RCBvsMI:STATS: ম্যাচে হল এই ৯টি রেকর্ড, জেতার পরও বিরাটের নামে যোগ হলো এই লজ্জাজনক রেকর্ড

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের দল আইপিএল ২০২০-র দশম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স দলকে সুপার ওভারে হারিয়ে দিয়েছে। প্রথমে ব্যাট করে ব্যাঙ্গালোরের দল নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২০১ রানের স্কোর খাড়া করেছিল। যার জবাবে মুম্বাইয়ের দলও ২০১ রান করে। তবে এই ম্যাচ সুপার ওভারে গেলে আরসিবি জয়লাভ করে। এই ম্যাচ চলাকালীন দুই দলের খেলোয়াড়রা বেশকিছু দুর্দান্ত আর মজাদার রেকর্ড গড়েছেন। আসুন আপনাদের সেই রেকর্ডগুলির ব্যাপারেই জানানো যাক।

আসুন এক নজর দেখে নেওয়া যাক আজকের ম্যাচে হওয়া রেকর্ডগুলির দিকে:

RCBvsMI:STATS:  ম্যাচে হল এই ৯টি রেকর্ড, জেতার পরও বিরাটের নামে যোগ হলো এই লজ্জাজনক রেকর্ড 1

১. রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে এটি দশম জয়। এর আগে দুই দলের খেলোয়াড়দের মধ্যে আইপিএলে মোট ২৫টি ম্যাচ খেলা হয়েছিল, যার মধ্যে ৯টি ম্যাচ ব্যাঙ্গালোরের দল জেতে বাকি ১৬টি ম্যাচ জিতেছিল মুম্বাই ইন্ডিয়ান্স।

২. আইপিএল ২০২০-র দশম ম্যাচে এই দ্বিতীয় সুপার ওভার ম্যাচ মুম্বাই আর ব্যাঙ্গালোরের মধ্যে খেলা হল।

৩. এবি ডেভিলিয়র্স এই ম্যাচে হাফসেঞ্চুরি করে মুম্বাইয়ের বিরুধদে পরপর ৩টি ইনিংসে ৫০ এর বেশি স্কোর করার কৃতিত্ব দেখান।

RCBvsMI:STATS:  ম্যাচে হল এই ৯টি রেকর্ড, জেতার পরও বিরাটের নামে যোগ হলো এই লজ্জাজনক রেকর্ড 2

৪. মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত শর্মা এই ম্যাচে ১টি ছক্কা মারেন। যে কারণে তিনি আইপিএলের ইতিহাসে ২০০ ছক্কা মারা চতুর্থ খেলোয়াড় হয়ে গিয়েছেন। আপনাদের জানিয়ে দিই যে এই ম্যাচের আগে হিটম্যানের নামে ১৯৯টি ছক্কা ছিল।

৫. এবি ডেভিলিয়র্স এই ম্যাচে নিজের ৩৫ তম হাফসেঞ্চুরি করেন। আপনাদের জানিয়ে দিই যে ডেভিলিয়র্স আইপিএলে এখনো পর্যন্ত তিনটি সেঞ্চূরিও করেছেন।

৬. এই ম্যাচে মিলিয়ে আইপিএল ২০২০তে এখনো পর্যন্ত ৮টি ম্যাচে এমন হলো যখন অধিনায়ক টস জিতেছেন কিন্তু তার দল ম্যাচ হেরে গিয়েছে।

RCBvsMI:STATS:  ম্যাচে হল এই ৯টি রেকর্ড, জেতার পরও বিরাটের নামে যোগ হলো এই লজ্জাজনক রেকর্ড 3

৭. মুম্বাই ইন্ডিয়ান্স আজ পর্যন্ত কখনো আইপিএলের ইতিহাসে ২০০ রানের বেশি লক্ষ্য হাসিল করতে পারেনি। এত অসাধারণ ব্যাটিং লাইনআপ থাকা সত্ত্বেও মুম্বাইয়ের এই রেকর্ড অবাক করার মতো।

৮. বিরাট কোহলি আইপিএল ২০২০-তে এখনো পর্যন্ত ৩টি ম্যাচ খেলেছেন, কিন্তু তার ব্যাট থেকে এখনো পর্যন্ত একটিও বাউন্ডারি বা ওভার বাউন্ডারি বেরয়নি।

৯. এই ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে পঞ্চম উইকেটের হয়ে ১০০ রানের পার্টনারশিপ হয়, এই পার্টনারশিপ ঈশান কিষাণ আর কায়রন পোলার্ডের মধ্যে হয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *