ভারত বনাম অস্ট্রেলিয়া: ঋষভ পন্থ বললেন কেনো করছিলেন উইকেটের পেছনে টিম পেনের সঙ্গে স্লেজিং
ADELAIDE, AUSTRALIA - DECEMBER 10: Jasprit Bumrah and Rishabh Pant of India celebrate getting a wicket during day five of the First Test match in the series between Australia and India at Adelaide Oval on December 10, 2018 in Adelaide, Australia. (Photo by Quinn Rooney/Getty Images)

ভারতীউ দল অ্যাডিলেডে খেলা হওয়া অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার ম্যাচের সিরিজের প্রথম টেস্ট ৩১ রানে জিতে নিয়েছে। এই ম্যাচে জয়ের সঙ্গেই ভারতীয় দল ৪ ম্যাচের এই সিরিজে ১-০ লীড নিয়ে ফেলেছে। এই প্রথমবার যখন টিম ইন্ডিয়া অস্ট্রেলিয়াকে তাদের ঘরের মাঠে সিরিজের প্রথম টেস্টে হারালো। ম্যাচে জয়ের জন্য টিম ইন্ডিয়াকে যথেষ্ট মেহনত করতে হয়।এই ম্যাচে ভারতীয় দলের উইকেটকিপার ঋষভ পন্থ উইকেটের পেছনে বড়ো রেকর্ড নিজের নামে নথিভুক্ত করেন।

আমরা শেষপর্যন্ত ভালো করেছি

ভারত বনাম অস্ট্রেলিয়া: ঋষভ পন্থ বললেন কেনো করছিলেন উইকেটের পেছনে টিম পেনের সঙ্গে স্লেজিং 1
ADELAIDE, AUSTRALIA – DECEMBER 10: Rishabh Pant and Ravi Ashwin of India celebrate getting the final wicket and winning the test match during day five of the First Test match in the series between Australia and India at Adelaide Oval on December 10, 2018 in Adelaide, Australia. (Photo by Quinn Rooney/Getty Images)

ম্যাচ শেষ হওয়ার পর ভারতীয় দলের তরুণ উইকেটকিপার ঋষভ পন্থ মিডিয়াকে দেওয়া ইন্টারভিউতে দল আর নিজের প্রদর্শন নিয়ে কথা বলেছেন।সেই সঙ্গে পন্থ উইকেটের পেছনে লাগাতার ব্যাটসম্যানদের ধ্যান ভাঙার ব্যাপারেও কথা বলেছেন।
তিনি বলেন,

“এটা ভীষণই বিরক্তিকর ছিল। কারণ ওরা লক্ষ্যের কাছাকাছি চলে আসছিল, কিন্তু আমরা শেষে ভালো প্রদর্শন করেছি।এটা প্রথমবার যখন আমি কোনো বড়ো রেকর্ড করলাম, কিন্তু এই টেস্ট ম্যাচ জেতায় আমি খুশি। ভীষণই রোমাঞ্চিত, এটা আমার ষষ্ঠ টেস্টও, এই কারণে আমি ভারতের জন্য খুশি। আমি সবসময়ই ব্যাটসম্যানদের বিরক্ত করার আনন্দ নিই (স্ট্যাম্পের পেছনে কথা বলা) কারণ আমি চাই যে ওরা আমার দিকে ধ্যান কেন্দ্রিত করুক না কি বোলারদের উপর”।

ম্যাচে নিয়েছেন ১১টি ক্যাচ

ভারত বনাম অস্ট্রেলিয়া: ঋষভ পন্থ বললেন কেনো করছিলেন উইকেটের পেছনে টিম পেনের সঙ্গে স্লেজিং 2
ADELAIDE, AUSTRALIA – DECEMBER 09: Rishabh Pant of India takes a catch to dismiss Aaron Finch of Australia during day four of the First Test match in the series between Australia and India at Adelaide Oval on December 9, 2018 in Adelaide, Australia. (Photo by Daniel Kalisz – CA/Cricket Australia/Getty Images)

ঋষভ পন্থের কিপিং নিয়ে লাগাতার প্রশ্ন উঠছিল। তা সত্ত্বেও তিনি উইকেটের পেছনে দুর্দান্ত প্রদর্শন করে পুরো ম্যাচে ১১টি ক্যাচ নিয়েছেন। সেই সঙ্গে তিনি বিশ্বরেকর্ডেরও সমান সমান করে ফেলেছেন। পন্থ একটি ক্যাচ ফেলেও দিয়েছেন। যদি তিনি সেই ক্যাচ ধরতে পারতেন তো ১২টি শিকার করা তিনি বিশ্বের প্রথম কিপার হতে পারতেন।
এই ম্যাচে তার উইকেটের পেছনে দুর্দান্ত প্রদর্শন ছিল কিন্তু ব্যাটিংয়ে তিনি সকলকেই নিরাশ করেছেন। ভালো শুরুয়াত পাওয়ার পরও পন্থ দুই ইনিংসেই নিজের উইকেট ছুঁড়ে দিয়ে আসেন। ওর এখন এর উপর যথেষ্ট কাজ করার প্রয়োজোন রয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *