KXIPvsRCB: ম্যাচে হত হতে পারে ৮টি রেকর্ড, কোহলি-রাহুলের কাছে রয়েছে ইতিহাস গড়ার সুযোগ 1

আইপিএল ২০২০র ষষ্ঠ ম্যাচ আরসিবি আর কিংস ইলেভেন পাঞ্জাবের মধ্যে ২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে খেলা হবে। এই ম্যাচে দুই দলের খেলোয়াড়দের কাছে বেশকিছু দুর্দান্ত আর ইন্টারেস্টিং রেকর্ড গড়ার সুযোগ থাকবে। এই ম্যাচের কারণেই আজ আমরা এই বিশেষ প্রতিবেদনে সেই রেকর্ডসের ব্যাপারেই জানাব।

আসুন এক নজর দেখে নেওয়া যাক এই ম্যাচের সম্ভাব্য রেকর্ডগুলির দিকে:

KXIPvsRCB: ম্যাচে হত হতে পারে ৮টি রেকর্ড, কোহলি-রাহুলের কাছে রয়েছে ইতিহাস গড়ার সুযোগ 2

১. আরসিবি আর কিংস ইলেভেন পাঞ্জাবের মধ্যে মোট ২৪টি ম্যাচ খেলা হয়েছিল। যার মধ্যে ১২টি ম্যাচ কিংস ইলেভেন পাঞ্জাব জিতেছে অন্যদিকে ১২টি ম্যাচ জিতেছে আরসিবির দল। এই ম্যাচে দুই দলের কাছে একে অপরের বিরুদ্ধে নিজেদের ১৩তম জয়ের সুযোগ থাকবে।

২. কেএল রাহুল যদি এই ম্যাচে ২ রান করেন তো তিনি আইপিএলে ২০০০ রান পূর্ণ করে ফেলবেন। এমনটা করা তিনি আইপিএলের ৩২তম খেলোয়াড় হবেন।

৩. বিরাট কোহলি যদি এই ম্যাচে ৭৪ রান করেন তো তিনি আইপিএলে ৫৫০০ রান করা প্রথম খেলোয়াড় হয়ে যাবেন।

KXIPvsRCB: ম্যাচে হত হতে পারে ৮টি রেকর্ড, কোহলি-রাহুলের কাছে রয়েছে ইতিহাস গড়ার সুযোগ 3

৪. বিরাট কোহলি যদি এই ম্যাচে ১০টি ছক্কা মারেন তো তিনি গেইল, ডেভিলিয়র্স আর ধোনির পর আইপিএলে ২০০ ছক্কা মারা চতুর্থ খেলোয়াড় হয়ে যাবেন।

৫. বিরাট কোহলি যদি এই ম্যাচে ৫টি ছক্কা মারেন তো তিনি রায়না আর রোহিতকে (১৯৪) পেছনে ফেলে আইপিএলে ১৯৫টি ছক্কা নিয়ে সবচেয়ে বেশি ছক্কা মারা খেলোয়াড়দের তালিকায় চতুর্থ স্থানে উঠে আসবেন। বর্তমানে বিরাট এই ব্যাপারে ষষ্ঠ স্থানে রয়েছেন।

৬. ক্রিস গেইল যদি এই ম্যাচে ১৬ রান করেন, তো তিনি আইপিএলে নিজের ৪৫০০ রান পূর্ণ করে ফেলবেন। তিনি এমনটা করা আইপিএলের ইতিহাসের ষষ্ঠ খেলোয়াড় হবেন।

KXIPvsRCB: ম্যাচে হত হতে পারে ৮টি রেকর্ড, কোহলি-রাহুলের কাছে রয়েছে ইতিহাস গড়ার সুযোগ 4

৭. যদি যজুবেন্দ্র চহেল এই ম্যাচে ৪ উইকেট নেন, তো তিনি আশিস নেহেরা আর বিনয় কুমারকে পেছনে ফেলে আইপিএলে সবচেয়ে বেশি উইকেট নেওয়া খেলোয়াড়দের মধ্যে ১১তম স্থানে উঠে আসবেন। চহেলের নামে আইপিএলে এখন ১০৩টি উইকেট রয়েছে।

৮. পার্থিব প্যাটেল একটি ছক্কা মারতেই আইপিএলে নিজের ৫০টি ছক্কা পূর্ণ করে নেবেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *