RCBvsKXIP: STATS: ম্যাচে হল ৯টি রেকর্ডস, কেএল রাহুল এমনটা করা প্রথম ব্যাটসম্যান হলেন 1

কিংস ইলেভেন পাঞ্জাবের দল আইপিএল ২০২০-র ৩১তম ম্যাচে আরসিবির দলকে ৮ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচে প্রথমে ব্যাটিং করে আরসিবির দল নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭১ রানের স্কোর খাড়া করে। এই লক্ষ্যকে পাঞ্জাবের দল নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে হাসিল করে নেয়। এই ম্যাচ চলাকালীন দুই দলের খেলোয়াড়রা বেশকিছু দুর্দান্ত আর ইন্টারেস্টিং রেকর্ড গড়েছেন। আজ আমরা আপনাদের এই বিশেষ প্রতিবেদনে সেই রেকর্ডগুলির ব্যাপারেই জানাব।

আসুন এক নজর দেখে নেওয়া যাক ম্যাচে হওয়া রেকর্ডগুলির দিকে:

RCBvsKXIP: STATS: ম্যাচে হল ৯টি রেকর্ডস, কেএল রাহুল এমনটা করা প্রথম ব্যাটসম্যান হলেন 2

১. কিংস ইলেভেন পাঞ্জাবের এটি আরসিবির বিরুদ্ধে ১৪তম জয় ছিল। এর আগে এই দুই দলের মধ্যে মোট ২৫টি ম্যাচ খেলা হয়েছিল। যার মধ্যে ১৩টি ম্যাচ পাঞ্জাবে দল জেতে, অন্যদিকে ১২টি ম্যাচ জিতেছিল আরসিবির দল।

২. বিরাট কোহলি আহ আরসিবির হয়ে নিজের ২০০তম ম্যাচ খেলেছে। এই ম্যাচগুলি তিনি আইপিএল আর চ্যাম্পিয়ন্স লীগে আরসিবির হয়ে খেলেছেন। তিনি আরসিবির হয়ে ২০০ ম্যাচ খেলা প্রথম খেলোয়াড় হলেন।

৩. কিংস ইলেভেন পাঞ্জাবের এটি টুর্নামেন্টের দ্বিতীয় জয় ছিল। অন্যদিকে পাঞ্জাব এখনও পর্যন্ত এই টুর্নামেণ্টে ৬টি ম্যাচ হেরেছে।

RCBvsKXIP: STATS: ম্যাচে হল ৯টি রেকর্ডস, কেএল রাহুল এমনটা করা প্রথম ব্যাটসম্যান হলেন 3

৪. আরসিবির এটি এই টুর্নামেন্টের তৃতীয় হার ছিল। তারা এমন ষষ্ঠ দল হয়েছে, যারা এই টুর্নামেন্টে ৩টি বা তার বেশি ম্যাচ হেরেছে। স্রেফ মুম্বাই ইন্ডিয়ান্স আর দিল্লি ক্যাপিটালসই এখনও পর্যন্ত টুর্নামেন্টে ৩টি করে ম্যাচ হারেনি।

৫. কিংস ইলেভেন পাঞ্জাবের দল আজ জয়ের সঙ্গে নিজেদের পাওয়া পরপর ৫টি হারের ধারা ভেঙে দিয়েছে। আসলে এই ম্যাচের পাঞ্জাবের দল পরপর ৫টি ম্যাচ হেরেছে।

৬. কেএল রাহুল আজ ১৩ রান করতেই আইপিএল ২০২০-তে নিজের ৪০০ রান পূর্ণ করে ফেলেছেন। তিনি আইপিএল ২০২০-তে ৪০০ রান করা প্রথম খেলোয়াড় হয়েছেন।

RCBvsKXIP: STATS: ম্যাচে হল ৯টি রেকর্ডস, কেএল রাহুল এমনটা করা প্রথম ব্যাটসম্যান হলেন 4

৭. কেএল রাহুল আজ নিজের আইপিএল কেরিয়ারের ২০তম হাফসেঞ্চুরি করেছেন।

৮. কেএল রাহুল আইপিএল ২০২০-তে নিজের চতুর্থ হাফসেঞ্চুরি করেছেন। সেই সঙ্গে তিনি একটি সেঞ্চুরিও করেছেন এই মরশুমে। তিনি আইপিএল ২০২০-তে ৫ বার ৫০+ স্কোর করা প্রথম খেলোয়াড় হয়েছেন।

আর

৯. ক্রিস গেইল আজ নিজের আইপিএল কেরিয়ারের ২৯তম হাফসেঞ্চুরি করেছেন। এটি তার এই মরশুমের প্রথম হাফসেঞ্চুরি ছিল।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *