ভারত বনাম ইংল্যান্ড: ঋষভ পন্থের সেঞ্চুরিতে ওভাল টেস্টে মজবুত স্থিতিতে ভারত, শেষ পর্যন্ত রাহুল পন্থ টিকলে ভারতের জয় পাকা
LONDON, ENGLAND - SEPTEMBER 11: Rishabh Pant of India celebrates with Lokesh Rahul after reaching his century during day five of the Specsavers 5th Test match between England and India at The Kia Oval on September 11, 2018 in London, England. (Photo by Gareth Copley/Getty Images)

ইংল্যান্ড আর ভারতের মধ্যে ওভালে খেলা হওয়া পঞ্চম টেস্ট ম্যাচে ভারতীয় ব্যাটসম্যানরা দারুন খেলা দেখাচ্ছেন। ম্যাচের শেষ দিন ৪৬৪ রানের লক্ষ্য তাড়া করা ভারতীয় দল পাঁচ উইকেটে ২৯৮ রান করে নিয়েছেন। ভারতীয় দলের জয়ের জন্য যেখানে ১৬৬ রানের প্রয়োজন হয় সেখানে ইংল্যান্ডকের দরকার উইকেট। ভারতের জন্য রাহুল ১৪২ আর ঋষভ পন্থ ১০২ রান করে ক্রিজে টিকে রয়েছেন।

লাঞ্চের পর দেখালো ভালো খেলা

ভারত বনাম ইংল্যান্ড: ঋষভ পন্থের সেঞ্চুরিতে ওভাল টেস্টে মজবুত স্থিতিতে ভারত, শেষ পর্যন্ত রাহুল পন্থ টিকলে ভারতের জয় পাকা 1
LONDON, ENGLAND – SEPTEMBER 11: Lokesh Rahul of India celebrates reaching his century during day five of the Specsavers 5th Test match between England and India at The Kia Oval on September 11, 2018 in London, England. (Photo by Gareth Copley/Getty Images)

লাঞ্চের পর সেঞ্চুরি করা রাহুল আর উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ দুর্দান্ত ব্যাটিং করেছেন। দুই ব্যাটসম্যানই উইকেট বাঁচানোর সঙ্গেই রানও করেন। লাঞ্চের পর প্রথম ঘন্টায় দুজন ব্যাটসম্যানই প্রায় ৪.৫ গড়ে রান করেছেন। এরমধ্যেই দুই ব্যাটসম্যানই ১০০ রানের পার্টনারশিপ পূর্ণ করেন। এই পার্টনারশিপ গড়তে দুই ব্যাটসম্যান মোটে ১০৯ বল খেলেন।

ঋষভ পন্থ করলেন সেঞ্চুরি

ভারত বনাম ইংল্যান্ড: ঋষভ পন্থের সেঞ্চুরিতে ওভাল টেস্টে মজবুত স্থিতিতে ভারত, শেষ পর্যন্ত রাহুল পন্থ টিকলে ভারতের জয় পাকা 2
LONDON, ENGLAND – SEPTEMBER 11: Rishabh Pant of India bats during day five of the Specsavers 5th Test match between England and India at The Kia Oval on September 11, 2018 in London, England. (Photo by Gareth Copley/Getty Images)

এই সিরিজের তৃতীয় মাচে নিজের অভিষেক করা ঋষভ পন্থ প্রথম দুটি ম্যাচে ব্যাট হাতে বিশেষ কিছুই করতে পারেন নি। এই ম্যাচের প্রথম ইনিংসেও তিনি মাত্র পাঁচ রানই করতে পেরেছিলেন। কিন্তু দ্বিতীয় ইনিংসে তিনি দুর্দান্ত ব্যাট করেন। ম্যাচের পঞ্চম দিন যেখানে বোলারদের জন্য পিচ থেকে সাহায্য আসছিল সেখানে পন্থ দুর্দান্ত সেঞ্চুরি করলেন। দ্রুত রান করার জন্য জনপ্রিয় পন্থ মাত্র ৭৭ বলে নিজের হাফ সেঞ্চুরি পূর্ণ করেন, অন্যদিকে মাত্র ১১৭ বলে তিনি নিজের সেঞ্চুরি পূর্ণ করেছেন। এতে পরিস্কার হয়ে যায় তিনি সংযমের সঙ্গে ব্যাটিং করেছেন।

শেষ সেশন যথেষ্ট গুরুত্বপূর্ণ

দুই দলের জন্যই দিনের শেষ সেশন যথেষ্ট গুরুত্বপূর্ণ হতে চলেছে। দুই তরুণ ব্যাটসম্যানই দুর্দান্ত খেলার কারণে ভারতীয় দলের আশা জেগেছে। যদি দুজনে এমনই খেলতে থাকেন তাহলে ভারতীয় দল ম্যাচ বাঁচাতে সফল হতে পারে। এর পর রবীন্দ্র জাদেজা রয়েছেন যিনি ভালো ব্যাটিং করতে পারেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *