI: ঋষভ পন্থকে নয় বরং এই ব্যাটসম্যানকে চার নম্বরে ব্যাটিং করতে দেখতে চান গৌতম গম্ভীর 4

গৌতম গম্ভীর জোরে বোলারও মহম্মদ শামিরও খুব প্রশংসা করেছেন। শামি গত ম্যাচে ৩ ওভার বল করেছিলেন আর তাতে তিনি মোট ৫ রানই দিয়েছিলেন। তিনি আগে লেখেন,

“বোলারদের মধ্যে আমি মহম্মদ শামিকে বিরোধী দলের উপর ঝাঁপিয়ে পড়তে দেখতে চাই। সাদা বলের ক্রিকেটে ও নিজের জায়গায় আরো একবার তৈরি করছে। এর মধ্যে ওয়েস্টইন্ডিজ ক্রিকেটের হাল দেখে আপনার নিরাশা আর রাগ হয়। এখন ওখানের মাঠের স্ট্যান্ডস খালি খালি দেখায়”।

ওয়েস্টইন্ডিজকে ভাল প্রদর্শনের জন্য করা উচত কাজ

INDvsWI: ঋষভ পন্থকে নয় বরং এই ব্যাটসম্যানকে চার নম্বরে ব্যাটিং করতে দেখতে চান গৌতম গম্ভীর 5

গম্ভীর ওয়েস্টইন্ডিজ দলকে নিয়ে নিজের কলামে লেখেন

“যদি আমি নিজেকে ওয়েস্টইন্ডিজ শিবিরে রাখি তো সবার আগে আমি তিন ফর্ম্যাটের জন্য দ্রুতগতির, বাউন্সি উইকেট তৈরি করব। হ্যাঁ, ভারতের আকছে একটা ভাল গতি সম্পন্ন আক্রমণ রয়েছে, কিন্তু যদি ঘরের দলের কাছে কোনো সুযোগ থাকে তাহলে তা হল ভাল দ্রুত গতির উইকেটে। এখন ওরা ব্যাটিংয়ের পিচ ছাড়ছে, যা কিনা ভারত চায়”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *