মহম্মদ কাইফ জানিয়েছেন কেনো দিল্লি ক্যাপিটালসে সফল আর টিম ইন্ডিয়ায় ফ্লপ ঋষভ পন্থ

দিগগজ উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনির বিকল্প হিসেবে ঋষভ পন্থকে সুযোগ দেওয়া হচ্ছে, কিন্তু আইপিএলে দিল্লি ক্যাপিটালিসের হয়ে তাকে আলাদাই খেলতে দেখা যায়। অন্যদিকে ভারতীয় দলের তাকে অন্য মেজাজে খেলতে দেখা যায়, যে ব্যাপারে এখন স্বয়ং দিল্লি ক্যাপিটালসের অ্যাসিস্ট্যান্ট কোচ আর প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান মহম্মদ কাইফ কথা বলেছেন।

মহম্মদ কাইফ এখন ঋষভ পন্থের ব্যাটিংয়ের ব্যাপারে কথা বললেন

মহম্মদ কাইফ জানিয়েছেন কেনো দিল্লি ক্যাপিটালসে সফল আর টিম ইন্ডিয়ায় ফ্লপ ঋষভ পন্থ 1

আইপিএলে যখন ঋষভ পন্থ দিল্লি ক্যাপিটালসের খেলেন তো তার আক্রামণাত্মক মেজাজ দেখা যায়। যেখানে তিনি সফলতাও হাসিল করেছেন। অন্যদিকে ভারতীয় দলের হয়ে তিনি নিজেকে প্রমাণ করতে পারেননু, যে ব্যাপারে এখন দিল্লি ক্যাপিটালসের অ্যাসিস্ট্যান্ট কোচ আর প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান মহম্মদ কাইফ আকাশ চোপড়ার ইউটিউব চ্যানেল আকাশবাণীতে বলেছেন যে,

“ঋষভ পন্থ একজন হাতে খুলে খেলার খলোয়াড়। আপনাকে তার ব্যাটিংয়ের জায়গা নির্ধারিত করতে হবে যে তিনি এই জায়গায় ব্যাটিং করবেন আর ওর খেলার জন্য এত ওভার দেওয়া হবে। ওর নিজেকে স্পষ্ট করার প্রয়োজন হয় যে ওকে কত ওভার দেওয়া হবে। যাতে ও এটা না ভাবে যে ওর সিঙ্গল নেওয়ার দরকার না উইকেট বাঁচানোর প্রয়োজন”।

দিল্লি ক্যাপিটালস নিয়েছে বড়ো সিদ্ধান্ত

মহম্মদ কাইফ জানিয়েছেন কেনো দিল্লি ক্যাপিটালসে সফল আর টিম ইন্ডিয়ায় ফ্লপ ঋষভ পন্থ 2

যে মেজাজে ঋষভ পন্থ আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছেন তার ব্যাপারে কথা বলতে গিয়ে মহম্মদ কাইফ বলেছেন যে,

“ও একজন আক্রামণাত্মক আন্দাজে খেলা ব্যাটসম্যান। ওর প্রথম বল থেকেই বড়ো শট খেলা পছন্দের। যা ওকে করতে দেওয়া উচিৎ। এই কারণে দিল্লি ক্যাপিটালসের দলে আমরা এটা ঠিক করিনি যে ও ৩ নম্বরে খেলবে না চার নম্বরে। দাদা, আমি আর রিকি পন্টিং মিলে এই সিদ্ধান্ত নিয়েছি যে ওকে কম সে কম ৬০টি বল খেলতে দেওয়া উচিৎ। যে কারণে ১০ ওভারের পর উইকেট পড়ার পর তাকে পাঠানো হয়। এই সিদ্ধান্ত এখনো পর্যন্ত ভারতীয় দল ওর জন্য নেয়নি”।

ঋষভ পন্থের আইপিএলে হিট হওয়ার কারণ জানালেন মহম্মদ কাইফ

মহম্মদ কাইফ জানিয়েছেন কেনো দিল্লি ক্যাপিটালসে সফল আর টিম ইন্ডিয়ায় ফ্লপ ঋষভ পন্থ 3

তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থের আইপিএলের হিট হওয়ার কারণ জানাতে গিয়ে মহম্মদ কাইফ বলেছেন যে,

“ও কখনো কখনো ৫০ ওভারের ম্যাচে ১৫তম ওভারেই ব্যাটিংয়ের জন্য চলে আসে। এটা ফিনিশার বা আক্রামণাত্মক মেজাজে খেলা ব্যাটসম্যানদের একটি ভূমিকা দেওয়ার ভীষণই জরুরী। ভারতীয় দল এখনও পন্থের ব্যাটিং স্লট খুঁজে পায়নি। কিন্তু আইপিএলে আমরা এটা খুঁজে পেয়েছি। এটাই কারণ যে ও আইপিএলে দুর্দান্ত খেলেছেন, কারণ ও এক ফ্রি-ক্লো ক্রিকেট খেলেন”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *