ঋষভ পন্থ পেলেন আইসিসি র‍্যাঙ্কিংয়ে বাম্পার ফায়দা, গড়লেন এমন রেকর্ড যা কখনো ধোনি বানাতে পারেননি 1
LONDON, ENGLAND - SEPTEMBER 11: Rishabh Pant of India celebrates reaching his century during day five of the Specsavers 5th Test match between England and India at The Kia Oval on September 11, 2018 in London, England. (Photo by Gareth Copley/Getty Images)

ভারতীয় দলের তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ দুর্দান্ত ফর্মে রয়েছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হওয়া টেস্ট সিরিজে তিনি দুর্দান্ত ব্যাট করেছেন। রান করার ব্যাপারে তিনি দ্বিতীয় নাম্বারে ছিলেন। তিনি চেতেশ্বর পুজারার পর ভারতের হয়ে সবচেয়ে বেশি রান করেছেন। শেশ টেস্টে খেলা ১৫৯ রানের ইনিংসের পর তিনি বেশ কিছু রেকর্ড নিজের নামে করেছেন।

ঋষভ পন্থ আইসিসি র্যা ঙ্কিংয়ে পেলেন বাম্পার ফায়দা, ভাঙলেন সমস্ত রেকর্ড

ঋষভ পন্থ পেলেন আইসিসি র‍্যাঙ্কিংয়ে বাম্পার ফায়দা, গড়লেন এমন রেকর্ড যা কখনো ধোনি বানাতে পারেননি 2
SYDNEY, AUSTRALIA – JANUARY 04: Rishabh Pant of India is congratulated by Ravindra Jadeja of India after reaching his century during day two of the Fourth Test match in the series between Australia and India at Sydney Cricket Ground on January 04, 2019 in Sydney, Australia. (Photo by Ryan Pierse/Getty Images)

পন্থ আইসিসি দ্বারা জারি টেস্ট ব্যাটসম্যানদের তাজা র্যা ঙ্কিংয়ে বাম্পার ফায়দা পেয়েছেন। পন্থ সর্বশ্রেষ্ঠ র্যা ঙ্কিং হাসিল করার ব্যাপারে সংযুক্তভাবে শীর্ষ ভারতীয় ব্যাটসম্যান হয়ে গিয়েছেন। এর সঙ্গেই তিনি সবচেয়ে বেহসি রেটিং পয়েন্ট হাসিল করা দেশের প্রথম উইকেটকিপার হয়েছেন।

পন্থ আইসিসি ব্যাটসম্যানদের তাজা টেস্ট র্যাযঙ্কিংয়ে ২১ ধাপের ফায়দা হয়েছে
ঋষভ পন্থ পেলেন আইসিসি র‍্যাঙ্কিংয়ে বাম্পার ফায়দা, গড়লেন এমন রেকর্ড যা কখনো ধোনি বানাতে পারেননি 3
পন্থ আইসিসি ব্যাটসম্যানদের তাজা টেস্ট র্যা্ঙ্কিংয়ে ২১ ধাপের ফায়দা পেয়েছেন আর তিনি ১৭তম স্থানে পৌঁছে গিয়েছেন। এর আগে জানুয়ারি ১৯৭৩এ ফারুখ ইঞ্জিনিয়ারও কেরিয়ারের সর্বশ্রেষ্ঠ র্যায়ঙ্কিং ১৭তম স্থানে পৌঁছেছিলেন। এখন পন্থ আর ইঞ্জিনিয়ার সংযুক্তভাবে সর্বশ্রেষ্ঠ র্যানঙ্কিংয়ে পৌঁছনো ভারতীয় উইকেটকিপার হয়ে গিয়েছেন।

মহেন্দ্র সিং ধোনির রেকর্ডও ভাঙলেন
ঋষভ পন্থ পেলেন আইসিসি র‍্যাঙ্কিংয়ে বাম্পার ফায়দা, গড়লেন এমন রেকর্ড যা কখনো ধোনি বানাতে পারেননি 4
পন্থ এর পাশাপাশি ধোনির রেকর্ডও ভেঙে দিয়েছেন। পন্থের রেটিং পয়েন্ট হল ৬৭৩ যা ভারতীয় উইকেটকিপারদের মধ্যে সর্বশ্রেষ্ঠ। এই ব্যাপারে দ্বিতীয় স্থানে রয়েছেন এমএস ধোনি, যার সর্বশ্রেষ্ঠ মোট রেটিং পয়েন্ট ছিল ৬৬২। ফারুক ইঞ্জিনিয়ারের ছিল ৬১৯ পয়েণ্ট। ধোনির সর্বশ্রেষ্ঠ র্যা্ঙ্কিং ছিল ১৯। পন্থ নিজের কেরিয়ারের নবম টেস্টেই শীর্ষ ২০ মধ্যে এন্ট্রি পেয়ে গিয়েছেন। তিনি সিডনিতে খেলা ১৫৯ রানের ইনিংসে ফায়দা পেয়েছেন। পন্থ অস্ট্রেলিয়া সফরের শুরুয়াত ৫৯ স্থানের সঙ্গে করেছিলেন আর এখন তিনি ৩৫০ রান আর ২০টি ক্যাচ নেওয়ায় বাম্পার ফায়দা পেয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *