রিকি পন্টিং জানালেন, ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে কাদের বোলিং উন্নত 1

অস্ট্রেলিয়ার প্রাক্তন তারকা অধিনায়ক রিকি পন্টিং ভারতীয় বোলিং আক্রমণ তথা অস্ট্রেলিয়ান বোলিং আক্রমণের মধ্যে কে ভালো তার খোলসা করেছেন। পন্টিং স্পিন তথা জোরে বোলিং দুই বিষয়েই কথা বলেছেন। অস্ট্রেলিয়ার এই তারকা সম্প্রতিই পাকিস্তানের বোলিং আক্রমণকে এখনো পর্যন্ত সবচেয়ে খারাপ বোলিং আক্রমণ বলে জানিয়েছেন। এখন তিনি টেস্টের এক নম্বর দল ভারত তথা সম্প্রতি পাকিস্তানকে উড়িয়ে দেওয়া অস্ট্রেলিয়ার বোলিং অ্যাটাক নিয়ে cricket.com.auর সঙ্গে আলোচনা করেছেন।

এই আলোচনা চলাকালীন রিকি পন্টিং বলেছেন যে—

রিকি পন্টিং জানালেন, ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে কাদের বোলিং উন্নত 2

“আমি সপ্তাহে একবার এই ব্যাপারে অবশ্যই আলোচনা করি। জসপ্রীত বুমরাহ তথা মহম্মদ শামি গত কিছু বছরের ভারতের হয়ে দুর্দান্ত প্রদর্শন করেছেন। যদি আপনি এর মধ্যে উমেশ যাদব তথা ঈশান্ত শর্মার কথা বলেন তো এই দুজন ভীষণই ভালো জোরে বোলার। আর তারপর যদি আপনি এই বোলিং অ্যাটাকে রবীন্দ্র জাদেজা তথা রবিচন্দ্রন অশ্বিনকে আরো যোগ করেন তো এই বোলিং ক্রম ভীষণই ভালো দেখায়”।

রিকি পন্টিং অস্ট্রেলিয়ান বোলিং আক্রমণ নিয়েও কথা বলেছেন

রিকি পন্টিং জানালেন, ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে কাদের বোলিং উন্নত 3

রিকি পন্টিং আগে বলেন, “ভারতের বোলিং আক্রমণ ভীষণই ভালো কিন্তু যদি আমরা স্পিনের বিষয়ে কথা বলি তো ভারতীয় স্পিনারদের অস্ট্রেলিয়াতে সবসময়ই সংঘর্ষ করতে দেখা গিয়েছে। অন্যদিকে অস্ট্রেলিয়ার স্পিনার নাথা লিয়ঁর অস্ট্রেলিয়ার মাটিতে দুর্দান্ত প্রদর্শন রয়েছে। লিয়ঁ এই মুহূর্তে টেস্ট ক্রিকেট বিশ্বের এক নম্বর স্পিনার।”

মিচেল স্টার্ক দলের সবচেয়ে ভালো বোলার

রিকি পন্টিং জানালেন, ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে কাদের বোলিং উন্নত 4

রিকি পন্টি আরো বলেন, “অন্যদিকে অস্ট্রেলিয়ার জোরে বোলিং আক্রমণের কথা বলা হয়ে মিচেল স্টার্কের আমাদের দলে থাকা আমাদের জন্য সৌভাগ্যের ব্যাপার। বাঁ হাতের এই জোরে বোলার আমাদের সবসময়ই আলাদা করে দেখান। অন্যদিকে প্যাট কমিন্স তথা হেজেলউড আমাদের দলকে ভারসাম্য দেন। ভারতীয় জোরে বোলারদের তথা অস্ট্রেলিয়ান জোরে বোলারদের আপনি সমান সমান বলতে পারেন কিন্তু স্পিনের ব্যাপারে অস্ট্রেলিয়া সামান্য বেশি ভালো”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *