ধবনের জায়গায় দলে শামিল পন্থ, ওপেনিং নাকি মিডল অর্ডার, কোনো জায়গায় করবেন ব্যাটিং? 1

বিশ্বকাপ ২০১৯ এর শুরু ৩০মে থেকে শুরু হয়ে গিয়েছে। এর ফাইনাল ম্যাচ ১৪জুলাই লর্ডসের মাঠে খেলা হবে। এবার এই টুর্নামেন্টে বেশ কিছু খেলোয়াড় আহত হয়ে গিয়েছেন তাদের মধ্যে একজন ভারতীয় দলের ওপেনিং ব্যাটসম্যান শিখর ধবন। তার জায়গা কে নেবেন তা নিয়ে এখন সংশয় শেষ হয়ে গিয়েছে। ঋষভ পন্থকে দলে শিখরের জায়গায় নির্বাচিত করা হয়েছে।

কোন জায়গায় খেলবেন ঋষভ পন্থ?

ধবনের জায়গায় দলে শামিল পন্থ, ওপেনিং নাকি মিডল অর্ডার, কোনো জায়গায় করবেন ব্যাটিং? 2

এখন এটা ব্যাপার তো নিশ্চিত হয়ে গেছে যে শিখরের জায়গায় ঋষভ পন্থকে দলে জায়গা দেওয়া হয়েছে। এখন এই কথা সকলকেই চিন্তিত করছে যে তিনি দলে কোন জায়গায় খেলবেন। পন্থের ওপেনিং করার সুযোগ দেওয়া একদম মুশকিল। কারণ পাকিস্তানের বিরুদ্ধে কেএল রাহুল দুর্দান্ত প্রদ্ররশন দেখিয়েছেন। এই অবস্থায় এখন পন্থ জাতগা পেতে পারেন মিডল অর্ডারে যেখানেও ভীষণই ট্র্যাফিক রয়েছে। বিজয় শঙ্করকে পাকিস্তানের বিরুদ্ধে সুযগ দেওয়া হয়েছিল আর তিনি ব্যাটে ব্যর্থ হলেও বোলিংয়ে নিজেকে প্রমান করেছিলেন। বিজয় শঙ্করের দলে আসায় টিম ইন্ডিয়ার ব্যালান্স সঠিক হয়েছে এই অবস্থায় ভারতীয় দল মুশকিলই যে তারা দল নিয়ে পরীক্ষা নিরিক্ষা করবে। পন্থকে দলে জায়গায় এই কারণে দেওয়া হয়েছে কারণ তিনিও শিখর ধবনের মতই বাঁহাতি ব্যাটসম্যান।

এখন কোন কারণে খেলার সুযোগ পেতে পারেন ঋষভ পন্থ

ধবনের জায়গায় দলে শামিল পন্থ, ওপেনিং নাকি মিডল অর্ডার, কোনো জায়গায় করবেন ব্যাটিং? 3

এখন ঋষভ পন্থকে বর্তমানে প্লেয়িং ইলেভেন কোন জায়গায় খেলানো হবে তা নিয়ে সংশয় রয়েছে। পন্থকে এখন দুটি কারণে দলে জায়গা দেওয়া হতে পারে। এক যদি টুর্নামেন্টে কোনো খেলোয়াড় ভীষণই খারাপ প্রদর্শন করেন বা ফের কোনো খেলোয়াড় আনফিট হলে। ধোনিকে বিশ্রাম দেওয়ার স্থিতিতেও ঋষভ পন্থের সুযোগ পাওয়া মুশকিল। কারণ বিসিসিআইয়ের নির্বাচকরা এর জন্য আগে থেকেই দীনেশ কার্তিককে বিকল্প হিসেবে জানিয়ে দিয়েছেন। এই অবস্থায় পন্থকে দলে কখন জায়গা দেওয়া হবে তা তো বিরাট কোহলিই ঠিক করবেন।

এই খেলোয়াড়ও বিশ্বকাপে হয়েছেন আহত

ধবনের জায়গায় দলে শামিল পন্থ, ওপেনিং নাকি মিডল অর্ডার, কোনো জায়গায় করবেন ব্যাটিং? 4

আফগানিস্তানের মহম্মদ শাহজাদ, রশিদ খান, ভারতের শিখর ধবন, অস্ট্রেলিয়ার মার্কস স্টোইনিস, শ্রীলঙ্কার সবচেয়ে সফল বোলার নুয়ান প্রদীপ বর্তমানে আহত। বাংলাদেশের খেলোয়াড় আর বিশ্বের এক নম্বর অলরাউন্ডার আর বাংলাদেশের প্রধান খেলোয়াড় শাকিব আল হাসানও আহত হয়ে গিয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *