নিউজিল্যান্ডে ঋষভ পন্থকে সুযোগ দেওয়ায় ঋদ্ধিমান সাহা ভাঙলেন নিরবতা, টিম ম্যানেজমেন্টকে বললেন এই কথা 1

ভারতীয় ক্রিকেট দল সম্প্রতিই নিউজিল্যান্ড সফর থেকে ফিরেছে। নিউজিল্যান্ড সফরে ভারতীয় দলের প্রদর্শন নিরাশাজনক থেকেছে আর ভারতীয় দল ওয়ানডে আর টেস্ট সিরিজে ভীষণই লজ্জাজনক প্রদর্শন করেছিল। ভারতকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষদিকে ২ ম্যাচের টেস্ট সিরিজে ক্লীন সুইপ হতে হয়েছিল। যারপর ভারতের প্রদর্শন নিয়ে যথেষ্ট সমালোচনাও হয়েছিল।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্টে ঋদ্ধিমান সাহা নয় পন্থ পেয়েছিলেন সুযোগ

নিউজিল্যান্ডে ঋষভ পন্থকে সুযোগ দেওয়ায় ঋদ্ধিমান সাহা ভাঙলেন নিরবতা, টিম ম্যানেজমেন্টকে বললেন এই কথা 2

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজে ভারতীয় দলের প্রথম একাদশ নিয়ে সবচেয়ে বেশি প্রশ্ন উঠেছে। ভারতের প্রথম একাদশে বেশকিছু এমন খেলোয়াড়কে সুযোগ দেওয়া হয়েছিল যা আশা করা হয়নি আর সুযোগ পাওয়ার পর এই খেলোয়াড়রা নিরাশও করেছেন। এই অবস্থায় খেলোয়াড়দের কথা বলা হলে উইকেটকিপার হিসেবে প্রথম থেকেই খেলা ঋদ্ধিমান সাহাকে দুই টেস্ট ম্যাচেই উপেক্ষা করে ঋষভ পন্থকে সুযোগ দেওয়া হয়েছিল। ঋষভ পন্থ নিউজিল্যান্ডে ভীষণই খারাপ প্রদর্শন করে সকলকেই সম্পূর্ণ নিরাশ করেন।

ঋদ্ধিমান সাহাকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে সুযগ না দেওয়ায় প্রশ্ন

নিউজিল্যান্ডে ঋষভ পন্থকে সুযোগ দেওয়ায় ঋদ্ধিমান সাহা ভাঙলেন নিরবতা, টিম ম্যানেজমেন্টকে বললেন এই কথা 3

যতই ঋদ্ধিমান সাহাকে সুযোগ না দেওয়া হক আর তার জায়গায় ঋষভ পন্থকে সুযোগ দেওয়া হোক কিন্তু সাহা পন্থকে নিয়ে বড়ো মনের পরিচয় দিয়ে কথা বলেছেন। ঋদ্ধিমান সাহা সম্প্রতিই সৌরাষ্ট্রের বিরুদ্ধে বাংলার হয়ে রঞ্জি ট্রফির ফাইনাল খেলতে রাজকোটে উপস্থিত হয়েছিল। ম্যাচের পর সাহাকে এটা নিয়ে প্রশ্ন করা হয় যে আপনাকে নিউজিল্যাণ্ডে কেনো সুযোগ দেওয়া হয়নি।

দলের ভালোর জন্য যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে তিনি তার সমর্থন করেন

নিউজিল্যান্ডে ঋষভ পন্থকে সুযোগ দেওয়ায় ঋদ্ধিমান সাহা ভাঙলেন নিরবতা, টিম ম্যানেজমেন্টকে বললেন এই কথা 4

সাহা এর উত্তরে বলেন,

“যখন ব্যাটিং ক্রম নিয়ে সিদ্ধান্ত হয় তো স্বাভাবিকভাবে প্রত্যেকটি খেলোয়াড় দলের অংশ হন। কিন্তু ওরা ওখানে যাওয়ার পর জানতে পারে। এটা একদমই মুশকিল ছিল না। কারণ তাও আপনি দলের অংশ। আপনাকে পরিস্থিতির অনুযায়ী টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তকে মানতে হয়। কিন্তু ভেতর থেকে আপনি আশা করেন। ওর ব্যক্তিগতভাবে এখনো এ ব্যাপারে কিছু জানা নেই। কিন্তু আমি দলকে সবার উপরে রাখি আর পরে আমার ব্যক্তিগত পছন্দ আসে। যদি দল এটা সিদ্ধান্ত নেয় যে পন্থ খেলবে তো আমার কোনো সমস্যা নেই, আমি স্রেফ দলকে জিততে দেখতে চাই”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *