রিপোর্টস:  আইপিএল ২০২১ এর জন্য হবে না মেগা নিলাম, এইভাবে নির্বাচিত হবেন খেলোয়াড়রা 1

বিসিসিআইয়ের আইপিএল গভর্নিং কাউন্সিলের নিয়মের মোতাবেক প্রত্যেক ৩ বছর পর বিসিসিআইকে একটি মেগা নিলামের আয়োজন করতে হয়। মেগা নিলামের আগে ফ্রেঞ্চাইজিগুলি স্রেফ ৩জন খেলোয়াড়কেই রিটেন করতে পারে। অন্য সমস্ত খেলোয়াড়দের তাদের না চাইতেও ছাড়তে হয়।

আইপিএল ২০২১র মেগা নিলাম হতে পারে বাতিল

রিপোর্টস:  আইপিএল ২০২১ এর জন্য হবে না মেগা নিলাম, এইভাবে নির্বাচিত হবেন খেলোয়াড়রা 2

টাইমস অফ ইন্ডিয়ার খবরের মোতাবেক এই বিষয়েরও সম্ভাবনা রয়েছে যে বোর্ড এবার কোনো নিলাম করাবে না। এই অবস্থায় ফ্রেঞ্চাইজিগুলিকে পরবর্তী মরশুমও এই খেলোয়াড়দের নিয়েই খেলতে হবে। হ্যাঁ, চোট লাগা বা অন্য কোনো কারণে কোনো খেলোয়াড় উপস্থিত না থাকার অবস্থায় রিপ্লেসমেন্ট পাওয়া যেতে পারে। যদিও এখনও পর্যন্ত এমন কোনো মরশুম হয়নি যে আইপিএলে নিলাম হয়নি, কিন্তু আইপিএল ২০২১এ প্রথমবার এমন হওয়ার আশা রয়েছে।

সময়ের অভাবের কারণে বাতিল হবে আইপিএল ২০২১ এর নিলাম

রিপোর্টস:  আইপিএল ২০২১ এর জন্য হবে না মেগা নিলাম, এইভাবে নির্বাচিত হবেন খেলোয়াড়রা 3

আইপিএল এর ত্রয়োদশ মরশুম ১০ নভেম্বর শেষ হবে। এরপর আইপিএলের পরবর্তী মরশুমের জন্য বোর্ডের কাছে স্রেফ সাড়ে চার মাসের সময় থাকবে। সময়ের অভাবের কারণেই বিসিসিআই আইপিএল ২০২১ এর নিলাম বাতিল হতে পারে। দলগুলির সাধারণত নিলামের জন্য প্রস্তুত হতে চার থেকে ছয় মাসের সময় লাগে। ভারতীয় আর বিদেশী খেলোয়াড়দের সঙ্গে কথাবার্তা বলে একটি ভালো নিলাম লিস্ট তৈরি করতেও যথেষ্ট সময় লাগতে পারে।

একটি মেগা নিলাম করার এখন উপায় কী?

রিপোর্টস:  আইপিএল ২০২১ এর জন্য হবে না মেগা নিলাম, এইভাবে নির্বাচিত হবেন খেলোয়াড়রা 4

নভভারত টাইমসে ছাপা একটি রিপোর্টের মোতাবেক একটি সূত্র জানিয়েছেন, “একটি মেগা নিলাম করানোর উপায় কী যখন এটা সঠিকভাবে পরিকল্পনা করার পুরো সময়ই আমাদের কাছে না থাকে? আইপিএল হতে পারে আর আমরা আবারও ২০২১ এর এডিশনের পর এই বিষয়গুলো দেখতে পারি”।
আইপিএল ২০২১ যদি নিলামের আয়োজন না করা হয় তো এর সরাসরি লোকসান দেশের তরুণ খেলোয়াড়দের হবে। আসলে তরুণ খেলোয়াড়দের প্রত্যেক বছর আইপিএলে নিজেদের বিক্রি হওয়ার আশা থাকে, কিন্তু এবার যদি নিলাম না হয় তো তাদের আইপিএলে খেলার স্বপ্ন ভেঙে যাবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *