ঋদ্ধিমান সাহা দিলেন বড়ো বয়ান, জানালেন তার আর ঋষভ পন্থের মধ্যে কে ভারতীয় দলের জন্য ভাল বিকল্প

একজন ক্রিকেটারের জন্য চোট পুরো কেরিয়ারকেই ধ্বংস করে দিতে পারে। যে ক্রিকেটার নিজের স্টারডমকে লাগাতার আগে এগিয়ে চলছেন কিন্তু একটা চোটই তাকে রাতারাতি শেষ করে দিতে পারে। এমনটা কিছু ভারতের এক নম্বর উইকেটকিপার মনে করা ঋদ্ধিমান সাহার সঙ্গে হয়েছে। যিনি যথেষ্ট দীর্ঘ সময় ধরে দলের বাইরে রয়েছেন।

ঋদ্ধিকে চোট করেছে দল থেকে দূরে

প্রায় এক বছর পর্যন্ত ঋদ্ধিমান সাহা ভারতীয় টেস্ট ক্রিকেট দলের এক নম্বর উইকেটকিপার ব্যাটসম্যান ছিলেন আর তার কেরিয়ারের গ্রাফ লাগাতার আগে এগোচ্ছিল।
ঋদ্ধিমান সাহা দিলেন বড়ো বয়ান, জানালেন তার আর ঋষভ পন্থের মধ্যে কে ভারতীয় দলের জন্য ভাল বিকল্প 1
কিন্তু ঋদ্ধিমান সাহার উপরে ওঠা কেরিয়ারকে তার ভাগ্যের এমন নজর লাগে যে তাকে আইপিএল চলাকালীন আহত হতে হয় আর দীর্ঘ সময় ধরে ক্রিকেট থেকে দূরে থাকতে হয়।

ঋষভ পন্থকে নিয়ে সাহা বললেন বড়ো কথা, পন্থ নিজের পাওয়া সুযোগের ফায়দা নিয়েছেন

এখন তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ এই সুযোগের অপেক্ষায় ছিলেন আর তিনি সুযোগের ভরপুর ফায়দা তুলে না শুধু নিজের জায়গাকে মজবুত করেছেন বরং ঋদ্ধিমান সাহার কেরিয়ারকে গ্রহণ লাগিয়ে দিয়েছেন।
ঋদ্ধিমান সাহা দিলেন বড়ো বয়ান, জানালেন তার আর ঋষভ পন্থের মধ্যে কে ভারতীয় দলের জন্য ভাল বিকল্প 2
ঋষভ পন্থের টেস্ট দলে রমরমাকে দেখে ঋদ্ধিমান সাহা একটি বড়ো কথা বলেছেন। সাহা পরিস্কার করে দিয়েছেন যে ঋষভ পন্থ পাওয়া সুযোগের সম্পূর্ণ ফায়দা তুলেছেন। ঋদ্ধিমান সাহা এক ইন্টারভিউতে বলেন যে,

“চোট যে কোনো সময় লাগতে পারে। আর যে কেউ যখন দলে আসবে তো সে স্পষ্টভাবে নিজের সর্বশ্রেষ্ঠ দেওয়া দিকেই দেখবে আর ঋষভ পন্থও সেটাই করেছে”।

আমার প্রাথমিকতা হল দল ভাল করুক

সাহা আগে বলেন যে,

“দলই প্রাথমিকতা আর আমি চাই যে দল ভালো করুক আর আমার মনে হয় যে ঋষভ ভালো প্রদর্শন করেছে আর নিজেকে প্রমান করেছেন। এখন নির্বাচকদের সিদ্ধান্ত নিতে হবে যে আগে এগোনোর ব্যাপারটা কিভাবে দেখবেন”।

ঋদ্ধিমান সাহা দিলেন বড়ো বয়ান, জানালেন তার আর ঋষভ পন্থের মধ্যে কে ভারতীয় দলের জন্য ভাল বিকল্প 3

“আমি কিছু সময়ের জন্য খেলা থেকে বাইরে হয়ে গিয়েছিলাম আর আমি মুস্তাক আলি ট্রফিতে ভাল করেছি। আমি খেলেছি আর আমার ভালো লাগছে। আমি জানি যে আইপিএলে নিজেকে স্থাপিত করার এক ভালো সুযোগ রয়েছে”।

নিজের চোট নিয়ে সাহা বলেন যে,

“যখন আমি ইংল্যান্ডে ছিলাম তখন অপরেশনের পর দলের সঙ্গে দেখা করেছিলাম। তারপর যখন আমি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ছিলাম ম্যানেজমেন্ট এনিএতে প্রশিক্ষকদের মাধ্যমে একটা তদন্ত রেখেছিল”

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *