৬০০০ রান আর ৩০০ উইকেট নেওয়ার পরও এখনো পর্যন্ত টিম ইন্ডিয়ায় পাননি এই খেলোয়াড় জায়গা

জলস সাক্সেনা ঘরোয়া ক্রিকেটে অনেক বড়ো নাম। তিনি লাগাতার ঘরোয়া ক্রিকেটে ভাল প্রদর্শন করছেন, কিন্তু তা সত্ত্বেও তাকে আজ পর্যন্ত ভারতীয় দলে খেলার সুযোগ দেওয়া হয়নি। ওয়েস্টইন্ডিজ এ আর শ্রীলঙ্কা এ-র বিরুদ্ধে ভারতীয় দলের নির্বাচন হয়ে গিয়েছে, এই দলে দুর্দান্ত ফর্মে থাকা জলজ সাক্সেনাকে জায়গা দেওয়া হয়নি, এখন কেরলের হয়ে রঞ্জি ট্রফি খেলা এই অলরাউন্ডারের নামে একটা ভীষণই স্পেশাল রেকর্ড হয়ে গিয়েছে কিন্তু তারপরো তিনি এই কারণে খুশি নন।

রঞ্জি ট্রফিতে গড়লেন এই দুর্দান্ত রেকর্ড

৬০০০ রান আর ৩০০ উইকেট নেওয়ার পরও এখনো পর্যন্ত টিম ইন্ডিয়ায় পাননি এই খেলোয়াড় জায়গা 1

এই তরুণ খেলোয়াড় কেরলের হয়ে রঞ্জি খেলেন, কিন্তু এখন এই খেলোয়াড়ের নামে এক দুর্দান্ত রেকর্ড যোগ হয়ে গিয়েছে। তিনি ক্রিকেটকে নিজের ১৪ বছর দিয়েছেন, যার মধ্যে তিনি নিজের ব্যাট আর বলে দুর্দান্ত প্রদর্শন দেখিয়েন। এসবের পরও তাকে ভারতীয় দলে জায়গা দেওয়া হয়নি। অন্যদিকে ফার্স্টক্লাস ক্রিকেটে তিনি ১১৩টি ম্যাচে খেলেছেন, যার মধ্যে তিনি ৬০০০ এর বেশি রান আর ৩০০ উইকেট নিয়েছেন, এসব সত্ত্বেও এই খেলোয়াড়কে এখনো ভারতীয় দলের কোনো আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ দেওয়া হয়নি।

আইপিএলেও করেননি ডেবিউ

৬০০০ রান আর ৩০০ উইকেট নেওয়ার পরও এখনো পর্যন্ত টিম ইন্ডিয়ায় পাননি এই খেলোয়াড় জায়গা 2

এখনো পর্যন্ত আমরা কথা বলছিলাম জলজের আন্তর্জাতিক কেরিয়ার নিয়ে, কিন্তু এমনটা নয় যে তিনি আইপিএলে খেলেননি। এমনটা নয় যে তাকে আইপিএলে কোনো ফ্রেঞ্চাইজি নেয়নি, জলজ সাক্সেনাকে দিল্লি ক্যাপিটালস নিজেদের দলে ২০ লাখ টাকার বেস প্রাইসে শামিল করেছিল। কিন্তু এখনো পর্যন্ত তাকে একটিও ম্যাচ খেলার সুযোগ দেওয়া হয়নি।

রঞ্জি ট্রফির এই খেলোয়াড় সকলকে দিলেন জবাব

৬০০০ রান আর ৩০০ উইকেট নেওয়ার পরও এখনো পর্যন্ত টিম ইন্ডিয়ায় পাননি এই খেলোয়াড় জায়গা 3

ভারতীয় দলে সিলেকশন না হওয়া নিয়ে জলজ সাক্সেনা বলেন,

“এটা আমার হাতে নেই, এই কাজ নির্বাচকদের যে তারা কাকে সুযোগ দেবেন। আমার কাজ স্রেফ ক্রিকেট খেলা আর নিজের সর্বশ্রেষ্ঠ দেওয়া”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *