ঋদ্ধিমান সাহা দিলেন বড়ো বয়ান, জানালেন তার আর ঋষভ পন্থের মধ্যে কে ভারতীয় দলের জন্য ভাল বিকল্প

একজন ক্রিকেটারের জন্য চোট পুরো কেরিয়ারকেই ধ্বংস করে দিতে পারে। যে ক্রিকেটার নিজের স্টারডমকে লাগাতার আগে এগিয়ে চলছেন কিন্তু একটা চোটই তাকে রাতারাতি শেষ করে দিতে পারে। এমনটা কিছু ভারতের এক নম্বর উইকেটকিপার মনে করা ঋদ্ধিমান সাহার সঙ্গে হয়েছে। যিনি যথেষ্ট দীর্ঘ সময় ধরে দলের বাইরে রয়েছেন।

ঋদ্ধিকে চোট করেছে দল থেকে দূরে

প্রায় এক বছর পর্যন্ত ঋদ্ধিমান সাহা ভারতীয় টেস্ট ক্রিকেট দলের এক নম্বর উইকেটকিপার ব্যাটসম্যান ছিলেন আর তার কেরিয়ারের গ্রাফ লাগাতার আগে এগোচ্ছিল।

কিন্তু ঋদ্ধিমান সাহার উপরে ওঠা কেরিয়ারকে তার ভাগ্যের এমন নজর লাগে যে তাকে আইপিএল চলাকালীন আহত হতে হয় আর দীর্ঘ সময় ধরে ক্রিকেট থেকে দূরে থাকতে হয়।

ঋষভ পন্থকে নিয়ে সাহা বললেন বড়ো কথা, পন্থ নিজের পাওয়া সুযোগের ফায়দা নিয়েছেন

এখন তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ এই সুযোগের অপেক্ষায় ছিলেন আর তিনি সুযোগের ভরপুর ফায়দা তুলে না শুধু নিজের জায়গাকে মজবুত করেছেন বরং ঋদ্ধিমান সাহার কেরিয়ারকে গ্রহণ লাগিয়ে দিয়েছেন।

ঋষভ পন্থের টেস্ট দলে রমরমাকে দেখে ঋদ্ধিমান সাহা একটি বড়ো কথা বলেছেন। সাহা পরিস্কার করে দিয়েছেন যে ঋষভ পন্থ পাওয়া সুযোগের সম্পূর্ণ ফায়দা তুলেছেন। ঋদ্ধিমান সাহা এক ইন্টারভিউতে বলেন যে,

“চোট যে কোনো সময় লাগতে পারে। আর যে কেউ যখন দলে আসবে তো সে স্পষ্টভাবে নিজের সর্বশ্রেষ্ঠ দেওয়া দিকেই দেখবে আর ঋষভ পন্থও সেটাই করেছে”।

আমার প্রাথমিকতা হল দল ভাল করুক

সাহা আগে বলেন যে,

“দলই প্রাথমিকতা আর আমি চাই যে দল ভালো করুক আর আমার মনে হয় যে ঋষভ ভালো প্রদর্শন করেছে আর নিজেকে প্রমান করেছেন। এখন নির্বাচকদের সিদ্ধান্ত নিতে হবে যে আগে এগোনোর ব্যাপারটা কিভাবে দেখবেন”।

“আমি কিছু সময়ের জন্য খেলা থেকে বাইরে হয়ে গিয়েছিলাম আর আমি মুস্তাক আলি ট্রফিতে ভাল করেছি। আমি খেলেছি আর আমার ভালো লাগছে। আমি জানি যে আইপিএলে নিজেকে স্থাপিত করার এক ভালো সুযোগ রয়েছে”।

নিজের চোট নিয়ে সাহা বলেন যে,

“যখন আমি ইংল্যান্ডে ছিলাম তখন অপরেশনের পর দলের সঙ্গে দেখা করেছিলাম। তারপর যখন আমি জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ছিলাম ম্যানেজমেন্ট এনিএতে প্রশিক্ষকদের মাধ্যমে একটা তদন্ত রেখেছিল”

আরও পড়ুন

RRvsDC: আইয়ার বড়ো মনের পরিচয় দিয়ে রাজস্থানের এই খেলোয়াড়ের প্রশংসা করলেন

আইপিএল আজ হওয়া রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালসের তরফে...

RRvsDC: ম্যাচে হল ১০টি রেকর্ডস, রাহানে আর পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড

দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম রজস্থান রয়্যালস দলকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা
আইপিএলে আজ খেলা হওয়া আইপিএলের ৪০তম লীগ ম্যাচে এক রোমাঞ্চকর ম্যাচ দেখতে পাওয়া গেল। দিল্লি ক্যাপিটালস আজ...

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে

RRvsDC: পন্থের ঝোড়ো ইনিংসের সৌজন্যে দিল্লি ৬ উইকেটে হারাল রাজস্থানকে
দিল্লি ক্যাপিটালস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএলের ৪০তম লীগ ম্যাচ জয়পুরের সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা হয়েছে।...

WATCH: রিয়ান পরাগ শ্রেয়সের উইকেট নেওয়ার পর করলেন অসমের পারম্পারিক নাচ

দিল্লি ক্যাপিটালিস আর রাজস্থান রয়্যালসের মধ্যে আইপিএল ২০১৯ এর ৪০তম লীগ ম্যাচ সওয়াই মানসিং ক্রিকেট স্টেডিয়ামে খেলা...