INDvsWI: রাহানের ফ্লপ শো জারি, পুজারা আর রোহিত সামলালেন ভারতীয় ইনিংস, দেখুন স্কোরবোর্ড

ওয়েস্টইন্ডিজ সফরে একটি ফুল সিরিজ খেলতে এসেছে যেখানে ভারতীয় দল টি-২০ আর ওয়ানডে সিরিজকে পূর্ণ করে এখন টেস্ট সিরিজের জন্য প্রস্তুত। ২ ম্যাচের টেস্ট সিরিজের আগে ভারতীয় দল শনিবার ওয়েস্টইন্ডিজ এ-র বিরুদ্ধে তিনদিনের প্র্যাকটিস ম্যাচের জন্য মাঠে নেমেছে।

প্র্যাকটিস ম্যাচের প্রথমদিন ভারত করল ৫ উইকেটে ২৯৭ রান

ভারত আর ওয়েস্টইন্ডিজ এ-র মধ্যে চলতি প্র্যাকটিস ম্যাচের প্রথম দিন ভারতীয় দলের ব্যাটসম্যানরা ভাল প্র্যাকটিস করেছেন। বিরাট কোহলির অনুপস্থিতিতে মাঠে নামা ভারতীয় দলের জন্য প্রথম দিন চেতেশ্বর পুজারা আর রোহিত শর্মা দারুণ প্রদর্শন করেন।

ওয়েস্টইন্ডিজ এ-র বিরুদ্ধে খেলা হওয়া এই তিনদিনের প্র্যাকটিস ম্যাচের প্রথম দিন যেখানে অধিনায়কত্ব অজিঙ্ক রাহানে ফ্লপ থাকেন সেখানে চেতেশ্বর পুজারা সেঞ্চুরি এবং রোহিত শর্মার হাফসেঞ্চুরির সাহায্যে ভারত ৫ উইকেট হারিয়ে ২৯৭ রান করে ফেলে।

ভারতের ওয়েস্টইন্ডিজ এ-র বিরুদ্ধে হয়নি ভাল শুরু

এই প্র্যাকটিস ম্যাচে ভারতীয় দলের কার্যনির্বাহী অধিনায়ক অজিঙ্ক রাহানে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান নেন। যারপর কেএল রাহুল আর ময়ঙ্ক আগরওয়াল ওপেন করতে নামেন। কিন্তু ময়ঙ্ক আগরওয়াল বিশেষ কিছুই করতে পারেননি আর মাত্র ১২ রান করে আউট হন।

ময়ঙ্কের দলের ৩৬ রানের মাথায় আউট হওয়ার পর ভাল ছন্দ থাকা কেএল রাহুলও ৩৬ রান করে দলের ৫২ রানের মাথায় আউট হন। এরপর অধিনায়ক অজিঙ্ক রাহানেও মাত্র ১ রান করে দ্রুত আউট হয়ে যান। ভারতীয় দল ৫৩ রানের স্কোরে তিন উইকেট হারিয়ে ফেলে।

চেতেশ্বর পুজারার সেঞ্চুরি আর রোহিতের হাফসেঞ্চুরি ভারতকে করল মজবুত

৩ উইকেট হারিয়ে সংঘর্ষ করা ভারতীয় দলের হয়ে এরপর চেতেশ্বর পুজারা আর রোহিত শর্মা দুর্দান্ত কাজ করেন। এই দুই ব্যাটসম্যান ওয়েস্টইন্ডিজ এ-র বোলারদের কোনো সুযোগ দেননি আর চতুর্থ উইকেটের হয়ে ১৩২ রানের পার্টনারশিপ গড়েন। দলের ১৮৫ রানের স্কোরে রোহিত শর্মা ১১৫ বলে ৬৮ রান করে আউট হন সেই সঙ্গে নিজের ছন্দও হাসিল করে নেন।

অন্যদিকে চেতেশ্বর পুজারা ক্রিজে নিজের পা জমিয়ে ফেলেন। পুজারা এরপর ব্যাটিং করতে আসা হনুমা বিহারীর সঙ্গে ভাল ব্যাটিং করেন আর ১০০ রান করে রিটায়ার্ড হার্ট হন। ব্যাটিং করতে আসা ঋষভ পন্থ দুর্দান্ত খেলা শুরু করেন আর ৩৩ রান করেন, কিন্তু দিনের খেলা শেষ হওয়ার আগে তিনি আউট হয়ে যান। দিনের খেলা শেষ হওয়ার পর্যন্ত হনুমা বিহারী ৩৭ রান করে ক্রিজে রয়েছে অন্যদিকে রবীন্দ্র জাদেজা ১ রান করে তাকে সঙ্গ দিচ্ছেন। ভারত প্রথম দিন ৮৮.৩ ওভারের খেলায় ৫ উইকেট হারিয়ে ২৯৭ রান করে ফেলেছে।

আরও পড়ুন

ঋষভ পন্থের উপর বেজায় চটলেন ভারত কোচ রবি শাস্ত্রী ! আনলেন এই অভিযোগ !

বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির জায়গায় এসেছেন তরুণ ঋষভ পন্থ। অভিষেকে দারুণ সম্ভাবনার প্রমাণ দিয়েছেন।ফলস্বরূপ এই...

প্রথমবার ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ জিততে ভারতীয় দলের প্রথম একাদশে এই পরিবর্তন

প্রথমবার ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজ জিততে ভারতীয় দলের প্রথম একাদশে এই পরিবর্তন
ভারতীয় দল সম্প্রতিই ওয়েস্টইন্ডিজকে তাদেরই ঘরের মাঠে পরাস্ত করেছিল, এরপর এখন ভারত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিজেদের দেশে...

৫ জন তারকা খেলোয়াড় যারা বিবাহিত হয়েও অন্য মহিলার সঙ্গে রেখেছেন সম্পর্ক, রয়েছে সফলতম অধিনায়কের নামও

৫ জন তারকা খেলোয়াড় যারা বিবাহিত হয়েও অন্য মহিলার সঙ্গে রেখেছেন সম্পর্ক, রয়েছে সফলতম অধিনায়কের নামও
ভারতীয় ক্রিকেটে এমন বেশ কিছু খেলোয়াড় আছেন যারা বিয়ে হওয়ার পরও অন্য কোনো সম্পর্কে গিয়েছেন, এটা শুনে...

তামিলনাড়ু প্রিমিয়ার লিগে ” ম‍্যাচ ফিক্সিং ” এর অভিযোগ, তদন্ত শুরু বিসিসিআই এর

" ম‍্যাচ ফিক্সিং " এর অভিযোগ উঠলো তামিল নাড়ু প্রিমিয়ার লিগে, অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করলো ভারতীয়...

লক্ষীর ভাঁঁড় ফেপে উঠছে আইপিএলে’র !

দিন দিন ক্রমশ ব্রান্ড ভ‍্যালু বেড়ে উঠছে আইপিএলে'র। এই মুহূর্তে বিশ্বের অন‍্যতম জনপ্রিয় ক্রিকেট লীগ এইটি।৬,১৩৮.১ কোটি...