প্রাক্তন ভারতীয় অধিনায়ক আর উইকেটকিপার ব্যাটসম্যান মহেন্দ্র সিং ধোনির কেরিয়ার এখন সমাপ্তির দিকে যাচ্ছে। ভারতীয় দল তার বিকল্প হিসেবে মহেন্দ্র সিং ধোনিকে সুযোগ দিচ্ছে। এখন স্বয়ং ভারতীয় দলের নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ বলেছেন যে ঋষভ পন্থ নিজের তুলনা কখনো মহেন্দ্র সিং ধোনির সঙ্গে করেন না।

এমএসকে প্রসাদ ঋষভ পন্থকে নিয়ে বললেন

মহেন্দ্র সিং ধোনি আর ঋষভ পন্থের তুলনা নিয়ে নির্বাচক প্রধান এমসকে প্রসাদ দিলেন বয়ান 1

তরুণ উইকেটকিপার ঋষভ পন্থের তুলনা তারকা মহেন্দ্র সিং ধোনির সঙ্গে করা হচ্ছে। যা একজন তরুণ খেলোয়াড়ের সঙ্গে ন্যায় নয়। বলা হয় যে ঋষভ পন্থও নিজের তুলনা ধোনির সঙ্গে করেন না। যে ব্যাপারে পিটিআইকে দেওয়া একটি ইন্টারভিউতে ভারতীয় দলের নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ বলেছেন যে,

“ঋষভ পন্থ সামান্য খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে। ওর কিছু ইনিংসের প্রয়োজন, যা ওকে ওর সর্বশ্রেষ্ঠতে ফেরত আনতে পারে। আমি এই ব্যাপারে টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করেছি আর ওরা বলেছে যে ওরা এটা নিয়ে গভীর ভাবে কাজ করছে যাতে ওকে ফর্মে ফিরিয়ে আনতে পারে”।

পন্থ আর ধোনির তুলনা নিয়েও বলেন

মহেন্দ্র সিং ধোনি আর ঋষভ পন্থের তুলনা নিয়ে নির্বাচক প্রধান এমসকে প্রসাদ দিলেন বয়ান 2

ভারতীয় দলের নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ ঋষভ পন্থ আর মহেন্দ্র সিং তুলনা নিয়ে বলতে গিয়ে বলেছেন,

“ঋষভ পন্থেরও এটা অনুভব হওয়া উচিৎ যে ওর নিজের পরিচিতি রয়েছে আর ওর কখনো ধোনির সঙ্গে নিজের তুলনা করা উচিৎ নয়। যা আমার মনে হয় ওর মাথায় কাজ করছে। ধোনি দেড় দশক ধরে নিজের কেরিয়ার আর ছবিকে দায়িত্ব পালন করে বানিয়েছে। ওর আত্মবিশ্বাস ঘরোয়া আর আন্তর্জাতিক দুই স্তরেই ওর দুর্দান্ত প্রদর্শনে এসেছে। হঠাত করে যখন কেউ নিজেকে সেই তারকার সঙ্গে তুলনা করতে শুরু করে তো না চাইতেও আপনি নিজের উপর ভারি চাপ তৈরি করতে থাকেন”।

ঋষভ পন্থের করছেন প্রশংসা

মহেন্দ্র সিং ধোনি আর ঋষভ পন্থের তুলনা নিয়ে নির্বাচক প্রধান এমসকে প্রসাদ দিলেন বয়ান 3

উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থের প্রশংসা করতে গিয়ে ভারতীয় দলের নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ বলেছেন যে,

“ব্যক্তগতভাবে আমার মনে হয় যে ঋষভ পন্থ একুন অবিশ্বসনীয় প্রতিভা আর ওর অন্য কারো মতো হওয়া র মতো চেষ্টা করা উচিৎ না। সেই সঙ্গে ওর ভালো ফর্মে ফিরে এসে নিজের প্রতিভার সঙ্গে ন্যায় করা উচিৎ”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *